ইন্ডিয়ান আর্মির TGC-তে নিয়োগ, অনলাইনে আবেদন করুন

ইন্ডিয়ান আর্মির টেকনিক্যাল গ্র্যাজুয়েট (TGC) কোর্সে ভর্তির জন্য একটি অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এক্ষেত্রে শুধুমাত্র অবিবাহিত পুরুষ প্রার্থীরা আবেদন করতে পারবে। এক্ষেত্রে আবেদনকারীকে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে। তাই পশ্চিমবঙ্গ থেকেও আবেদন করা যাবে।

কোন কোন ইঞ্জিনিয়ারিং স্ট্রীমে ভর্তি করানো হবে, শুন্যপদ কয়টি আছে, শিক্ষাগত যোগ্যতা কি থাকলে আবেদন করা যাবে এবং ইচ্ছুক প্রার্থীরা কিভাবে আবেদন করবে তা নিচে জানানো হয়েছে।

Indian Army TGC Cource Recruitment

কোর্সের নামঃ 

টেকনিক্যাল গ্র্যাজুয়েট কোর্স (Technical Graduate Course- TGC-136)

যেসমস্ত স্ট্রীমে ভর্তি করানো হবেঃ 

সিভিল, আর্কিটেকচার, মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল/ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ কম্পিউটার টেকনোলজি/ M.Sc কম্পিউটার সায়েন্স, ইনফর্মেশন টেকনোলজি, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন, অ্যারোনটিকাল/ অ্যারোস্পেস, ইলেকট্রনিক্স, ইলেকট্রনিক্স ইন্সট্রুমেন্টেশন, প্রোডাকশন, ইন্ডাস্ট্রিয়াল/ ম্যানুফ্যাকচারিং/ ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট,  অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং। 

মোট শুন্যপদঃ  

মোট 40 টি শুন্যপদে নিয়োগ করা হবে। 

বয়সসীমাঃ 

20 থেকে 27 বছর বয়সী প্রার্থীরা আবেদন করতে পারবে। বয়সের হিসেব করতে হবে 01.01.2023 তারিখ অনুযায়ী।  

শিক্ষাগত যোগ্যতাঃ 

নির্দিষ্ট স্ট্রীমে ইঞ্জিনিয়ারিং পাশ করতে হবে। যারা ফাইনাল সেমিস্টারে পাঠরত তারাও আবেদন করতে পারবে। 01.01.2023 তারিখের মধ্যে ইঞ্জিনিয়ারিং কোর্স কমপ্লিট করার প্রমান দেখাতে হবে। 

ট্রেনিং এর সময়সীমাঃ 

49 সপ্তাহ ধরে ট্রেনিং করানো হবে। 

আবেদন প্রক্রিয়াঃ  

ইন্ডিয়ান আর্মির অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। তারপর লগ ইন করে দরকারি তথ্য দিয়ে অনলাইনে আবেদন করতে হবে। যদি কারো আগে থেকে রেজিস্ট্রেশন করা থাকে তাহলে তাকে নতুন করে রেজিস্ট্রেশন করার প্রয়োজন নেই। 

আবেদন করার বিষয়ে আরো বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিশ ডাউনলোড করুন। অফিসিয়াল নোটিশের ৮ নম্বর পেজে আবেদন প্রক্রিয়া সম্পর্কে জানানো হয়েছে। 

আবেদনের শেষ তারিখঃ  09.06.2022

চাকরি ও কাজের আপডেট মিস না করতে চাইলে আমাদের ‘টেলিগ্রাম চ্যানেলে’ যুক্ত হয়ে যান

▶️ নিয়োগ সংস্থারঃ Official Website

▶️ অফিসিয়াল নোটিশঃ Download

▶️ আবেদন করার লিংকঃ Apply Now

▶️ প্রতিদিনের চাকরির আপডেটঃ Job Update