রাজ্যের বন দফতরে স্থায়ী কর্মী নিয়োগ, শূন্যপদের ছাড়পত্র দিল রাজ্য মন্ত্রিসভা- জানুন বিস্তারিত আপডেট!

1/6 বাংলায় বেকার সমস্যা দিন দিন বাড়ছে। তার উপর দিনের পর দিন চাকরিপ্রার্থীদের একাংশ রাজপথে বসে নিয়োগ দুর্নীতির প্রতিবাদ জানাচ্ছেন। বিশেষ করে শিক্ষা ক্ষেত্রে নিয়োগের অবস্থা ভয়াবহ, সেখানে চরম ডামাডোল চলছে। এর‌ই মধ্যে রাজ্য সরকারের বন দফতর বিপুল সংখ্যক কর্মী নিয়োগের কথা ঘোষণা করল। ফলে খুশির হাওয়া চাকরিপ্রার্থীদের মধ্যে।

2/6 বিপুল কর্মী নিয়োগের কথা ঘোষণা করেছে রাজ্যের বন দফতর। উত্তরবঙ্গের বক্সার জঙ্গল পরিদর্শনে গিয়ে রাজ্যের মুখ্য বনপাল সৌমিত্র দাশগুপ্ত এই নিয়োগের কথা ঘোষণা করেছেন। তিনি জানান খুব শীঘ্র‌ই বনদফতর প্রায় ১,৩৫০ জন কর্মী নিয়োগ করবে।

1350 permanent staff recruitment in state forest department

3/6 এই বিষয়ে রাজ্য মন্ত্রিসভা ছাড়পত্র দিয়েছে। অর্থ মন্ত্রক‌ও নিয়োগের ফাইল ছেড়ে দিয়েছে বলে জানান রাজ্যের মুখ্য বনপাল। উল্লেখ্য, রাজ্যের বন দফতর দীর্ঘদিন ধরে কর্মী সঙ্কটে ধুঁকছিল। ২১ এর বিধানসভা নির্বাচনের আগে চুক্তিভিত্তিক কর্মী নিয়োগ করে পরিস্থিতি সামলানোর চেষ্টা করা হয়। যদিও তাতে কর্মীর অভাব পুরোপুরি মেটেনি

4/6 বক্সায় গিয়ে মুখ্য বনপাল সৌমিত্র দাশগুপ্ত জানান, বনদফতর বিভিন্ন পদে এই কর্মী নিয়োগ করবে। ১৭০ জনকে ফরেস্ট রেঞ্জারের মতো গুরুত্বপূর্ণ পদে নিয়োগ করা হবে। এর পাশাপাশি ১৭৫ জনকে অফিস কর্মী১,০০০ জনকে বনকর্মী পদে নিয়োগ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাংলায় বন বিভাগের অধীনে সংরক্ষিত বনাঞ্চলের পরিমাণ কম নয়। সেগুলিতে চোরাচালানকারীদের দাপট‌ও আছে। কিন্তু উপযুক্ত বনকর্মীরা অভাবে পরিস্থিতি অনেক সময়ই নিয়ন্ত্রণের বাইরে বেরিয়ে যাচ্ছে।

5/6 তবে এই কর্মী নিয়োগের ঘোষণায় সবচেয়ে খুশি হয়েছেন রাজ্যের চাকরিপ্রার্থীরা। অনেকদিন পর রাজ্য সরকারের এই দফতরে একসঙ্গে এতোগুলো স্থায়ী নিয়োগ হতে চলেছে। তবে অতীতে এই বন দফতরের‌ই কর্মী নিয়োগ নিয়ে দুর্নীতির গুরুতর অভিযোগ উঠেছিল। তখন বনমন্ত্রী ছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। গত বিধানসভা নির্বাচনে এই দুর্নীতি প্রচারের অন্যতম ইস্যুও হয়েছিল। তবে সেই বিতর্কের পর্ব পেরিয়ে আবার‌ও নিয়োগ হতে চলেছে বন দফতরে।

6/6 তবে এই নিয়োগের কথা মুখ্য বনপাল ঘোষণা করলেও এখনও এই বিষয়ে কোনও সরকারি বিজ্ঞপ্তি বের হয়নি। সূত্রের খবর, খুব দ্রুত‌ই বন দফতরের‌ কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি বের করা হবে। বিজ্ঞপ্তি প্রকাশিত হলেই আমরা আমাদের কাজকর্ম ওয়েবসাইটের মাধ্যমে আপনাকে জানিয়ে দেবো। 

বিঃদ্র: নতুন কোনো চাকরির আপডেট আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়।

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

🎯 নদিয়া জেলা পরিষদের জল বিভাগে চাকরি

🎯 ৫৪.৬৭ কে ৫৫ করার দাবী টেট চাকরিপ্রার্থীদের

🎯 Rice Talent Scholarship 2022