ঘুমানোর জন্য চাকরি, বেতন ১ লক্ষ টাকা! কারা, কেন দিচ্ছে এতো আরামের চাকরি?

ঘুমিয়ে ঘুমিয়ে রোজগারের সুযোগ থাকলে কে আর ছাড়ে! কিন্তু এই মন্দার বাজারে যখন একটা চাকরি জোটাতে‌ই কালঘাম ছুটছে, তখন ঘুমিয়ে রোজগারের কথা শুনলে ঠাট্টা বলে মনে হ‌ওয়াই স্বাভাবিক। কিন্তু সত্যিটা হল স্রেফ ঘুমিয়ে এখন মাস গেলে লক্ষাধিক টাকা উপার্জন করতে পারবেন! বিশ্বাস হচ্ছে না? আসুন, কোথায় এমন চাকরি আছে জেনে নিন।

A job with a salary of 1 lakh rupees only if you can sleep

কোথায় আছে ঘুমানোর চাকরি?

ঘুমোনোর এই চাকরি করতে হলে আপনাকে জাপান যেতে হবে। সেখানকার এক ম্যাট্রেস প্রস্তুতকারক সংস্থান সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞাপন দিয়ে ঘুমানোর চাকরি করার জন্য কর্মী চেয়েছে। মাসিক বেতন প্রায় ১ লক্ষ টাকা। এই জব প্রোফাইলের টেকনিক্যাল নাম হল ‘প্রফেশনাল ন্যাপার’। এই কাজ করতে হলে রামায়নে উল্লিখিত কুম্ভকর্ণের মতো ঘুমোতে হবে আপনাকে। এই কাজে দিনে অন্তত ১০ ঘন্টা ঘুমানো মাস্ট

ঘুমানোর জন্য চাকরি কেন দেওয়া হচ্ছে? 

জাপানের বিখ্যাত ম্যাট্রেস প্রস্তুতকারী সংস্থা সিএনবিসি এই ‘ঘুমানোর লোক’ চাইছে। উদ্দেশ্য হল সংস্থার কারখানায় তৈরি ম্যাট্রেস ঘুমানোর জন্য কতটা উপযোগী, তার সুবিধা-অসুবিধা কী এইসব পরখ করে দেখার। তবে এই ঘুমানোর চাকরি একেবারে নতুন নয়।এর আগে আমেরিকার এক ম্যাট্রেস প্রস্তুতকারী সংস্থা এক‌ইরকমভাবে বিজ্ঞাপন দিয়ে লোক নিয়োগ করেছে। ভারতের এক ম্যাট্রেস সংস্থা সেরা ঘুমকাতুরে কে কয়েকদিন আগেই ৫ লক্ষ টাকা পুরস্কার দিয়েছিল। আর তাতে চ্যাম্পিয়ন হয়েছিল হুগলির শ্রীরামপুরের এক মেয়ে।

ঘুমানোর এই চাকরিতে ঠিক কী করতে হবে?

ঘুমানোর চাকরি দেখে অনেকেই হয়তো ভাবছেন, অফিস যাব আর এসি’র তলায় ঘুমিয়ে পড়ব, আহা এমন একটা কাজ যদি আমার ভাগ্যে জুটত! যারা এটা ভাবছেন তাঁদের শুরুতেই সাবধান করে দেওয়া ভালো। কারণ এই কাজটা মোটেও এমন সহজ-সরল নয়। বরং হ্যাপা আছে যথেষ্ট। মোটেও টানা ১০ ঘন্টা ঘুমোতে পারবেন না।

এই ঘুমনোর কাজের শর্ত‌ই হল, প্রতি ঘন্টায় ঘন্টায় একবার করে জেগে উঠে ওই ম্যাট্রেসে ঘুমানোর অভিজ্ঞতা কোম্পানির আধিকারিকদের জানাতে হবে। পরমুহূর্তে সঙ্গে সঙ্গে আবার ঘুমিয়ে পড়তেও হবে। সময় নষ্ট করলে চলবে না।

এই চাকরি পাওয়ার জন্য যে কোনও পরিস্থিতিতে, যে কোন‌ও জায়গায় ঘুমিয়ে পড়ার দক্ষতা থাকতে হবে। হয়তো কানের কাছে গুচ্ছের গাড়ির হর্ন বাজবে, জোরে গান চলবে বা তীব্র উজ্জ্বল আলো‌ও জ্বলতে পারে। তবু ঘুমাতে হবে। বলতে গেলে যারা এমন পরিস্থিতিতে ঘুমোতে পারবেন তারাই এই চাকরির জন্য যোগ্য বলে বিবেচিত হবে। বিনিময়ে মাস শেষে পাবে ১ লক্ষ টাকা বেতন!

👍 চাকরি ও কাজের আপডেট মিস না করতে চাইলে আমাদের ‘টেলিগ্রাম চ্যানেলে’ যুক্ত হয়ে যান

Join Kajkarmo Telegram.jpeg

🔥 আরো চাকরির আপডেট 👇👇

🎯 টেট পাশ করে থাকলেই চাকরি দেওয়া হবে

🎯 SSC-এর মাধ্যমে রাজ্যে ২২ হাজার শিক্ষক নিয়োগের ছাড়পত্র

🎯 অফিস অ্যাটেনডেন্ট সহ বিভিন্ন পদে চাকরি