রাজ্যে নতুন ৩০ হাজার চাকরির কর্মসংস্থান, যা জানালেন মুখ্যমন্ত্রী (বিস্তারিত জেনে নিন!)

সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আবার নতুন করে ৩০ হাজার চাকরির ঘোষনা করেছেন। বিস্তারিত জানার আগে একটু পিছনে যেতে হবে আমাদের। গত ২৮ জুন আসানসোলের একটি জনসভায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বক্তব্য দিচ্ছিলেন।

সেখানে রাজ্যের বেশ কিছু SLST চাকরিপ্রার্থীরা মুখ্যমন্ত্রীকে প্ল্যাকার্ড দেখিয়ে দৃষ্টি আকর্ষন করতে চেয়েছিলেন। SLST চাকরিপ্রার্থীদের মধ্যে থেকে 5-6 জন মহিলা চাকরিপ্রার্থী সভা চলাকালীন উঠে ‘দিদি আমাদের চাকরি দিন’ বলে দাবী করতে থাকে। 

30 Thousand New Job Vacancy in West Bengal

আর এই দাবীর পরিপ্রেক্ষিতে মুখ্যমন্ত্রী বলেন- ‘১৭ হাজার চাকরি আমার কাছে রেডি আছে’। এইবার আসি নতুন করে ৩০ হাজার চাকরির প্রসঙ্গে। সম্পূর্ন জানতে নিচের শেষ পর্যন্ত প্রতিবেদনটি পড়ে নিন, তাহলে বিস্তারিত জানতে পারবেন।

গত ৭ জুলাই তারিখ কোলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে স্টুডেন্ট ক্রেডিট কার্ড (Student Credit Card) বিতরন অনুষ্ঠান কর্মসূচী চলছিল। সেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার বক্তব্য রাখতে গিয়ে রাজ্যে নতুন ৩০ হাজার চাকরির কথা ঘোষনা করেছেন।  

সেদিন তিনি জানিয়েছেন- বুদ্ধি করে আমরা দশ লক্ষ কর্মসংস্থান সৃষ্টি করেছি। শুধু তাই নয় আমরা বিভিন্ন জায়গায় আমরা জব ফেয়ার করছি। আমাদের হাতে এই মুহুর্তে মোট ৩০ হাজার চাকরি রয়েছে। যেকোনো দিন আনুষ্ঠানিকভাবে আমরা এই চাকরিগুলি অফিসিয়ালি ঘোষনা করে দেবো। 

মুখ্যমন্ত্রীর ঘোষনা অনুযায়ী ৩০ হাজার চাকরির কথাটা যদি বাস্তবে পরিনত হয় তাহলে রাজ্যের বেকার যুবক-যুবতীদের জন্য সত্যিই এটি সুখবর। 

তবে এই চাকরিগুলি রাজ্যের কোন কোন দপ্তরে নিয়োগ করা হবে সেই বিষয়ে কোনো আপডেট পাওয়া যায়নি। যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে খুব শীঘ্রই এই সমস্ত চাকরির সরকারি ঘোষনা করার পর ধীরে ধীরে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত শুরু হতে পারে। 

এই চাকরি সংক্রান্ত নতুন কোনো নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হলেই আমাদের কাজকর্ম অফিসিয়াল ওয়েবসাইটে আপডেট পেয়ে যাবেন। 

চাকরি ও কাজের আপডেট মিস না করতে চাইলে আমাদের ‘টেলিগ্রাম চ্যানেলে’ যুক্ত হয়ে যান

আরো চাকরির আপডেট-