মাত্র 50 টাকা করে জমিয়ে 35 লক্ষ টাকা রিটার্ন! দ্রুত বিনিয়োগ করুন এই প্রকল্পে

একদিকে সঠিক বেতনের চাকরি পাওয়ার সমস্যা, অন্যদিকে ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতির জেরে হাঁসফাঁস অবস্থা আমজনতার। কী করে সংসার চালাবে, ভবিষ্যতের সঞ্চয়, সন্তানদের লেখাপড়া এমন‌ও হাজার জরুরি খরচ সামলে উঠতে গিয়ে নাভিশ্বাস ওঠার জোগাড়। এদিকে ব্যাঙ্কে যেটুকু যা সঞ্চয় আছে তাতেও ক্রমশ সুদ কমছে। ফলে লাভের গুড় পিঁপড়ে খেয়ে যাওয়ার দশা। তবে উপায় কী?

দেখুন, দেশ হোক বা ব্যক্তিগত, অর্থনীতি এমন এক বিষয় যা রাতারাতি পুরো বদলে যায় না। এর জন্য আগে থেকে পরিকল্পনা করতে হয়। বিশেষ করে সঞ্চয়ের পরিকল্পনার ক্ষেত্রে এটাই প্রধান সত্যি। সেই অনুযায়ী এগোলে নিজের তো বটেই পরবর্তী প্রজন্মের চিন্তা অনেকটাই কমে যায়। কিন্তু বেশিরভাগ মধ্যবিত্ত মানুষ এখানেই ভুল করেন।

35 lakh return by depositing only 50 rupees

সঞ্চয় পরিকল্পনার ক্ষেত্রে ভারতীয় ডাক বিভাগ আপনার অন্যতম ভরসার জায়গা হতে পারে। ব্যাঙ্কের মতো তাদের‌ও নানান সঞ্চয় প্রকল্প আছে। সবচেয়ে বড় কথা, বর্তমানে ব্যাঙ্কের থেকে ডাক বিভাগের সঞ্চয় প্রকল্পগুলোতে সুদের হার বেশ কিছুটা বেশি। আজ তেমনই এক সঞ্চয় প্রকল্পের কথা বল আপনাদের।

যেখানে ঠিক সময় থেকে দিনে মাত্র ৫০ টাকা করে জমালে পরে ৩৫ লক্ষ টাকা রিটার্ন পেতে পারেন! এই প্রকল্পের নাম- গ্রাম সুরক্ষা যোজনা (Gram Suraksha Yojana)। এই লাভদায়ক প্রকল্পটি ১৯৯৫ সালে শুরু হলেও তা আপনারা অনেকেই হয়তো জানেন না। তাই ডাক বিভাগের এই প্রকল্পটির বিষয়েই আলোচনা করব আজ।

গ্রাম সুরক্ষা যোজনা প্রকল্প কী? 

1/5: ডাক বিভাগের এই প্রকল্পে মাসিক, ত্রৈমাসিক ও বার্ষিক সব রকমভাবে প্রিমিয়াম জমা করা যায়। এই প্রকল্পে অংশ নিতে হলে আপনার বয়স অন্তত ১৯ বছর হতেই হবে। আর সর্বোচ্চ ৫৫ বছর বয়স পর্যন্ত গ্রাম সুরক্ষা যোজনায় অংশ নেওয়া যায়।

2/5: আপনি যদি ১৯ বছর বয়সে গ্রাম সুরক্ষা যোজনায় অর্থ জমা করতে শুরু করেন এবং প্রতি মাসে ১,৫১৫ টাকা, অর্থাৎ দৈনিক ৫০.৫০ টাকা করে ৫৫ বছর বয়স পর্যন্ত জমান, তবে মেয়াদ শেষে ৩১ লক্ষ ৬০ হাজার টাকা ফিরত পাবেন।

3/5: এক্ষেত্রে মাথায় রাখবেন, গ্রাম সুরক্ষা যোজনায় বছরে ১০,০০০ টাকা থেকে ১০ লক্ষ টাকা পর্যন্ত বিনিয়োগ করতে পারেন! তবে আপনি কোন বয়সে এই সঞ্চয় প্রকল্পে যোগ দিচ্ছেন এবং মাসে কত টাকা করে জমাচ্ছেন তার উপর‌ই আপনার রিটার্ন নির্ভর করবে। তবে এটি সম্পূর্ণ ঝুঁকিহীন একটি প্রকল্প

4/5: ডাক বিভাগের এই প্রকল্পে অংশগ্রহণকারী ব্যক্তির বয়স ৮০ বছর হলে আসল ও সুদ সহ নির্দিষ্ট পরিমাণ টাকা ফেরত দেওয়া হয়। তবে ওই ব্যক্তি যদি মারা যান, সেক্ষেত্রে তাঁর নমিনি এক‌ই পরিমাণ অর্থ ফেরত পান।

5/5: প্রয়োজনে এই প্রকল্প থেকে ঋণ‌ও নেওয়া যায়। চালাতে না পারলে তিন বছর পর স্যারেন্ডার করা যায়। প্রিমিয়াম জমার শেষ দিন মিস হয়ে গেলেও চিন্তা নেই, গ্রাম সুরক্ষা যোজনায় প্রিমিয়াম জমা করার জন্য অতিরিক্ত আর‌ও ৩০ দিন পাওয়া যায়।

বিঃদ্র: নতুন কোনো চাকরির আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এটি প্লিজ Ignore করুন। 

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now

🔥 আরো গুরুত্বপূর্ণ আপডেট- Click Here