ফ্লিপকার্ট (Flipkart) ফ্রি ট্রেনিং এবং ইন্টার্নশিপ 2022, ১৫ হাজার টাকা মাসিক স্টাইপেন্ড- আবেদন প্রক্রিয়া জেনে রাখুন!

আমাদের দেশের অন্যতম বিশ্বস্ত ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্ট (Flipkart) নিয়ে এলো একটি ফ্রি ট্রেনিং এবং পেইড ইন্টার্নশিপ প্রোগ্রাম। এটি ফ্লিপকার্ট দ্বারা পরিচালিত একটি সাপ্লাই চেইন অপারেশন একাডেমি প্রোগ্রাম। এই প্রোগ্রামের মাধ্যমে ই-কমার্স শিল্পের সম্পূর্ণ ওভারভিউ দেওয়া হবে এবং সাথে সাথেই সাপ্লাই চেইন ম্যানেজমেন্টের জন্য ট্রেনিং দেওয়া হবে। এই প্রোগ্রামের দ্বারা প্রতিদিনে 500 টাকা উপার্জন করা যাবে। এই হিসেবে মাসিক ইনকামের সুযোগ থাকবে ১৫ হাজার টাকা। 

এই ফ্রি ট্রেনিং এবং পেইড ইন্টার্নশিপ প্রোগ্রামের ক্ষেত্রে সবথেকে ভালো বিষয় হল এটি করার জন্য ল্যাপটপের কোনো প্রয়োজন হয় না, সরাসরি মোবাইল ফোন দিয়েই এই ফ্রী ট্রেনিংটি নেওয়া যাবে।

Flipkart Supply Chain Operations Free Training and Internship 2022

Flipkart Supply Chain Operations Free Training and Internship

আজকের প্রতিবেদনে এই ফ্লিপকার্ট ট্রেনিং এবং ইন্টার্নশিপ প্রোগ্রাম (Flipkart Free Training and Internship) সম্বন্ধে সমস্ত তথ্য বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে। কি এই প্রোগ্রাম, এর সুবিধা কি পাওয়া যাবে, এই প্রোগ্রামে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা কি লাগবে, আবেদন কিভাবে করতে হবে ইত্যাদি সমস্ত প্রশ্নের উত্তর সহজ ভাবে ব্যাখ্যা করা হয়েছে। আপনি এই ফ্রি ট্রেনিং প্রোগ্রামের জন্য ইচ্ছুক থাকলে শেষ পর্যন্ত পড়ে ভালোভাবে জেনে নিন।

Flipkart সাপ্লাই চেন অপারেশন একাডেমি ট্রেনিং প্রোগ্রাম (Flipkart Supply Chain Operations Academy Program 2022)

আমরা সকলেই জানি যে Flipkart ব্যাঙ্গালুরুতে অবস্থিত একটি ভারতীয় ই কমার্স কোম্পানি এবং সিঙ্গাপুরে একটি প্রাইভেট লিমিটেড কোম্পানি হিসেবে পরিচিত। ইলেকট্রনিক, ফ্যাশন, বাড়ির প্রয়োজনীয় জিনিসপত্র, মুদি এবং লাইফস্টাইল আইটেমগুলির মত অন্যান্য পণ্য বিভাগগুলিতে শাখাভুক্ত হওয়ার আগে এই Flipkart সংস্থাটি প্রথমে অনলাইনে বই বিক্রি করার মাধ্যমে শুরু করেছিল। আজ সেই flipkart কোম্পানির নেট ওয়ার্থ $ 37 বিলিয়ন

সম্প্রতি ফ্লিপকার্ট কোম্পানি সেই সমস্ত ছাত্র-ছাত্রী যারা ই-কমার্স শিল্পে নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই তাদের জন্য নিয়ে এলো Flipkart সাপ্লাই চেন অপারেশন একাডেমি ট্রেনিং প্রোগ্রাম

