ব্লক ভিত্তিক আশা [ASHA] কর্মী নিয়োগ, আরো একটি জেলায় নিয়োগের বিজ্ঞপ্তি

পশ্চিমবঙ্গের আরো একটি জেলায় আশা কর্মী পদে নিয়োগ করার জন্য অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পূর্ব মেদিনীপুর জেলার আরো পাঁচটি ব্লকে শুধুমাত্র মহিলারাই আশা কর্মী পদে কাজের জন্য আবেদন করতে পারবেন। ব্লক ভিত্তিক বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কিন্তু আমরা এখানে সেগুলিকে একসঙ্গে নিয়ে আপনাকে জানাচ্ছি। আপনি যদি এই কয়েকটি ব্লকের মধ্যে কোনো একটির বাসিন্দা হয়ে থাকেন তাহলে অবশ্যই আবেদন করতে পারেন।

Block Wise Asha Karmi Recruitment in Purba Medinipur

পদের নামঃ আশা কর্মী (Asha Karmi)

বেতনঃ  প্রতি মাসে 4,500 টাকা 

বয়সসীমাঃ আবেদনকারীর বয়স 30 থেকে 40 বছরের মধ্যে হতে হবে। SC ST শ্রেনির আবেদনকারীদের বয়স 22 হলেই তারা আবেদন করতে পারবেন। বয়সের হিসেব করতে হবে 01.01.2021 তারিখ অনুযায়ী। 

শিক্ষাগত যোগ্যতাঃ  মাধ্যমিক পাশ করা থাকলেই আবেদন করা যাবে। এক্ষেত্রে উচ্চশিক্ষিতেরাও আবেদন করতে পারবেন। তবে তাদের ক্ষেত্রে মাধ্যমিকের যোগ্যতা ধরা হবে। 

বিশেষ যোগ্যতাঃ  শুধুমাত্র বিবাহিত অথবা বিধবা অথবা বিবাহ বিচ্ছিন্না মহিলারাই এই আশা কর্মীর চাকরির জন্য আবেদন করতে পারবেন। সেইসাথে যে ব্লকের এবং গ্রাম পঞ্চায়েতে নিয়োগ করা হচ্ছে সেখানকার স্থায়ী বাসিন্দা হতে হবে। 

যেসমস্ত ব্লকে নিয়োগ করা হবেঃ

পূর্ব মেদিনীপুর জেলার পাঁচটি ব্লকে আশা কর্মী নিয়োগ করা হবে- 

(1) কোলাঘাট ব্লক (Kolaghat Block)

(2) এগরা ২ ব্লক (Egra Block)

(3) ময়না ব্লক (Moyna Block) 

(4) ভগবানপুর-২ (Bhagwanpur-II)

(5) চন্ডীপুর ব্লক (Chandipur Block) 

মোট শুন্যপদঃ 

41 টি (কোলাঘাট ব্লক-6, এগরা ২ ব্লক-5, ময়না ব্লক-12, ভগবানপুর ২- 7, চন্ডীপুর ব্লক-11)

নিয়োগ প্রক্রিয়াঃ 

লিখিত কোন পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। 

আবেদন করার পদ্ধতিঃ

প্রতিটি ব্লকে নিয়োগের জন্য আলাদা আলাদা বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ঐ বিজ্ঞপ্তি অর্থাৎ নোটিশের শেষের পেজে আবেদন করার জন্য ফর্ম দেওয়া আছে। ঐ ফর্মটি ডাউনলোড করে প্রিন্ট করতে হবে। তারপর আবেদনকারীকে তার সঠিক তথ্য পূরন করতে হবে এবং দরকারি ডকুমেন্ট সংযুক্ত করতে হবে। তারপর আবেদনপত্রটি একটি খামে ভরে নির্দিষ্ট ব্লক অফিসের ঠিকানায় স্পীড পোষ্টের মাধ্যমে অথবা সরাসরি জমা করতে হবে। 

আবেদন ফিঃ  আবেদন করার জন্য কোনো টাকা লাগবে না।  

গুরুত্বপূর্ণ তারিখ
নোটিশ প্রকাশ 06.12.2021
আবেদন শুরু 06.12.2021
আবেদন শেষ24.12.2021

চাকরি ও কাজের আপডেট মিস না করতে চাইলে আমাদের ‘টেলিগ্রাম চ্যানেলে’ যুক্ত হয়ে যান

অফিসিয়াল বিজ্ঞপ্তি এবং ফর্ম ডাউনলোড (ব্লক ভিত্তিক)

বিঃদ্রঃ উপরের নিয়োগ সংক্রান্ত সমস্ত তথ্যগুলি অফিসিয়াল নোটিশের ভিত্তিতে দেওয়া হয়েছে। আবেদন করার আগে অফিসিয়াল নোটিশটি ডাউনলোড করে, নিয়োগ সংক্রান্ত বিষয়টি আরো ভালো করে বুঝে নেবেন।