বাংলা সহায়তা কেন্দ্রে নতুন পদে নিয়োগ, আবেদনের শেষ তারিখ ১৫ জানুয়ারি

পশ্চিমবঙ্গের নবান্ন থেকে বাংলা সহায়তা কেন্দ্রে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হল। রাজ্য সরকার রাজ্যজুড়ে নাগরিকদের সম্পূর্ন বিনামূল্যে পরিষেবা প্রদানের জন্য আনেকগুলি বাংলা সহায়তা কেন্দ্র (BSK) খুলেছে। তাতে বেশ কয়েকটি পোষ্টে শুন্যপদ থাকায় নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে।

প্রথমেই জানিয়ে রাখি, নির্দিষ্ট শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে আবেদন করতে পারা যাবে। সমস্ত পোষ্ট গুলিই মূলত উচ্চপদস্থ। তাই আবেদন করার আগে একবার নিয়োগের বিষয়ে  বিস্তারিত জেনে নেবেন।  

Bangla Sahayata Kendra Recruitment 2022

Bangla Sahayata Kendra Recruitment 2022

নোটিশ নম্বরঃ  41/P&AR (BSK)/BSK-10/2021

নোটিশ প্রকাশের তারিখঃ  20.12.2021

পোস্ট বিষয়ক খুটিনাটি (Post Details)

(1) পোষ্টের নাম- চিফ অপারেটিং অফিসার (Chief Operating Officer- COO)

বেতন- প্রতি বছরে ৩০ লক্ষ টাকা 

শিক্ষাগত যোগ্যতা- স্বীকৃতিপ্রাপ্ত যেকোনো ইউনিভার্সিটি থেকে মাস্টার ডিগ্রি অথবা MBA ডিগ্রি করা থাকতে হবে। সেইসঙ্গে অ্যানালিটিকাল, ম্যনেজেরিয়াল, কমিউনিকেশন, অ্যাডমিনিস্ট্রেটিভ এবং লিডারশিপ স্কিল থাকতে হবে এবং ১৫ বছরের পোষ্ট কুয়ালিফিকেশন অভিজ্ঞতা। 

শুন্যপদ- 1 টি 

(2) পোষ্টের নাম- চিফ টেকনোলজি অফিসার (Chief Technology Officer- CTO)

বেতন- প্রতি বছরে ২০ লক্ষ টাকা 

শিক্ষাগত যোগ্যতা- স্বীকৃতিপ্রাপ্ত যেকোনো ইউনিভার্সিটি থেকে M.Tech ডিগ্রি করা থাকতে হবে। টেকনিক্যাল পারদর্শীতা এবং প্রোগ্রাম ম্যনেজমেন্ট এর অভিজ্ঞতা থাকতে হবে। সেইসাথে ১৫ বছরের পোষ্ট কুয়ালিফিকেশন অভিজ্ঞতা। 

শুন্যপদ- 1 টি

(3) পোষ্টের নাম- চিফ ফিনান্স অফিসার (Chief Finance Officer- CFO)

বেতন- প্রতি বছরে ২০ লক্ষ টাকা 

শিক্ষাগত যোগ্যতা- CA এর ডিগ্রি করতে হবে। F&A functions, Taxation, Statutory functions, Legal compliances, Companies Act, Audit, Labor Laws, and possess strong Leadership, Communication & stake holder management স্কিল থাকতে হবে এবং ১৫ বছরের পোষ্ট কুয়ালিফিকেশন অভিজ্ঞতা। 

শুন্যপদ- 1 টি

(4) পোষ্টের নাম- সিনিয়র সফটওয়্যার পার্সোনেল (Senior Software Personnel)

বেতন- প্রতি বছরে ৯ লক্ষ টাকা

শিক্ষাগত যোগ্যতা- স্বীকৃতিপ্রাপ্ত যেকোনো ইউনিভার্সিটি থেকে MCA/ B.Tech/ M.Tech এর ডিগ্রি করা থাকতে হবে। .net, MSSQL server, PLSQL, JavaScript, PHP, MYSQL ইত্যাদি সম্পর্কে জ্ঞান থাকতে হবে। সেইসাথে ৫ বছরের পোষ্ট কুয়ালিফিকেশন অভিজ্ঞতা।  