এটি একটি সম্পূর্ণ ফ্রি প্রোগ্রাম। এই প্রোগ্রামের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের ই-কমার্স শিল্পের পুঙ্খানুপুঙ্খ বোঝানোর পাশাপাশি সাপ্লাই চেইন অপারেশন ম্যানেজমেন্টের একটি ব্যাপক ওভারভিউ প্রদান করা হবে। এছাড়াও ইন্টার্নশিপ সময়কালে ইনডাইরেক্টিভ ভিডিও, সিমুলেশন, ডিজিটাল হ্যান্ডসআউটস, প্রশ্নোত্তর পর্ব এবং অত্যাধুনিক সুবিধা যুক্ত হ্যান্ডস-অন অভিজ্ঞতার মাধ্যমে ছাত্র-ছাত্রীদের গভীরভাবে প্রশিক্ষণ দেওয়া হবে।

এই প্রোগ্রামের সময়সীমা হবে সর্বমোট 61 দিন, যার মধ্যে প্রথম 16 দিন ডিজিটাল লার্নিং ট্রেনিং দেওয়া হবে এবং 45 দিন ইন্টার্নশিপ চলবে। এই ট্রেনিং টি সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে দেওয়া হবে। ল্যাপটপের কোনো প্রয়োজন পড়বে না, সরাসরি মোবাইলের মাধ্যমেই এই ট্রেনিংটি নেওয়া যাবে।

Flipkart সাপ্লাই চেন ট্রেনিং প্রোগ্রামের যোগ্যতার মানদন্ড 

  • এই ট্রেনিং এ অংশগ্রহণ করতে হলে যেকোনো স্বীকৃত বোর্ড থেকে কমপক্ষে উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে। এছাড়াও ITI, গ্রাজুয়েশন, ডিপ্লোমা সহ অন্যান্য উঁচু শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন প্রার্থীরাও আবেদন করতে পারবেন।
  • 18 থেকে 57 বছর বয়স্ক সকলেই এখানে আবেদন করতে পারবেন।
  • এছাড়াও ট্রেনিং চলাকালীন পোর্টাল নির্দিষ্ট অবস্থানে উপস্থিত হওয়ার জন্য উপলব্ধ হতে হবে।

Flipkart সাপ্লাই চেন ট্রেনিং প্রোগ্রামের শর্ত

  • প্রার্থীর অবশ্যই একটি 2 GB RAM এবং 64 internal Storage যুক্ত মোবাইল ফোন থাকতে হবে।
  • ফোনের ব্যাটারি ক্ষমতা 5000 mAh হতে হবে।
  • এছাড়াও ভালো ইন্টারনেট স্পিড এবং প্রতিদিন ১ জিবি ডাটা উপলব্ধ থাকতে হবে।

Flipkart সাপ্লাই চেন ট্রেনিং প্রোগ্রামের সুবিধাঃ

(1) এই প্রোগ্রামটি শিক্ষার্থীর ক্যারিয়ার এবং ব্যক্তিত্বকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য দক্ষতা বিকাশে শিক্ষার্থীকে পুঙ্খানুপুঙ্খভাবে সহায়তা করবে।

(2) 45 দিনের ইন্টার্নশীপের পর সকলকে একটি উপবৃত্তি প্রদান করা হবে।

(3) পুরো 61 দিনের প্রোগ্রাম সফলভাবে শেষ করার পরে, শেষে একটি শংসাপত্র বা সার্টিফিকেট দেওয়া হবে। যেকোন ই-কমার্স ব্যবসায় চাকরির আবেদনের ক্ষেত্রে এটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

Flipkart সাপ্লাই চেন ট্রেনিং প্রোগ্রামের ইন্টার্নশিপের সম্পূর্ণ বিবরণ 

মূল্যায়ন সহ 16 দিনের ডিজিটাল লার্নিং শেষ হয়ে যাওয়ার পর অংশগ্রহণকারীদের 45 দিনের একটি ইন্টার্নশিপের জন্য নিবন্ধিত করা হবে। তারা SMS, ইমেল বা ফোন কলের মাধ্যমে তাদের যোগদানের বিবরণ, যেমন অবস্থান, যোগদানের তারিখ, রিপোর্টিং সময় এবং রিপোর্টিং ম্যানেজার সম্পর্কে অতিরিক্ত তথ্য পেয়ে যাবে।

