রাজ্যে ১৫০০ পার্শ্ব শিক্ষক নিয়োগ, বিস্তারিত প্রতিবেদন থেকে জানুন

সম্প্রতি উত্তরবঙ্গের বিভিন্ন পৌরসভায় রাজ্যের শাসক দল অর্থাৎ তৃণমূল বিপুল সংখ্যাগরিষ্ঠতা পেয়ে ক্ষমতায় এসেছে। এমন অবস্থায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগামী পাঁচ বছরেের মধ্যে সেখানে 500 টি নতুন স্কুল গড়ে ওঠার কথা জানিয়েছেন।

ঐ সমস্ত স্কুলগুলিতে ১৫০০ (দেড় হাজার) পার্শ্ব শিক্ষক (Para Teacher) নিয়োগের কথাও জানানো হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তরফ থেকে। সেইসঙ্গে আগামী পাঁচ বছরের মধ্যে 100 টি নতুন স্কুল তৈরীর কথা জানানো হয়। যেগুলিতে মূলত নেপালি, হিন্দি, উর্দু, কুমড়ালী এবং কামতাপুরী ভাষায় শিক্ষা দেওয়া হবে।

1500 Para Teacher Recruitment in West Bengal

পৌরসভা ভোটের ফলাফল ঘোষনা হওয়ার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শিলিগুড়ি পৌরসভার কাউন্সিলরদের সাথে দেখা করেন এবং সেদিন বিভিন্ন ঘোষনার মধ্যে এইসমস্ত ঘোষণার কথা জানিয়েছেন।

উত্তরবঙ্গ সফরে গিয়ে মুখ্যমন্ত্রী ঐদিন আরো জানিয়েছেন, ‘পশ্চিমবঙ্গ সরকার রাজ্যের আদিবাসীদের উন্নতিকল্পে অনেক কাজ করেছে। তপশিলি উপজাতি এবং গরীব মানুষদের জন্য আগামী তিন বছরের মধ্যে 100 টি নতুন ইংরেজি মাধ্যম স্কুল তৈরি করা হবে’।

আপনাদের জানিয়ে রাখি, এই ১৫০০ শুন্যপদে প্যারা টিচার বা পার্শ্ব শিক্ষক নিয়োগ মুলত উত্তরবঙ্গের স্কুলগুলিতে করা হবে। এই ঘোষনা আগামী কয়েক বছরের মধ্যে কিভাবে এবং কতটুকু বাস্তবায়ন হয় তা সময়ই বলে দেবে। এই বিষয়ে আপনার যদি কোনো মতামত থাকে তাহলে আমাদের টেলিগ্রাম চ্যানেলে অথবা হোয়াটসআপে জানাতে পারেন।

চাকরি ও কাজের আপডেট মিস না করতে চাইলে আমাদের ‘টেলিগ্রাম চ্যানেলে’ যুক্ত হয়ে যান