TET Result Update: টেটের রেজাল্ট নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষনা পর্ষদ সভাপতির, বৈঠকে তিনি যা বললেন!

প্রায় মাসাধিক ব্যাপী প্রস্তুতির পর রবিবার সম্পন্ন হয়েছে টেট পরীক্ষা (TET Exam 2022)। ১১ ডিসেম্বরের টেট পরীক্ষায় ছোট ছোট কিছু সমস্যা নজরে এলেও বড় কোনও ঘটনা ঘটেনি, এমনটাই জানিয়েছেন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল (Goutam Pal)

এমনকি আশঙ্কা থাকলেও প্রশ্ন ফাঁসের মতো ঘটনাও শেষ পর্যন্ত ঘটেনি। সবমিলিয়ে মোটের উপর নির্বিঘ্নেই মিটেছে ৬ লক্ষ ৯০ হাজার ৯৩২ জন পরীক্ষার্থীকে নিয়ে টেট পরীক্ষা। এখন শুধু ফল প্রকাশের অপেক্ষা।

Important announcement about TET result by the board president

টেট পরীক্ষার রেজাল্ট কবে বেরোবে?

1/5: ২০১৭ সালের পর ফের টেট পরীক্ষা হল, এবার ফল প্রকাশের অপেক্ষা। এর আগের টেট পরীক্ষাগুলোর ফল প্রকাশের জন্য দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছে পরীক্ষার্থীদের। কিন্তু এবার আর সেইরকম কিছু হবে না বলে আশ্বস্ত করেছেন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল। রবিবার টেট পরীক্ষা হয়ে যাওয়ার পর বিকেলে তিনি সাংবাদিক বৈঠক করেন। সেখানেই টেট পরীক্ষার ফল প্রকাশ নিয়ে সুনির্দিষ্ট প্রতিশ্রুতি দেন পর্ষদ সভাপতি।

2/5: প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল ওই সাংবাদিক বৈঠকে জানিয়েছেন, খুব দ্রুত টেটের ফল প্রকাশ করবে পর্ষদ। তবে তার আগে টেটের আদর্শ উত্তরপত্র, অর্থাৎ রবিবারের পরীক্ষায় যে ১৫০ টি প্রশ্ন ছিল তার সঠিক উত্তর প্রকাশ করা হবে। তারপর ফল প্রকাশিত হবে।

3/5: এমনিতেই এবারের টেট পরীক্ষার্থীরা পরীক্ষা কেন্দ্র থেকে উত্তরপত্রের একটি কার্বন কপি নিজেদের সঙ্গে করে নিয়ে আসতে পেরেছেন। তাই পর্ষদ টেটের আদর্শ উত্তরপত্র বের করলে প্রত্যেক পরীক্ষার্থী‌ই নিজের মতো করে কত নম্বর পাবেন তা বুঝে যাবেন বলে শিক্ষাবিদদের ধারণা। তাই তাঁরা এবারের টেট পরীক্ষার ফলাফল নিয়ে কোনরকম সমস্যা বা কারচুপির আশঙ্কা উড়িয়ে দিচ্ছেন। বরং বহু বিতর্ক পেরিয়ে এবারে টেট পরীক্ষার ফলাফল একেবারে স্বচ্ছ হতে চলেছে বলে সংশ্লিষ্ট মহলের একটা বড় অংশের ধারণা।

4/5: এদিকে টেট পরীক্ষার্থী তথা চাকরিপ্রার্থীরা চাইছেন সময় নষ্ট না করে পর্ষদ যত দ্রুত সম্ভব নির্ভুল ফলাফল প্রকাশ করুক। এমনিতেও ওএম‌আর শিটে পরীক্ষা হওয়ায় ফলাফল প্রকাশে খুব একটা বেশি সময় লাগার কথা নয়। কারণ পুরোটাই কম্পিউটারাইজড প্রোগ্রামিংয়ের মাধ্যমে ফল প্রকাশিত হবে।

5/5: তাছাড়া যত দ্রুত এবং স্বচ্ছ ফল প্রকাশিত হবে ততই প্রাথমিক শিক্ষক নিয়োগ এবং টেট নিয়ে জটিলতা কমবে বলে বিশেষজ্ঞদের ধারণা। এই পরিস্থিতিতে রবিবারের টেট পরীক্ষা এবং প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতির ফল প্রকাশ নিয়ে সুনির্দিষ্ট আশ্বাস নতুন করে আশার আলো দেখাচ্ছে চাকরিপ্রার্থীদের।

বিঃদ্র: নতুন কোনো চাকরির আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এটি প্লিজ Ignore করুন। 

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

🎯 টেট পরীক্ষা নিয়ে এই সমস্ত অভিযোগ সামনে আসছে

🎯 রেলের TTE পদে প্রচুর নিয়োগ

🎯 পশ্চিমবঙ্গের বিদ্যুৎ বিভাগে চাকরির জন্য লোক নেওয়া হচ্ছে