1 Lakh Rs. Fine: ১ লক্ষ টাকা জরিমানার নিয়ম চালু এই কোম্পানিতে, ছুটির দিনে ফোন করলেই বিপদ!

1/7: ছুটির দিনেও অফিস থেকে টুকটাক কাজের দরকারে ফোন আসা বা জরুরি ই-মেলের উত্তর দেওয়া আজকের দিনে খুব স্বাভাবিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। একটু নরম স্বভাবের যারা তাদের উপর তো ছুটির দিনেও বস বেশ কিছু কাজ চাপিয়ে দেন। তবে এবার সেই সব দিন ফুরোতে চলেছে। এবার থেকে সহকর্মীর ছুটির দিন (Holiday) যদি তাকে ফোন করেন তবে ১ লক্ষ টাকা পর্যন্ত জরিমানা (Upto 1 Lakh fine) দিতে হতে পারে আপনাকে!

2/7: শুনে চমকে গেলেন? কিন্তু এটাই সত্যি হতে চলেছে এক নামকরা ভারতীয় স্টার্টআপ সংস্থায়। ফ্যান্টাসি লিগের সূত্রে আমরা অনেকেই ড্রিম ইলেভেন (Dream 11) এর কথা জানি। এই সংস্থায় এবার কর্মীদের জন্য ‘আনপ্লাগড’ (Unplugged) বলে একটি নতুন পলিসি আনতে চলেছে। 

1 lakh rupees fine rule is in force in this company

3/7: এই বিষয়ে নিজেদের লিঙ্কড‌ইন প্রোফাইলে ফলো করে জানিয়েও দিয়েছে ড্রিম ইলেভেন। সেখানেই বলা হয়েছে, ছুটি মানে ছুটি। সেইদিন সংস্থার কর্মীকে আর কোনও কাজ করতে হবে না। উল্টে ওই সময় অফিস থেকে ফোন করে কেউ বিরক্ত করলে তাকেই কড়া জরিমানার মুখে পড়তে হতে পারে।

আরো আপডেট: আধার থাকলেই মাসে ৩০০০ টাকা! কীভাবে পাবেন?

4/7: ড্রিম ইলেভেন তাদের আনপ্লাগড পরিকল্পনার অংশ হিসেবে জানিয়েছে, সংস্থার কর্মীরা টানা সাত দিন বা এক সপ্তাহের ছুটি পাবেন। এই সময় তাঁদের কাছে সংস্থা থেকে কোন‌ও ই-মেল বা এসএমএস কিছু যাবে না। এমনকি চাইলে কর্মীরা সংস্থার অফিশিয়াল হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকেও এই সাতদিনের জন্য বেরিয়ে যেতে পারবেন।

5/7: এই সময় কোন‌ও সহকর্মী কাজের দরকারে ছুটিতে থাকা ওই কর্মীকে ফোন করতে পারবে না বলে জানিয়েছে ড্রিম ইলেভেন। যদি এই ফোন করার বিষয়ে অভিযোগ জমা পড়ে তবে তারা অভিযুক্ত কর্মীকে ১ লক্ষ টাকা পর্যন্ত জরিমানা করবে বলেও ওই পলিসির অংশ হিসেবে তুলে ধরেছে।

6/7: ড্রিম ইলেভেন জানিয়েছে, কর্মীদের তারা আরও ভালোভাবে ছুটি উপভোগ করতে দিতে চায়। পরিজনদের সঙ্গে কোয়ালিটি টাইম কাটিয়ে কর্মীরা যাতে আরও তরতাজাভাবে কাজে যোগ দিতে পারে সেটাই তাদের লক্ষ্য। তাই সংস্থার উচ্চপদস্থ কর্মী থেকে শুরু করে নিচু তলার কর্মী বা সদ্য কাজে যোগ দেওয়া সকলের ক্ষেত্রেই এই আনপ্লাগড পলিসি প্রযোজ্য হবে।

7/7: এক্ষেত্রে তারা কোন‌ও বৈষম্য করবে না বলেও জানিয়ে দিয়েছে ড্রিম ইলেভেন। বেশিরভাগ ভারতীয় সংস্থা যখন কর্মীদের সাপ্তাহিক ছুটির উপর কোপ বসাতে চাইছে, সেখানে ড্রিম ইলেভেনের এই কর্মী নীতি নিঃসন্দেহে সকলের মন জয় করে নেবে।

আরো আপডেট: SSC এর ভুলে ২ নম্বরের জন্য চাকরি পেলেন মহিলা

বিঃদ্র: নতুন কোনো চাকরি ও কাজের আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এটি প্লিজ Ignore করুন।  

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

🎯 ফরেস্ট বিভাগে গ্রুপ-সি এবং গ্রুপ-ডি পদে চাকরি

🎯 ডাক্তারের লেখা প্রেসক্রিপশন এইভাবে পড়ে দেবে গুগল

🎯 পশ্চিমবঙ্গের পৌরসভায় অ্যাকাউন্ট ম্যানেজার পদে চাকরি