New Year 2023: নতুন বছরে একটু বেশি হলেই গুনতে হবে ১০ হাজার টাকা, ভুলেও এটা করবেন না!

1/8: আর কয়েক ঘন্টার ব্যবধান, তারপরই Wellcome 2023 এর মাধ্যমে নতুন বছরকে স্বাগত জানাতে মেতে উঠবে সারা বিশ্ব। সেই তালিকা থেকে বাঙালিও বাদ নয়। ইংরেজি হলেও পুরনো বছরকে বিদায় ও নতুন বছরকে স্বাগত জানানোর উৎসবে মেতে উঠেছে কলকাতা সহ গোটা পশ্চিমবঙ্গের মানুষ।

2/8: অনেক জায়গাতেই ইতিমধ্যে পার্টি শুরু হয়ে গিয়েছে। সেখানে মদ্যপানও করবেন অনেকেই। এক্ষেত্রে স্বাস্থ্যের পক্ষে কী ভালো, আর কোনটা ক্ষতিকারক সেই তর্ক আজ তোলা থাক। বরং নতুন বছরকে স্বাগত জানানোর আগে কোন নিয়মগুলো অবশ্যই আপনাকে মাথায় রাখতে হবে সেটা জেনে নেওয়া যাক।

If it is a little more in the new year, you have to pay 10 thousand rs

3/8: মদ্যপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক। এ নিয়ে কোনও সংশয় নেই। কিন্তু নতুন বছরকে স্বাগত জানানোর পার্টি বা বনভোজনে মদ্যপান একটি অত্যন্ত স্বাভাবিক বিষয় হয়ে দাঁড়িয়েছে। তবে কতগুলো বিষয় খেয়াল না রাখলে আপনাকে মোটা মাসল গুনতে হতে পারে। তবে কি একদমই মধ্যপান করতে পারবেন না?

4/8: যারা মদ্যপান করেন তাঁরা চাইলে সরকারি আইন বা নিয়ম মেনেই সুরার স্বাদ নিতে পারে। আর তা না হলে কিন্তু গুনতে হতে পারে হাজার হাজার টাকা জরিমানা। কেন মোটা টাকা গুনতে হবে?

5/8: সম্প্রতি কেন্দ্রীয় সরকার পথেঘাটে দুর্ঘটনার সংখ্যা কমাতে ট্রাফিক আইনে আরও কড়াকড়ি করেছে। ফলে বর্ষবরণের রাতে মদ্যপান করে গাড়ি চালালে বড় বিপদ ঘটতে পারে। এদিন আইনশৃঙ্খলা বজায় রাখতে পথে পুলিশের সংখ্যাও অনেক বেশি থাকবে। তাই যদি ভাবেন আইন রক্ষকদের চোখে ধুলো দিয়ে বেরিয়ে যাবেন, তবে বড় ভুল হবে। আর মদ্যপান করা অবস্থায় গাড়ি চালাতে গিয়ে যদি ধরা পড়েন তবে গুনতে হতে পারে ১০,০০০ টাকা জরিমান!

6/8: বর্তমান ট্রাফিক আইন অনুযায়ী মদ্যপান করে গাড়ি চালাতে গিয়ে প্রথমবার ধরা পড়লে ১০ হাজার টাকা জরিমানা অথবা ৬ মাসের জেল হতে পারে। তবে পুলিশ ও বিচারক মনে করলে জেল ও জরিমানা উভয়ই একসঙ্গে হতে পারে আপনার! আর এটা যদি আপনার দ্বিতীয় অপরাধ হয় তবে জরিমানার অঙ্ক এক ধাক্কায় বেড়ে হবে ১৫ হাজার টাকা। অথবা ২ বছরের জেল‌ও হতে পারে অভিযুক্তের। এমনকি মনে করলে আপনার ১৫০০০ টাকা জরিমানা ও ২ বছরের জেল একইসঙ্গে হতে পারে। 

7/8: বর্ষবরণের রাতে চাইলে মদ্যপান করে কেউ গাড়ি চালাতেও পারে। তাতে পুলিশ ধরলেও আপনার শাস্তি হবে না। এই নিয়মটা অনেকেই জানেন না। আসলে আপনি কতটা মধ্যপান করেছেন তার উপরই শাস্তি হওয়া বা না হওয়ার বিষয়টি নির্ভর করে। আপনি মধ্যপ অবস্থায় গাড়ি চালাতে গিয়ে ধরা পড়লে পুলিশ BAC পরীক্ষা করবে আপনার।

8/8: এক্ষেত্রে আপনার প্রতি ১০০ মিলিগ্রাম রক্তে যদি ৩০ মিলিগ্রাম পর্যন্ত অ্যালকোহলের উপস্থিতি পাওয়া যায় তবে আপনার কোন‌ও শাস্তি হবে না। তাই মদ্যপান বেশি বেলাগাম হয়ে গেলেই বিপদ। সেক্ষেত্রে রক্তে অ্যালকোহলের উপস্থিতি ৩০ মিলিগ্রাম ছাপিয়ে যাবে সহজেই। আর তখন মদ্যপ ব্যক্তিকে মোটা টাকা জরিমানা করবে ট্রাফিক পুলিশ। 

বিঃদ্র: নতুন কোনো চাকরি ও কাজের আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এটি প্লিজ Ignore করুন।  

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now

🔥 আরো গুরুত্বপূর্ন আপডেট-Click Here