শুন্যপদ- 2 টি

(5) পোষ্টের নাম- রিকনসিলেশন পার্সোনেল (Reconciliation Personnel) 

বেতন- প্রতি বছরে ৩ লক্ষ টাকা 

শিক্ষাগত যোগ্যতা- স্বীকৃতিপ্রাপ্ত যেকোনো ইউনিভার্সিটি থেকে B.com/ BBA এর ডিগ্রি করা থাকতে হবে। general accounting এবং reconciliation of accounts সম্পর্কিত কাজের জ্ঞান থাকতে হবে এবং ৩ বছরের পোষ্ট কুয়ালিফিকেশন অভিজ্ঞতা।   

শুন্যপদ- 2 টি

(6) পোষ্টের নাম- হেল্প ডেস্ক পার্সোনেল (Help-Desk Personnel)

বেতন- প্রতি বছরে ৩ লক্ষ টাকা 

শিক্ষাগত যোগ্যতা- স্বীকৃতিপ্রাপ্ত যেকোনো ইউনিভার্সিটি থেকে গ্র্যাজুয়েশন পাশ করতে হবে। বাংলা, ইংরেজি এবং হিন্দি ভাষায় ভালো কমিউনিকেশন অর্থাৎ কথা বলায় দক্ষ হতে হবে। 

শুন্যপদ- 2 টি

বয়সসীমাঃ  

প্রতিটি পোষ্টের ক্ষেত্রেই আবেদনকারীর বয়স ৫৫ বছরের কম থাকতে হবে। বয়সের হিসেব করা হবে ১৫ জানুয়ারি ২০২২ তারিখ অনুযায়ী। 

চাকরির ধরনঃ

কন্ট্রাকচুয়াল 

নিয়োগ প্রক্রিয়াঃ 

আবেদনকারীদের থেকে যোগ্য প্রার্থীদের বাছাই করে একটি লিস্ট করা হবে। ঐ লিস্টে নাম থাকা ব্যাক্তিদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। ইন্টারভিউ নেওয়া হলেই প্রার্থী বাছাই করে নির্দিষ্ট পোষ্টে নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের স্থান এবং তারিখ পরে জানানো হবে। 

নিয়োগ সংস্থাঃ 

Personnel & Administrative Reforms Department, Government of
West Bengal. 

আবেদন প্রক্রিয়াঃ 

P&AR ডিপার্ট্মেন্ট এর অফিসিয়াল ওয়েবসাইট (www.parrecruitment.com) থেকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এই মূহুর্তে আবেদন প্রক্রিয়া চলছে এবং আগামী ১৫ জানুয়ারি ২০২২ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে। 

গুরুত্বপূর্ণ তারিখ
নোটিশ প্রকাশ 20.12.2021
আবেদন শুরু 20.12.2021
আবেদন শেষ15.01.2022

চাকরি ও কাজের আপডেট মিস না করতে চাইলে আমাদের ‘টেলিগ্রাম চ্যানেলে’ যুক্ত হয়ে যান

গুরুত্বপূর্ণ লিংক

▶️ নিয়োগ সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট

▶️ অফিসিয়াল নোটিশ ডাউনলোড

▶️ অনলাইনে আবেদন করার লিংক

▶️ জব নিউজ আপডেট 

আরো আপডেট- 

বিঃদ্রঃ উপরের নিয়োগ সংক্রান্ত সমস্ত তথ্যগুলি অফিসিয়াল নোটিশের ভিত্তিতে দেওয়া হয়েছে। আবেদন করার আগে অফিসিয়াল নোটিশটি ডাউনলোড করে, নিয়োগ সংক্রান্ত বিষয়টি আরো ভালো করে বুঝে নেবেন।