৫০ হাজার টাকার বিনিময়ে প্রাইমারির অ্যাডমিট কার্ড, ইন্টারভিউ বোর্ডে ঢুকতেই যা হলো যুবকের সাথে

1/6: রাজ্যে প্রায় সাড়ে ১১ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ চলছে। সেখানেই এবার ঘটল বড় ঘটনা। ইন্টারভিউ দিতে আসা এক ‘ভুয়ো’ চাকরিপ্রার্থীকে হাতেনাতে পাকড়াও করলেন পর্ষদ কর্তারা! এই ঘটনায় শনিবার ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। জানা গিয়েছে মোটা টাকার বিনিময়ে প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউয়ে বসার অ্যাডমিট কার্ড যোগাড় করেছিল ওই ভুয়ো চাকরিপ্রার্থী।

2/6: শনিবার দক্ষিণ দিনাজপুরে প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ ছিল। সেখানেই হাতেনাতে ধরা পড়ে এই ভুয়ো চাকরিপ্রার্থী। ধৃতের নাম প্রীতম ঘোষ। সে পূর্ব বর্ধমান থেকে জাল নথিপত্র নিয়ে ইন্টারভিউয়ে বসতে এসেছিল বলে জানিয়েছেন পর্ষদ কর্তারা। ওই যুবক অ্যাডমিট কার্ড দেখিয়ে সোজা ইন্টারভিউ বোর্ডের সামনে হাজির হয়ে গিয়েছিল। কিন্তু সেখানে সে যে সমস্ত নথি তুলে ধরে তার কোন‌ও কিছুই পর্ষদের কাছে জমা থাকা কাগজপত্রের সঙ্গে মিলছিল না। এরপরই ইন্টারভিউ বোর্ড ওই যুবককে চেপে ধরলে উঠে আসে আসল তথ্য।

Admit card of primary in exchange of 50 thousand rupees

3/6: প্রাথমিক শিক্ষা পর্ষদ জানিয়েছে, তাদের জেরায় ওই যুবক স্বীকার করে সে ৫০ হাজার টাকার বিনিময়ে ইন্টারভিউয়ৈ বসার এই অ্যাডমিট কার্ড (Admit Card) জোগাড় করেছিল! এমনকি তাকে নাকি বলা হয়েছিল এই অ্যাডমিট কার্ড নিয়ে ইন্টারভিউয়ে বসলে চাকরিও নিশ্চিত! গোটা ঘটনায় কার্যত চমকে গিয়েছেন প্রাথমিক শিক্ষা পর্ষদের কর্তারা। 

4/6: ওয়াকিবহাল মহলের মতে, এই গোটা ঘটনার দুটো দিক হতে পারে। এক, ধৃত যুবক নিজে প্রতারক। আর দ্বিতীয়, সে নিজে প্রতারণার শিকার। চারিদিকে চাকরি দুর্নীতি (Job Scam) নিয়ে শোরগোল চললেও হয়ত এই যুবক তাতে ভ্রুক্ষেপ না করে অর্থের বিনিময়ে ফের চাকরি পাওয়ার চেষ্টা করেছিলেন। আর তাতেই ঘটে এই বিপত্তি।

আরো আপডেট: রাজ্যে জব ফেয়ারে ১২ হাজার শূন্যপদে কর্মী নিয়োগ

5/6: ভুয়ো চাকরিপ্রার্থী ধরা পড়তে প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফ থেকে বালুরঘাট থানায় ফোন করে জানানো হয়। সেখান থেকে দ্রুত পুলিশ চলে আসে দক্ষিণ দিনাজপুর জেলা প্রাথমিক শিক্ষা পর্ষদের কার্যালয়ে। তারা ওই যুবককে নিজেদের হেফাজতে নেয়। পুলিশ তদন্ত করে দেখছে এই ভুয়ো অ্যাডমিট কার্ড চক্রের পিছনে বড় কোনও ষড়যন্ত্র আছে কিনা। বা আর কাউকে এমন অ্যাডমিট কার্ড দিয়ে টাকা তোলা হয়েছে কিনা সেটাও তদন্ত করছে পুলিশ।

6/6: ঘটনা হল, প্রাথমিক শিক্ষক নিয়োগের বেশ কয়েক দফার ইন্টারভিউ ইতিমধ্যেই হয়ে গিয়েছে। কিন্তু সেগুলোর ক্ষেত্রে কোন‌ও ধরনের অভিযোগ‌ই ওঠেনি। তবে শনিবার যা ঘটল তা কার্যত একটা ছোটখাট বিস্ফোরণ বলা যায়।

আরো আপডেট: কল্যাণী AIIMS-এ নিয়োগের নতুন বিজ্ঞপ্তি

Important Links:  👇👇

কাজকর্ম WhatsApp গ্রুপJoin Now
✅ Telegram ChannelJoin Now

🔥 আরো আপডেট 👇👇

🎯 D.El.Ed vs B.Ed কেস আপডেট- পাল্লা ভারি ডিএলএড এর

🎯 WhatsApp, Google, G-Pay ব্যবহার করেন? এল নতুন নিয়ম

🎯 ১০ লাখ টাকা ইনকাম থাকলে দিতে হবে এই পরিমান ট্যাক্স