TET Wrong Question: টেটের এই প্রশ্নটির জন্য এরা সবাই ফুল নম্বর পাবে, কাদের ভাগ্যে পড়েছে এই প্রশ্ন সেট?

টেট পরীক্ষা সবে শেষ হয়েছে। এখন‌ও নিশ্চিত জানানো হয়নি কবে ফল প্রকাশ হবে। কিন্তু তার আগেই অনেক পরীক্ষার্থীরা আস্ত ১ নম্বর নিশ্চিত করে ফেলল। শুধু প্রশ্নটি অ্যাটেন্ড করলেই হবে। বিষয়টি নিয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল (Goutam Pal) একরকম নিশ্চিত করে জানিয়েও দিয়েছেন। 

ঠিক কোন টেট পরীক্ষার্থীরা এই ১ নম্বর নিশ্চিত পাবেন, কোন প্রশ্নসেটে এই ভুল প্রশ্নটি ছিল তা আমরা নিচে বিস্তারিত জানিয়েছি। আপনি বা আপনার কোনো কাছের মানুষ সম্প্রতি টেট পরীক্ষা দিয়ে থাকলে অবশ্যই  বিষয়টি ভালো করে জেনে নিন। 

Everyone will get full marks for this TET question

টেট পরীক্ষার্থীদের মধ্যে কাদের এবং কেন ১ নম্বর নিশ্চিত দেওয়া হবে? 

1/6: এবারের টেট পরীক্ষা (TET Exam 2022) নিয়ে নজিরবিহীন নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছিল। সেইসঙ্গে প্রশ্ন ও উত্তরপত্র নিয়ে যাতে ভুল কিছু না থাকে তা নিয়েও গোড়া থেকে সতর্ক ছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE)। তবু তাদের একটা ভুল থেকে গিয়েছে। আর তাই টেট পরীক্ষার্থীরা ফল প্রকাশের আগেই প্রায় ১ টা গোটা নম্বর নিশ্চিত করে ফেলল।

2/6: ঠিক কী হয়েছে? টেট পরীক্ষার সব প্রশ্নে ভুল নেই। শুধুমাত্র একটা সেটের (04D) একটি প্রশ্নেই গোলোযোগ নজরে এসেছে। বিষয়টি প্রথম নজরে আনেন মুর্শিদাবাদের কান্দির এক টেট পরীক্ষার্থী। তিনি জানান একটি বিশেষ সেটের একটি প্রশ্নের উত্তরের অপশনে ভুল আছে। সেই নিয়ে প্রশ্ন করলে ভুল মেনেও নেন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল।

3/6: যেকোনও প্রতিযোগিতামূলক পরীক্ষাতেই এক‌ই প্রশ্ন থাকলেও তা ঘুরিয়ে ফিরিয়ে অনেকগুলো সেট তৈরি করা হয়। টেটেও তা হয়েছে। এরমধ্যে 04D সেটের একটি প্রশ্ন নিয়েই যত গণ্ডগোল। 04D সেটের ১০৪ নম্বর প্রশ্নটি ছিল- ‘২২/৭-কে দশমিকে প্রকাশ করলে ৬২ তম দশমিক স্থানের অঙ্ক হবে’ বলে চারটি অপশন আছে।

4/6: টেটের সব প্রশ্নের‌ই চারটি অপশন থাকে। তাই হ‌ওয়ার কথা ABCD। কিন্তু 04D সেটের ১০৪ নম্বর প্রশ্নের অপশন ছিল AACC! এরফলে পরীক্ষার্থীরা অনেকেই বিভ্রান্ত হয়েছেন।

5/6: বিষয়টি নিয়ে প্রশ্ন করলে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল বলেন, ওই এক‌ই দাগের ইংরেজি প্রশ্নে কোন‌ও ভুল নেই। বাংলাতেও প্রশ্নে কোন‌ও ভুল না থাকলেও উত্তরে সমস্যা আছে। গৌতম পাল জানিয়েছেন, বিষয়টি পর্ষদের অ্যাডহক কমিটির নজরে আনা হবে। তাঁরা অনুমতি দিলেই ওই প্রশ্নের উত্তর যারা দিয়েছে তাদের পূর্ণ নম্বর দেওয়া হবে। 

6/6: উল্লেখ্য, একমাত্র 04D সেট যে পরীক্ষার্থীরা পেয়েছিল তারাই এই ১ নম্বর আগাম পেয়ে যাবে। বাকি পরীক্ষার্থীরা অবশ্য সেই সুযোগ পাবেন না।

বিঃদ্র: নতুন কোনো চাকরির আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এটি প্লিজ Ignore করুন। 

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

🎯 টেটের রেজাল্ট নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষনা পর্ষদের

🎯 টেট পরীক্ষা নিয়ে হতে পারে মামলা- কেন জানুন

🎯 এই ৮ হাজার জনের চাকরি বাতিল হবেই

🎯 লিখিত পরীক্ষা ছাড়া রাজ্যের কলেজে চাকরি