ইন্টার্নশিপে চলাকালীন, অংশগ্রহণকারীদের অবশ্যই নিম্নলিখিত নথিগুলি উপলব্ধ থাকতে হবে।

  • বৈধ ব্যাঙ্ক অ্যাকাউন্ট তথ্য (Bank Account)
  • আধার কার্ড (Aadhaar Card)
  • প্যান কার্ড (Pan Card)
  • ঠিকানা এবং পরিচয় প্রমাণ

Flipkart সাপ্লাই চেন ট্রেনিং প্রোগ্রামের নির্বাচন পদ্ধতি

একটি ফ্রি অ্যাসেসমেন্ট নেওয়া হবে। এই অ্যাসেসমেন্টে বেসিক ইংলিশ, ম্যাথমেটিক্স এবং লজিক্যাল টাইপের প্রশ্ন থাকবে। অফিসিয়াল ওয়েবসাইটে সিলেবাস অপশন থেকে সিলেবাসটি দেখে নিতে পারেন।

এই ফ্রী অ্যাসেসমেন্টে কমপক্ষে 80% নম্বর নিয়ে উত্তীর্ণ হলে ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে।

অ্যাপটিটিউড লার্নিং এবিলিটি এবং আপনি কেন এই ট্রেনিংটি করতে চান সেই বিষয়ের ওপর একটি সংক্ষিপ্ত ইন্টারভিউ নেওয়া হবে এবং সেখানে উত্তীর্ণ হলে আপনাকে ট্রেনিং এর জন্য কল করা হবে।

Flipkart সাপ্লাই চেন ট্রেনিং প্রোগ্রামের আবেদন পদ্ধতি

এই প্রোগ্রামের জন্য আবেদন করতে হলে নিচে দেওয়ার লিংক থেকে অফিশিয়াল ওয়েবসাইট flipkartacademy.quodeck.com এ গিয়ে আবেদন করতে হবে।

অফিসিয়াল ওয়েবসাইটে আপনি একটি QR কোড দেখতে পাবেন সেটিকে স্ক্যান করেও আপনি সরাসরি আবেদনের পেজে চলে যেতে পারবেন।

এছাড়াও তার নিচে রেজিস্ট্রেশন বাটনে ক্লিক করে নিজের নাম, ফোন নাম্বার এবং পাসওয়ার্ড দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে।

তারপরে, রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পূর্ণ হলে আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে।

লগইন করার পর আবেদন পত্রটি পেয়ে যাবেন সেটিকে ভালো হবে পূরণ করে এবং প্রয়োজনীয় নথিপত্র স্ক্যান করে আপলোড করে সাবমিট করতে হবে।

👍 চাকরি ও কাজের আপডেট মিস না করতে চাইলে আমাদের ‘টেলিগ্রাম চ্যানেলে’ যুক্ত হয়ে যান

Join Kajkarmo Telegram.jpeg

Important Links:  👇👇

▶️ নিয়োগ সংস্থারঃ Official Website

🔽 অফিসিয়াল নোটিশঃ View Now

আবেদন করার লিংকঃ Apply Now

▶️ Daily চাকরির আপডেটঃ Job Update

🔥 আরো চাকরির আপডেট 👇👇

🎯 ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন হলদিয়ায় বিনামূল্যে ট্রেনিং

🎯 রাজ্যে গ্রুপ-D এবং ক্লার্ক পদে কর্মী নিয়োগ

🎯 সাদা খাতা জমা দিয়েও হয়েছে চাকরি! ধরা পড়ল ৮,১৬৩ জন