রাজ্যে বাংলা সহায়তা কেন্দ্রে (BSK) নতুন কর্মী নিয়োগ, জানুন! বিস্তারিত আপডেট

রাজ্যে বাংলা সহায়তা কেন্দ্রে কর্মী নিয়োগের বিষয়ে জানার জন্য অনেকেই আমাদের প্রশ্ন করে। তাদের জন্য আজকের এই বিশেষ প্রতিবেদন।

বর্তমানে রাজ্যের প্রতিটি জেলায় বিভিন্ন বাংলা সহায়তা কেন্দ্র গুলিতে দুটি করে কম্পিউটার অপারেটর পদে লোক নিয়োগ করা আছে। 

সেই অনুযায়ী রাজ্যে এই মুহুর্তে অনেক কম্পিউটার অপারেটর হিসেবে বাংলা সহায়তা কেন্দ্রের কাজের সাথে অনেক ব্যাক্তিই যুক্ত রয়েছেন। 

এমন পরিস্থিতিতে রাজ্যে আরো নতুন বাংলা সহায়তা কেন্দ্র গঠন এবং সেগুলিতে কর্মী নিয়োগের আপডেট উঠে আসছে। আজকের এই প্রতিবেদনে আমরা রাজ্যের বাংলা সহায়তা কেন্দ্রে নতুন কর্মসংস্থানের বিষয়ে বিস্তারিত জানবো। 

প্রতিটি গ্রাম পঞ্চায়েত এলাকায় বাংলা সহায়তা কেন্দ্র তৈরি 

Bangla Sahayata Kendra New Recruitment Update

রাজ্যের প্রতিটি জেলার বিভিন্ন বিডিও অফিস এলাকায় বাংলা সহায়তা কেন্দ্র গড়ে তোলা হয়েছে। এই সমস্ত বাংলা সহায়তা কেন্দ্র বা BSK গুলিতে রাজ্যের সাধারন মানুষের বিভিন্ন সমস্যার সমাধান করা হয়। 

বিদ্যুতের বিল থেকে শুরু করে, জমির খাজনা, মিউটেশন, বিভিন্ন প্রকল্পের কাজ, শিক্ষার্থীদের বৃত্তিমূলক কাজ ইত্যাদির কাজের সুবিধা পাওয়া যায় এই BSK গুলিতে। 

রাজ্যে নতুন করে বাংলা সহায়তা কেন্দ্র গঠনের কারন 

বর্তমানে রাজ্যের সমস্ত জেলা মিলিয়ে মোট 3,561 টি বাংলা সহায়তা কেন্দ্র রয়েছে। এই সংখ্যাটা বাড়ানো হবে। অর্থাৎ রাজ্যে নতুন করে আবার বাংলা সহায়তা কেন্দ্র গড়ে তোলা হবে।

রাজ্যের প্রত্যন্ত এলাকার মানুষদের সরকারি সুবিধা দেওয়ার জন্য রাজ্যের প্রতিটি গ্রাম পঞ্চায়েতে একটি করে বাংলা সহায়তা কেন্দ্র তৈরি করা হবে। 

আপনাকে জানিয়ে রাখি, সম্প্রতি পুরুলিয়া জেলার BLRO অফিসে দুর্নীতি হয়েছিল। এই অফিস এলাকা লাগোয়া কিছু দোকান এই দুর্নীতির সাথে যুক্ত ছিল। তারা গ্রামের মানুষদের সাথে প্রতারনা করছিল বলে জানা গিয়েছে।

এই বিষয়টি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে গেলে তিনি তাদের বিরুদ্ধে কড়া ব্যাবস্থা নেওয়ার কথা জানিয়েছেন। সেইসাথে রাজ্যের প্রতিটি গ্রাম পঞ্চায়েত এলাকাতে একটি করে বাংলা সহায়তা কেন্দ্র (বিএসকে) তৈরি করার সিদ্ধন্ত নিয়েছেন। 

গ্রাম পঞ্চায়েত অফিসে তৈরি হবে না BSK

রাজ্যের প্রতিটি গ্রাম পঞ্চায়েত এলাকায় বাংলা সহায়তা কেন্দ্র গড়ে তোলা হবে ঠিকই। কিন্তু গ্রাম পঞ্চায়েত অফিসের মধ্যে এই বাংলা সহায়তা কেন্দ্র গুলি তৈরি হবে না

তাহলে এখন প্রশ্ন হল, তাহলে কোথায় তৈরি হবে নতুন বাংলা সহায়তা কেন্দ্র?

রাজ্যের নতুন বাংলা সহায়তা কেন্দ্রগুলি গড়ে তোলা হবে বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এলাকার কাছাকাছি কোনো জায়গায় বা কোনো বাড়িতে।  

প্রতিটি BSK তৈরির জন্য ১৫০ বর্গফুট জায়গার প্রয়োজন হবে। একেকটি বাংলা সহায়তা কেন্দ্র বা BSK তে দুটি করে কম্পিউটার থাকবে। যেখানে দুজন লোককে কম্পিউটার অপারেটর হিসেবে কাজে নিযুক্ত করা হবে। 

রাজ্যের প্রতিটি গ্রাম পঞ্চায়েত এলাকায় BSK তৈরি হলে নতুন কম্পিউটার অপারেটর পদে কাজের জন্য প্রচুর পরিমানে কর্মী নিয়োগ করা হবে। 

রাজ্যের প্রতিটি গ্রাম পঞ্চায়েতে বাংলা সহায়তা কেন্দ্র তৈরি এবং তাতে নিয়োগের প্রক্রিয়া শুরু হলে বা নিয়োগের অফিসিয়াল কোনো বিজ্ঞপ্তি প্রকাশিত হলেই আমাদের kajkarmo.com ওয়েবসাইটে জানতে পারবেন।

চাকরি এবং কাজের নতুন নতুন আপডেট পাওয়ার জন্য আমাদের ওয়েবসাইট নিয়মিত বা ডেইলি ভিজিট করতে ভুলবেন না। ভুলে গেলে বিভিন্ন চাকরির আপডেট থেকে আপনি বঞ্চিত হবেন। 

আমাদের ‘টেলিগ্রাম চ্যানেলে’ যুক্ত হয়ে নিজেকে আপডেট রাখুন

Join Kajkarmo Telegram.jpeg

আরো কর্মসংস্থান আপডেট-