টেট পরীক্ষার অ্যানসার কি এবং রেজাল্ট নিয়ে এলো বড় আপডেট! চটপট জেনে নিন

1/8: কয়েক দিন হল সবে টেট পরীক্ষা (TET Exam 2022) হয়েছে। এর‌ই মধ্যে ফল প্রকাশ নিয়ে নানান গুঞ্জন ভেসে বেড়াচ্ছে চারিদিকে। পরীক্ষার্থীরাও দ্রুত ফল প্রকাশের আশায় বসে আছেন। টেট অ্যানসার কি (TET 2022 Answer Key) এবং রেজাল্ট প্রকাশ নিয়ে এবার গুরুত্বপূর্ণ আপডেট এল।

2/8: গত রবিবার অর্থাৎ ১১ ডিসেম্বর টেট পরীক্ষা হয়েছে। ওই দিনেই সন্ধ্যেতে সাংবাদিক বৈঠক করে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল (Goutam Pal) জানান খুব দ্রুত টেট পরীক্ষার ফল প্রকাশ করা হবে। কিন্তু কবে টেটের ফল প্রকাশ করা হবে তা নিয়ে নির্দিষ্ট করে পর্ষদ সভাপতি কিছু জানাননি।

Big update with TET exam answer key and result

3/8: এবার সেই ফল প্রকাশ নিয়েই প্রকাশ্যে এল গুরুত্বপূর্ণ আপডেট। তবে চূড়ান্ত ফল প্রকাশের আগে দুটি গুরুত্বপূর্ণ ধাপ পেরোবে প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE)। তারপরই হবে চূড়ান্ত ফল ও টেটের মেধা তালিকা প্রকাশ।

4/8: এবারের টেট পরীক্ষায় বসেছিল ৬ লক্ষ ৯০ হাজার ৯৩২ জন পরীক্ষার্থী। তারা পরীক্ষাকেন্দ্র থেকে সঙ্গে করে উত্তরপত্র অর্থাৎ ওএমআর শিটের একটি কার্বন কপি নিয়ে বাড়ি ফিরেছে। ফলে কে কোন প্রশ্নের কী উত্তর দিয়েছে তা সকলের কাছেই পরিষ্কার।

5/8: প্রাথমিক শিক্ষা পর্ষদ জানিয়েছে টেটের উত্তরের ‘অ্যানসার কি’ আগে প্রকাশ করা হবে। অর্থাৎ যে ১৫০ টি প্রশ্ন ছিল টেট পরীক্ষায় তার সঠিক উত্তরে তালিকা প্রথমে প্রকাশ করবে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

6/8: এই আ্যনসার কি প্রকাশের পর বিষয়টি ওখানেই থেমে যাবে এমন নয়। পর্ষদের প্রকাশ করা সঠিক উত্তরের তালিকা নিয়ে কোনও পরীক্ষার্থীর কোনরকম আপত্তি থাকলে বা সেখানে কিছু ভুল আছে মনে হলে তারা সেই বিষয়টি নিয়ে আবেদন জানাতে পারবে। এর জন্য নির্দিষ্ট একটি সময়সীমা বেঁধে দেবে প্রাথমিক শিক্ষা পর্ষদ। সেই সময়ের মধ্যে করা আবেদনগুলি পর্ষদের এক বিশেষজ্ঞ কমিটি খতিয়ে দেখবে। সেই রিভিউ প্রক্রিয়া সম্পন্ন করার পর চূড়ান্ত অ্যানসার কি জানাবে পর্ষদ।

7/8: প্রাথমিক শিক্ষা পর্ষদ সূত্রের খবর চূড়ান্ত অ্যানসার কি জানানোর পর টেটের ফাইনাল ফল প্রকাশের দিন ঠিক করা হবে। অর্থাৎ টেটের চূড়ান্ত ফল প্রকাশ করতে কিছুটা হলেও সময় লাগবে প্রাথমিক শিক্ষা পর্ষদের। যদিও টেট পরীক্ষার দিন পর্ষদ সভাপতি বলেছিলেন, তাঁরা যত দ্রুত সম্ভব টেটের ফল প্রকাশ করবেন।

8/8: তবে অ্যানসার কি প্রকাশ এবং তার রিভিউ করে চূড়ান্ত ফল প্রকাশ করতে গিয়ে একটু সময় লাগবে বলেই প্রাথমিক শিক্ষা পর্ষদ সূত্রে খবর। ফলে ডিসেম্বর মাসের মধ্যে টেট পরীক্ষার চূড়ান্ত ফল বেরোবে কিনা তা নিয়ে সংশয় তৈরি হয়েছে ওয়াকিবহাল মহলে। তবে এবারের পরীক্ষার ফল প্রকাশ হতে অতীতের মতো মাত্রাছাড়া সময় লাগবে না বলেই মনে করছেন শিক্ষাবিদরা।

বিঃদ্র: নতুন কোনো চাকরির আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এটি প্লিজ Ignore করুন। 

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

🎯 টেটের এই প্রশ্নটির জন্য এরা সবাই ফুল নম্বর পাবে

🎯 এই ৮ হাজার জনের চাকরি বাতিল সময়ের অপেক্ষা

🎯 টেটের রেজাল্ট নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষনা পর্ষদের