ব্যাংক নোট প্রেসে চাকরি, শুরুতে বেতন 18,780 টাকা

ব্যাংক নোট প্রেস থেকে চাকরির নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। জুনিয়র টেকনিশিয়ান পোষ্টের বিভিন্ন বিভাগ যেমন- ইংক ফ্যাক্টরি, প্রিন্টিং, ইলেকট্রিকাল আইটি-তে নিয়োগ করা হবে। এই চাকরির জন্য মাসিক বেতন শুরু হবে 18,780 টাকা থেকে, যা পরে বাড়ানো হবে। চলুন আর কথা না বাড়িয়ে এই চাকরির নিয়োগের খুটিনাটি সমস্ত তথ্য এক এক করে জেনে নেওয়া যাক। 

Bank Note Press Junior Technician Recruitment 2022

নোটিশ নম্বরঃ  BNP/HR/Rectt./03/2022

পদের নামঃ  জুনিয়র টেকনিশিয়ান (Junior Technician) 

বেতনঃ  প্রতি মাসে 18,780 – 67,390 টাকা

বয়সসীমাঃ  আবেদনকারীর বয়স ১৮ বছরের বেশি হতে হবে। ST, SC শ্রেনিরা ৫ বছরের এবং OBC শ্রেনিরা ৩ বছরের ছাড় পাবে। 

শিক্ষাগত যোগ্যতাঃ  

(1) জুনিয়র টেকনিশিয়ান (ইংক ফ্যাক্টরি)- Full time ITI certificate in Dyestuff Technology/ Paint Technology/ Surface Coating Technology/ Printing Ink Technology/ Printing Technology alongwith one year National Apprenticeship Certificate (NAC)from NCVT.

(2) জুনিয়র টেকনিশিয়ান (প্রিন্টিং)- Full time ITI certificate in Printing Trade viz. Litho Offset Machine Minder, Letter Press Machine Minder, Offset Printing, Platemaking, Electroplating, Full time ITI course in Platemaker-cum-Impositor, Hand Composing alongwith one year
National Apprenticeship Certificate (NAC)from NCVT. 

(3) জুনিয়র টেকনিশিয়ান (ইলেকট্রিকাল আইটি)- Full time ITI certificate in Electrical, Electronics alongwith one year National Apprenticeship Certificate (NAC)from NCVT. 

শুন্যপদঃ  81 টি 

নিয়োগ প্রক্রিয়াঃ  অনলাইন পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করে নিয়োগ করা হবে।

পরীক্ষার সেন্টারঃ  পশ্চিমবঙ্গের প্রার্থীরা কোলকাতায় পরীক্ষা দিতে পারবে। 

পরীক্ষার সিলেবাসঃ

Bank Note Press Exam Syllabus

আবেদন প্রক্রিয়াঃ 

আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। আবেদন করার জন্য অফিসিয়াল ওয়েবসাইট হল- bnpdewas.spmcil.com. এই ওয়েবসাইট ওপেন করে প্রথমে ‘Career’ অপশনের উপর ক্লিক করতে হবে। তারপর আবেদন করার লিংকে ক্লিক করে যাবতীয় তথ্য দিয়ে অনলাইন ফর্ম ফিল আপ করতে হবে। সবশেষে আবেদন ফি জমা করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। 

আবেদন ফিঃ  UR/OBC/EWS শ্রেনিদের ক্ষেত্রে আবেদন ফি লাগবে 600 টাকা। SC/ST/Ex-SM/PWD শ্রেনিদের ক্ষেত্রে আবেদন ফি লাগবে 200 টাকা।

চাকরি ও কাজের আপডেট মিস না করতে চাইলে আমাদের ‘টেলিগ্রাম চ্যানেলে’ যুক্ত হয়ে যান

▶️ নিয়োগ সংস্থারঃ Official Website

▶️ অফিসিয়াল নোটিশঃ Download

▶️ আবেদন করার লিংকঃ Apply Now

▶️ টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হোনঃ Join Now

▶️ প্রতিদিনের চাকরির আপডেটঃ Job Update