কেন্দ্র সরকারের দপ্তরে অ্যাসিস্ট্যান্ট সহ বিভিন্ন পদে চাকরি- 25,500 টাকা থেকে বেতন শুরু হবে

কেন্দ্রীয় সরকারের ডিপার্টমেন্ট অফ সায়েন্স এন্ড টেকনোলজির তরফ থেকে বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। এই বিজ্ঞপ্তিটি অনুযায়ী আগারকর রিসার্চ ইনস্টিটিউট (Agharkar Research Institute- ARI) এ নিয়োগ করা হবে। এখানে বিভিন্ন যোগ্যতায় ভিন্ন ভিন্ন পদে নিয়োগ করা হবে। তাই ভালো করে জেনে নিয়ে তারপর আবেদন করা যাবে কিনা দেখে নেবেন। 

সরাসরি অনলাইনের মাধ্যমে অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ভারতবর্ষের যেকোনো স্থান থেকে অর্থাৎ আমাদের রাজ্যের অন্তর্গত নারী ও পুরুষ সকল চাকরি প্রার্থীরাই নির্দিষ্ট শিক্ষাগত যোগ্যতায় আবেদন করতে পারবে।

আবেদনের জন্য কি কি পদে নিয়োগ করা হবে, শিক্ষাগত যোগ্যতা কি লাগবে, বেতন কত দেওয়া হবে, বয়সসীমা কত,  আবেদন কিভাবে করতে হবে প্রভৃতি তথ্য নিচের প্রতিবেদনে আলোচনা করা হলো। 

Central Govt Assistant and Post Recruitment

নোটিশ নম্বরঃ Rect.P/T&A/01/2022-23

নোটিশ প্রকাশের তারিখঃ 29.10.2022

আবেদনের মাধ্যমঃ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

নিয়োগের বিস্তারিত তথ্য (Recruitment Details)

(1) পদের নামঃ অ্যাসিস্ট্যান্ট (Assistant)

বেতনঃ এই পদের জন্য পে লেভেল 4 অনুযায়ী 25,500 থেকে 81,100 টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতাঃ যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার অ্যাপ্লিকেশন বা কম্পিউটার ম্যানেজমেন্ট বিষয়ে গ্রাজুয়েশন পাশ করে থাকতে হবে। এর সঙ্গে যথেষ্ট ইংলিশ টাইপিং স্পিড থাকতে হবে। 

বয়সসীমাঃ আবেদনকারী প্রার্থীর বয়স 28 বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী SC/ST প্রার্থীদের জন্য 5 বছরের এবং OBC প্রার্থীদের জন্য 3 বছরের বয়সের ছাড় রয়েছে।

মোট শূন্যপদঃ 03 টি।

(2) পদের নামঃ টেকনিক্যাল অফিসার (Technical Officer)

বেতনঃ এই পদের জন্য পে লেভেল 11 অনুযায়ী 67,700 থেকে 2,08,700 টাকা বেতন দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতাঃ যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাইক্রোবায়োলজি বিষয়ে B.Sc/M.Sc পাশ করে থাকতে হবে এবং সঙ্গে 10 থেকে 6 বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়সসীমাঃ আবেদনকারী প্রার্থীর বয়স 40 বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী SC/ST প্রার্থীদের জন্য 5 বছরের এবং OBC প্রার্থীদের জন্য 3 বছরের বয়সের ছাড় রয়েছে।

মোট শূন্যপদঃ 01 টি।

(3) পদের নামঃ টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট (Technical Assistant)

বেতনঃ এই পদের জন্য পে লেভেল 5 অনুযায়ী 29,200 থেকে 92,300 টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতাঃ যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাইক্রোবায়োলজি বিষয়ে B.Sc পাশ করে থাকতে হবে। এর সঙ্গে 1 বছরের অভিজ্ঞতাও লাগবে।

বয়সসীমাঃ আবেদনকারী প্রার্থীর বয়স 35 বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী SC/ST প্রার্থীদের জন্য 5 বছরের এবং OBC প্রার্থীদের জন্য 3 বছরের বয়সের ছাড় রয়েছে।

