TET Number: টেটে ২১৫ জনের ৬ নম্বর করে বেড়ে গেল! এদেরকে দেওয়া হল অতিরিক্ত নম্বর

1/6 প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া চলাকালীন‌ই নম্বর বেড়ে গেল ২১৫ জন পরীক্ষার্থীর। তবে সহজে এই নম্বর বাড়েনি। পরীক্ষার প্রশ্ন ভুল ছিল দাবি করে তাঁদের আদালতের দ্বারস্থ হতে হয়। তারপর‌ই কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে ২১৫ জন পরীক্ষার্থীর ৬ নম্বর বাড়ল

215 TET Candidates Number Increase by 6

2/6 ২০১৪ সালের টেট পরীক্ষায় ৬ টি প্রশ্ন ভুল ছিল বলে আগেই দাবি উঠেছিল। এই নিয়ে গত বছর কয়েকজন টেট পরীক্ষার্থী কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন। সেই সময় বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের এজলাসে মামলাটি ওঠে। শুনানির পর বিচারপতি ভরদ্বাজ প্রাথমিক শিক্ষা পর্ষদকে মামলাকারীদের ৬ নম্বর করে বাড়িয়ে দেওয়ার নির্দেশ দেন।

3/6 সেই মতো নম্বর বেড়েও যায়। কিন্তু চলতি বছর ফের ২০১৪ এর টেট পরীক্ষার্থীদের একাংশ ভুল প্রশ্নের জন্য বাড়তি নম্বর চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন। তাঁদের মামলা ওঠে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে।

4/6 নতুন করে মোট ২১৫ জন টেট পরীক্ষার্থী কলকাতা হাইকোর্টে মামলা করেছিলেন। বিচারপতি গঙ্গোপাধ্যায় শুক্রবার শুনানির পর প্রাথমিক শিক্ষা পর্ষদকে মামলাকারী ২১৫ জনের‌ই ৬ নম্বর করে বাড়িয়ে‌ দেওয়ার নির্দেশ দেন। তাঁর এই নির্দেশ মেনেও নিয়েছেন প্রাথমিক শিক্ষা পর্ষদ। এই নিয়ে নির্দিষ্ট পদ্ধতির কথা ঘোষণাও করেছে তারা।

5/6 পর্ষদ জানিয়েছে, যে ২১৫ জনের নম্বর বাড়ার নির্দেশ দিয়েছে আদালত তাদের টেট পরীক্ষার অ্যাডমিট কার্ড মেল করে পর্ষদ অফিসে পাঠাতে হবে। সেই অ্যাডমিট কার্ড পেলেই তারা সংশ্লিষ্ট পরীক্ষার্থীর আগের নম্বরের সঙ্গে আর‌ও ৬ নম্বর করে জুড়ে দেবে। গোটা বিষয়টি চলতি শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শেষ হ‌ওয়ার আগেই করা হবে বলে আস্বস্ত করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। এর ফলে ২০১৪ এর এই ২১৫ জন টেট পরীক্ষার্থীর অনেকটাই সুবিধা হল

6/6 ঘটনা হল টেট পরীক্ষা ও প্রাথমিকে শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় শুরুর পর থেকেই কিছু না কিছু ঘটছে। কখনও পর্ষদ নতুন বিজ্ঞপ্তি জারি করে নতুন নির্দেশ দিচ্ছে, আবার কখনও বঞ্চনা ও অনিয়মের অভিযোগ তুলে আদালতে চলে যাচ্ছেন চাকরিপ্রার্থীরা। পরিস্থিতির গুরুত্ব বুঝে কলকাতা হাইকোর্ট‌ও যত দ্রুত সম্ভব এই সংক্রান্ত মামলাগুলোর রায় দেওয়ার চেষ্টা করছে। ২০১৪ এর টেট পরীক্ষার্থীদের ৬ নম্বর বৃদ্ধির নির্দেশ তেমন‌ই একটি উল্লেখযোগ্য রায়।

বিঃদ্র: নতুন কোনো চাকরির আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এটি প্লিজ Ignore করুন। 

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇 

🎯 পোস্ট অফিসে গ্রুপ-C এবং গ্রুপ-D নিয়োগের নতুন বিজ্ঞপ্তি

🎯 হোটেল ম্যানেজমেন্ট কোর্স করে চাকরির দারুন সুযোগ

🎯 রাজ্যে SSC-তে 1600 শূন্যপদে চাকরির বিজ্ঞপ্তি