TET Admit Card: টেটের অ্যাডমিট কার্ড নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা পর্ষদের, এইমাত্র জানা গেলো

TET Admit Card Date: আগামী ১১ ডিসেম্বর রাজ্যের টেট পরীক্ষা নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা করল প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE)। কতগুলি পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা হবে সেটা জানানোর পাশাপাশি কবে অ্যাডমিট কার্ড দেওয়া হবে তাও জানিয়ে দিল পর্ষদ। ফলে এতে যেমন পরীক্ষার্থীদের সুবিধা হল তেমনই আশঙ্কার জায়গাও তৈরি হয়েছে। এই সমস্ত কিছু নিয়েই আমাদের আজকের প্রতিবেদন। পুরোটা পড়ুন, নাহলে গুরুত্বপূর্ণ তথ্য মিস করে যেতে পারেন।

Important announcement of TET Admit Card

টেটের অ্যাডমিট কার্ড সম্পর্কে ঠিক কী জানাল পর্ষদ? 

1/6: প্রাথমিক শিক্ষা পর্ষদ আগেই জানিয়েছিল এবার প্রায় ৭ লক্ষ চাকরিপ্রার্থী টেট পরীক্ষায় বসতে চলেছে। যা রেকর্ড। গতবছর থেকে এই সংখ্যাটা প্রায় তিনগুণ বেশি। এই বিপুলসংখ্যক চাকরিপ্রার্থীর পরীক্ষা নেওয়ার জন্য ১৪০০ পরীক্ষা কেন্দ্র ঠিক করা হয়েছে। এক্ষেত্রে প্রাথমিক শিক্ষা পর্ষদের পক্ষ থেকে জানানো হয়েছে মূলত রাজ্যের স্কুল ও কলেজগুলিকেই টেট পরীক্ষার কেন্দ্র করা হবে। এক্ষেত্রে সরকারি স্কুল ও কলেজগুলো অগ্রাধিকার পাবে।

2/6: এর পাশাপাশি পর্ষদ এমনভাবে পরীক্ষা কেন্দ্র ঠিক করতে চাইছে যাতে পরীক্ষার্থীদের খুব বেশি দূরে যেতে না হয়। সেই বিষয়টি মাথায় রেখেই পরীক্ষা কেন্দ্রগুলি নির্বাচিত করা হচ্ছে পর্ষদের পক্ষ থেকে। জানা গিয়েছে জেলা প্রাথমিক শিক্ষা সংসদগুলির পাঠানো স্কুল ও কলেজের তালিকা অনুযায়ী এই পরীক্ষাকেন্দ্র নির্বাচনের কাজ চলছে।

3/6: একইসাথে টেট পরীক্ষার অ্যাডমিট কার্ড নিয়েও গুরুত্বপূর্ণ তথ্য জানিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। তারা জানিয়েছে পরীক্ষার এক সপ্তাহ আগে থেকে (অর্থাৎ ৩ ডিসেম্বর থেকে) অ্যাডমিট কার্ড দেওয়া শুরু হবে। যা অনলাইনে ডাউনলোড করে নিতে হবে।

4/6: এর ফলে কবে অ্যাডমিট কার্ড দেওয়া হবে তা নিয়ে পরীক্ষার্থীদের উদ্বেগ যেমন কমল, তেমনই একটি আশঙ্কার জায়গাও তৈরি হয়েছে। কারণ মাত্র ৭ দিন আগে থেকে অ্যাডমিট কার্ড দেওয়ার ফলে কোনরকম সমস্যা দেখা দিলে শেষ মুহূর্তে আর কিছু করা যাবে না বলে পরীক্ষার্থীদের আশঙ্কা। ফলে পর্ষদের এই সিদ্ধান্ত নিয়ে পরীক্ষার্থীদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে।

5/6: এদিকে পরীক্ষা কেন্দ্রের নিরাপত্তাকে নিশ্চিদ্র করতে আরও এক নতুন ব্যবস্থা নিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। এর আগেই পর্ষদ জানিয়েছিল এবারে বায়োমেট্রিক অ্যাটেনডেন্স চালু করবে তারা। যাতে কোন‌ও ভুয়ো পরীক্ষার্থী পরীক্ষা দিতে না পারে।

6/6: এবার জানা গেল প্রতিটি পরীক্ষা কেন্দ্রে মেটাল ডিটেক্টর বসানো থাকবে। তার মধ্যে দিয়েই প্রবেশ করতে হবে পরীক্ষার্থীদের। এর উদ্দেশ্য ডিজিটাল গ্যাজেট অর্থাৎ ক্যালকুলেটর, ইয়ারফোন, ব্লুটুথ ইত্যাদি লুকিয়ে সঙ্গে নিয়ে পরীক্ষার্থীরা পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে না পারে। শুধুমাত্র পেইন ও অ্যাডমিট কার্ড নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশের অনুমতি দিয়েছে পর্ষদ।

বিঃদ্র: নতুন কোনো চাকরির আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এটি প্লিজ Ignore করুন। 

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now

🔥 আরো গুরুত্বপূর্ণ আপডেট- Click Here