মোট শূন্যপদঃ 03 টি।

(4) পদের নামঃ ল্যাব অ্যাসিস্ট্যান্ট (Technical Assistant)

বেতনঃ এই পদের জন্য পে লেভেল 5 অনুযায়ী 19,900 থেকে 63,200 টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতাঃ যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কমপক্ষে 50 শতাংশ নম্বর নিয়ে মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিক পাশ হতে হবে এবং দুই বছরের ITI ডিপ্লোমা করে পাশ করে থাকতে হবে।

বয়সসীমাঃ আবেদনকারী প্রার্থীর বয়স 25 বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী SC/ST প্রার্থীদের জন্য 5 বছরের এবং OBC প্রার্থীদের জন্য 3 বছরের বয়সের ছাড় রয়েছে।

মোট শূন্যপদঃ 02 টি।

(5) পদের নামঃ অফিসার (Officer)

বেতনঃ এই পদের জন্য পে লেভেল 7 অনুযায়ী 44,900 থেকে 142400 টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতাঃ যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ফাইন্যান্সিয়াল বা পার্সোনাল বা মেটিরিয়াল ম্যানেজমেন্টে ফার্স্ট ক্লাস বা হাই সেকেন্ড ক্লাস ডিগ্রী থাকতে হবে। কমপক্ষে 8 বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়সসীমাঃ আবেদনকারী প্রার্থীর বয়স 35 থেকে 56 বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী SC/ST প্রার্থীদের জন্য 5 বছরের এবং OBC প্রার্থীদের জন্য 3 বছরের বয়সের ছাড় রয়েছে।

মোট শূন্যপদঃ 02 টি।

আবেদন পদ্ধতি

  1. এখানে আবেদন করতে হবে সরাসরি অনলাইনের মাধ্যমে। আপনার কাছে যদি পার্সোনাল কম্পিউটার বা ল্যাপটপ বা স্মার্টফোন থেকে থাকে তাহলে আপনি নিজেই আবেদন করে নিতে পারবেন।
  2. নিচে দেওয়া লিংকে ক্লিক করে সবার প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নম্বর দিয়ে সঠিকভাবে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।
  3. রেজিস্ট্রেশন করার পর নির্দিষ্ট পাসওয়ার্ড ও আইডি দিয়ে লগইন করতে হবে।
  4. লগইন করার পর সমস্ত তথ্য দিয়ে আবেদন পত্রটি সঠিকভাবে পূরণ করতে হবে।
  5. আবেদন করার সময় সমস্ত প্রয়োজনীয় নথি পত্রগুলি স্ক্যান করে আপলোড করে নিতে হবে।
  6. সবশেষে নির্দিষ্ট আবেদন ফি 500 টাকা জমা দিয়ে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

আবেদন ফি

আবেদন ফি হিসেবে জেনারেল প্রার্থীদের ক্ষেত্রে 500 টাকা ধার্য করা হয়েছে এবং SC/ST/OBC এবং মহিলা প্রার্থীদের জন্য কোনো আবেদন ফি নেওয়া হবে না।

গুরুত্বপূর্ণ তারিখ

নোটিশ প্রকাশ29.10.2022
আবেদন শুরু29.10.2022
আবেদন শেষ27.11.2022

বিঃদ্র: নতুন কোনো চাকরির আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এই মেসেজটি প্লিজ Ignore করুন। 

(গুরুত্বপূর্ণ লিঙ্কগুলি) Important Links:  👇👇

কাজকর্ম Whatsapp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now
অফিসিয়াল ওয়েবসাইটClick Here
✅ অফিসিয়াল নোটিশDownload
✅ আবেদন করুনApply Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

🎯 মালদা মেডিক্যালে গ্রুপ-সি MTS, DEO পদে চাকরি

🎯 রাজ্যে সরাসরি ইন্টারভিউ দিয়ে 25 হাজার টাকা বেতনের চাকরি

🎯 রাজ্যের ওপেন ইউনিভার্সিটিতে ফ্যাকাল্টি নিয়োগ