টেট পরীক্ষার ১ দিন আগে স্কুলে মোবাইল ও হেডফোন রেখে গেল যুবকরা! চমকে ওঠার মতো ঘটনা

১১ ডিসেম্বর, রাজ্যজুড়ে রবিবার টেট পরীক্ষা (TET Exam 2022)। রাজ্যজুড়ে প্রায় ৬ লক্ষ ৯০ হাজার চাকরিপ্রার্থী টেট পরীক্ষায় বসবেন। এবারের পরীক্ষাকে স্বচ্ছ ও প্রশ্নহীন করতে প্রাথমিক শিক্ষা পর্ষদ ও রাজ্য সরকারের উদ্যোগের শেষ নেই।

কিন্তু টেট পরীক্ষায় কারচুপি করার জন্য যে ‘অসৎ‘ পরীক্ষার্থীদের একাংশ বসে নেই তার প্রমাণ পাওয়া গেল মালদহ থেকে। শুক্রবার বিকেলের এই ঘটনা জানলে আপনি চমকে যেতে বাধ্য। ভাবতে পারেন, এমনভাবেও কেউ কারচুপির চেষ্টা করতে পারে!

1 day before the TET exam, the youth left their mobile phones and headphones at school

আসল ঘটনাটা কী

1/6: রাজ্যের মোট ১৪৫৩ টি কলেজ ও স্কুলে টেট পরীক্ষাকেন্দ্র তৈরি করা হয়েছে। সেই তালিকায় আছে মালদহের ইংরেজবাজার নিবেদিতা গার্লস স্কুল। পর্ষদের নিয়ম মেনে শুক্রবার এই স্কুলের‌ শিক্ষক ও অশিক্ষক কর্মীরা টেটের সিট নম্বর ফেলা সহ নানান জরুরি কাজ সারেন।

2/6: যে ঘটনা নিয়ে এতো কিছু তা ঘটে বিকেল চারটের পর। ততক্ষণে স্কুলের বাকি শিক্ষকরা কাজ সেরে বাড়ি চলে গিয়েছেন। শুধু প্রধান শিক্ষিকা সোমা ভাদুড়ি সহ গুটি কয়েক অশিক্ষক কর্মী ছিলেন। তাঁরাও বাড়ি ফেরার তোড়জোর করছিলেন। ঠিক তখনই একদল যুবক দৌড়ে স্কুলের ভিতর ঢুকে পড়ে বলে সোমাদেবী জানিয়েছেন।

3/6: হঠাৎ বহিরাগত যুবকদের দেখে নিবেদিতা গার্লস স্কুলের প্রধান শিক্ষিকা সোমা ভাদুড়ি ও বাকি অশিক্ষক কর্মীরা বাইরে বেরিয়ে আসেন। কিন্তু তাঁদের পাত্তা না দিয়ে স্কুলের নানান দিকে ছুটতে থাকে ওই যুবকরা। সেই সময় বাধ্য হয় সোমাদেবী ওই যুবকদের স্কুলে আসার কারণ জিজ্ঞেস করলে তারা বলে, শৌচালয়ে যাবে। পাল্টা উত্তরে এটা গার্লস স্কুল হ‌ওয়ায় ছেলেরা শৌচালয় ব্যবহার করতে পারবে না বলে জানানো হয়। তখন ওই যুবকরা কয়েকটি প্যাকেট স্কুলের সানশেড, বারান্দা লক্ষ্য করে ছুঁড়ে দেয়!

4/6: এক অশিক্ষক কর্মী স্কুলের বারান্দায় এসে পড়া প্যাকেট খুলে দেখেন, তাতে মোবাইলহেডফোন আছে। সঙ্গে সঙ্গে বিষয়টি ফোন করে ইংরেজবাজার থানায় জানান নিবেদিতা গার্লস স্কুলের প্রধান শিক্ষিকা সোমা ভাদুড়ি। পরে থানায় গিয়ে লিখিত অভিযোগ‌ও দায়ের করেন।

5/6: তাঁর অনুমান, রবিবারের টেট পরীক্ষায় অসদুপায় অবলম্বনের জন্য‌ই আগেভাগে স্কুলে মোবাইল, হেডফোনের মতো ইলেকট্রনিক গ্যাজেট লুকিয়ে রাখার জন্য এসেছিল ওই যুবকরা। যেহেতু এবার এমন কঠোর নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে যে পরীক্ষার দিন কোনমতেই ইলেকট্রনিক গ্যাজেট নিয়ে বোকা সম্ভব নয়। তাই আগেভাগে এমন প্রচেষ্টা বলে ধারণা করা হচ্ছে।

6/6: উল্লেখ্য, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষায় টুকলির ক্ষেত্রে মালদহের যথেষ্ট দুর্নাম আছে। নানান চেষ্টা করেও সেখানে টুকলি আটকানো সম্ভব হয়নি। এবার টেট পরীক্ষাতেও আগেভাগে তেমন প্রচেষ্টা শুরু হল বলে অভিযোগ উঠেছে। 

বিঃদ্র: নতুন কোনো চাকরির আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এটি প্লিজ Ignore করুন। 

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

🎯 ১১ তারিখ টেট পরীক্ষার দিন যাতায়াত ব্যবস্থা কেমন থাকবে? 

🎯 এই সরকারের আমলে ২১ হাজার শিক্ষক নিয়োগে দুর্নীতি

🎯 রাজ্যে লাইব্রেরি অ্যাসিস্ট্যান্ট-এর চাকরি