আধার থাকলেই মাসে ৩০০০ টাকা! কীভাবে পাবেন? আসল সত্যি জানুন

1/6: আধার কার্ড থাকলেই প্রতি মাসে ৩ হাজার টাকা (3000 Rs.) পাওয়া যাবে। এই খবর রীতিমতো ভাইরাল। স্রেফ আধার কার্ড (Aadhaar Card) থাকলেই মাসে এতোগুলো টাকা পাওয়া যাবে, এমন খবর সকলে আগে পড়বেন এটাই স্বাভাবিক। কিন্তু সত্যিই কি আধার কার্ড থাকবে প্রতি মাসে তিন হাজার টাকা করে পাওয়া যাবে? কোন প্রকল্পে এই অর্থ পাওয়া যাচ্ছে?

2/6: আধার কার্ডের বিনিময়ে প্রতি মাসে ৩০০০ টাকা করে পাওয়ার বিষয়টি পুরোপুরি ভুয়ো। এই আসল সত্যি কথাটা শুরুতেই বলে দেওয়া ভালো। আসলে আধার কার্ড থাকলে ভারতীয় নাগরিকরা প্রতি মাসে ৩০০০ টাকা করে পাবেন, এই খবরটি একটি ইউটিউব সংবাদ চ্যানেল প্রথম ছড়িয়েছিল। তারা পুরোপুরি ভুয়ো খবর ছড়ায়। এর জন্য ওই ইউটিউব চ্যানেলটি বন্ধ‌ও করে দেওয়া হয়েছে।

3000 rupees a month if you have Aadhaar! How to get?

3/6: আসলে বর্তমানে প্রায় সকলের হাতেই স্মার্ট ফোন আছে। ইন্টারনেট‌ও এখন যথেষ্ট সহজলভ্য হয়ে উঠেছে। এই পরিস্থিতিতে কোন‌ও ভুল তথ্য দেওয়া খবর‌ও মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে। আধার কার্ড থাকলেই মাসে ৩০০০ টাকা পাওয়া যাবে এই খবরটাও সেভাবেই ছড়িয়ে পড়েছে। কিন্তু তার কুপ্রভাব‌ও মারাত্মক। তাই ফেক নিউজ বা ভুয়ো খবর থেকে দেশবাসীকে বারবার সতর্ক করছে পিআইবি (PIB) বা প্রেস ইনফরমেশন ব্যুরো

4/6: কেন্দ্রীয় সরকারের একটি স্বশাসিত সংস্থা পিআইবি। কোন সংবাদ সঠিক, আর কোনটা ফেক তা প্রতি মুহূর্তে দেশব্যাসীকে জানায় তারা। আধার কার্ডের বিনিময়ে মাসে ৩০০০ টাকা দেওয়ার কোন‌ও সিদ্ধান্ত কেন্দ্রীয় মন্ত্রিসভায় হয়নি বলেই তারা জানিয়েছে। পিআইবি যেকোনও খবরের ফ্যাক্ট চেক করে জানিয়ে দেয় তা সঠিক না ভুয়ো। এর জন্য নিয়মিত বড় বড় সংবাদমাধ্যমে বিজ্ঞাপন দিয়ে আমজনতাকে সতর্ক‌ও করে দেয় পিআইবি। তবে আপনি চাইলে নিজেই পিআইবি-র থেকে খবরের ফ্যাক্ট চেক করতে পারেন।

5/6: কোন‌ও সংবাদ সম্বন্ধে আপনার সন্দেহ হলে পিআইবি-র ওয়েবসাইটে গিয়ে অভিযোগ জানাতে পারবেন। এছাড়া [email protected] এ মেল করেও ফ্যাক্ট চেক করতে পারেন। এছাড়াও 08799711259 নম্বরে হোয়াটসঅ্যাপ করেও খবর সঠিক না ভুয়ো সেই ফ্যাক্ট চেক করার সুবিধা দিচ্ছে পিআইবি। তাই যাচাই করেই কোন‌ও খবর বিশ্বাস করুন। ভুয়ো খবরের ফাঁদে পা দেবেন না।

6/6: এই প্রতিবেদনটি লেখার মূল উদ্দেশ্য হল আপনাকে সতর্ক করা। কেননা অনেকেই এমন ভুয়ো খবরে বিশ্বাস করে ঠকে যায়। আমাদের অর্থাৎ কাজকর্ম ওয়েবসাইটের একজন পাঠক হিসাবে আপনি যেন এমন কোনো ভুয়ো খবর পেয়ে বিভ্রান্ত না হন সেটা দেখা আমাদের কর্তব্য। 

বিঃদ্র: নতুন কোনো চাকরি ও কাজের আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এটি প্লিজ Ignore করুন।  

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now

🔥 আরো চাকরির আপডেট-Click Here