ভারতের নৌ বাহিনীতে নিয়োগ, ২ জানুয়ারির মধ্যে আবেদন করতে হবে

রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য একটি দারুণ সুখবর। সম্প্রতি ভারতের নৌ বাহিনী অর্থাৎ ইন্ডিয়ান নেভির তরফ থেকে প্রচুর সংখ্যক শূন্যপদে ট্রেড অ্যাপ্রেন্টিস (Indian Navy Trade Apprentice) নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। আবেদনকারী প্রার্থীদের বিভিন্ন ট্রেডের আওতায় নিয়োগ করা হবে। এই প্রশিক্ষণ চলাকালীন আবেদনকারী প্রার্থীদের প্রতিমাসে নির্দিষ্ট হারে টাকা অর্থাৎ স্টাইপেন্ডও প্রদান করা হবে। 

এটি অল ইন্ডিয়া ভ্যাকান্সি হওয়ার কারনে আমাদের পশ্চিমবঙ্গ রাজ্যের অন্তর্গত চাকরি প্রার্থীরাও আবেদন করতে পারবে। সরাসরি অনলাইনের মাধ্যমে অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

ঠিক কোন কোন ট্রেডে নিয়োগ করা হবে, বেতন কত দেওয়া হবে, শিক্ষাগত যোগ্যতা কি লাগবে,  বয়সসীমা কত দরকার, আবেদন কিভাবে করতে হবে যাবতীয় তথ্য জানতে নিচের লেখাটি সম্পুর্ন পড়ুন।

Indian Navy Trade Apprentice Recruitment in Visakhapatnam

Indian Navy Trade Apprentice Recruitment in Visakhapatnam

নোটিশ নম্বরঃ DAS (V) / 01 / 22

আবেদনের মাধ্যমঃ অনলাইন এবং অফলাইন মাধ্যমে আবেদন করতে হবে।

নিয়োগের বিস্তারিত তথ্য (Recruitment Details)

পদের নাম

ট্রেড অ্যাপ্রেন্টিস (Trade Apprentices)

স্টাইপেন্ড/বেতন

কেন্দ্রীয় সরকারের Apprentice Act অনুযায়ী প্রার্থীদের প্রতিমাসে নির্দিষ্ট হারে স্টাইপেন্ড দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা

যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কমপক্ষে 50% নম্বর নিয়ে মাধ্যমিক পাশ করে থাকতে হবে এবং 65% নম্বর নিয়ে সংশ্লিষ্ট ট্রেডে ITI পাশ করে থাকতে হবে।

বয়সসীমা

এখানে আবেদনকারী প্রার্থীর বয়স 2 মে 2009 তারিখের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী SC/ST প্রার্থীদের জন্য 5 বছরের ও OBC প্রার্থীদের জন্য 3 বছরের বয়সের ছাড় দেওয়া হবে।

মোট শূন্যপদ

এখানে সর্বমোট 275 টি শূন্যপদ রয়েছে।   

যে সমস্ত ট্রেডে নিয়োগ করা হবে
  • Electronic Mechanic 
  • Fitter
  • Sheet Metal
  • Worker
  • Carpenter
  • Mechanic (Diesel)
  • Pepe Fitter
  • Electrician 
নিয়োগ পদ্ধতি

উপরে উল্লিখিত আ্যপ্রেন্টিস পদের ক্ষেত্রে আবেদনকারি প্রার্থীদের নির্দিষ্ট ট্রেড অনুযায়ী  লিখিত পরীক্ষা, ট্রেড টেস্ট ও স্কিল টেস্টের মাধ্যমে নিয়োগ করা হবে। 

আবেদন পদ্ধতি

ইন্ডিয়ান নেভি থেকে প্রকাশিত এই অ্যাপ্রেন্টিস পদের জন্য অনলাইন ও অফলাইন উভয়ভাবেই আবেদন করতে হবে। দুই ভাবে আবেদন করার পদ্ধতি নিচে আলোচনা করা হলো।

অনলাইনে আবেদন করার জন্য প্রথমে নিচে দেওয়া লিংকে ক্লিক করে অফিশিয়াল ওয়েবসাইট www.apprenticeshipindia.gov.in এ গিয়ে প্রবেশ করতে হবে। এরপরে রেজিস্ট্রেশন অপশনে ক্লিক করে প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এরপরে নির্দিষ্ট আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। এরপরে নির্দিষ্ট পদ অনুযায়ী আবেদনপত্রটি ভালোভাবে পূরণ করতে হবে। আবেদনপত্র পূরণ করার পরে সমস্ত প্রয়োজনীয় নথিপত্রগুলি স্ক্যান করে আপলোড করতে হবে।

অফলাইনে আবেদন করার জন্য প্রথমে নিচে দেওয়া লিংকে ক্লিক করে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি নিজের মোবাইলে অথবা কম্পিউটারে ডাউনলোড করে নিতে হবে। এরপরে, বিজ্ঞপ্তি নম্বর ধরে আবেদনপত্র ডাউনলোড করা সেটিকে একটি A4 সাইজের পেপারে প্রিন্ট আউট করে নিতে হবে। এরপরে আবেদন পত্রটিকে ভালোভাবে পূরণ করতে হবে। আবেদনপত্র পূরণ করার পর সমস্ত প্রয়োজনীয় নথিপত্রগুলিকে জেরক্স ও সেল্ফ অ্যাটেস্টেড করে আবেদনপত্রের সঙ্গে যুক্ত করতে হবে। শেষে আবেদন পত্র ও প্রয়োজনীয় নথিপত্র একটি খামে ভরে নিচের ঠিকানায় নির্দিষ্ট সময়ের মধ্যে পাঠাতে হবে।

আবেদন জমা দেওয়ার ঠিকানা

The Office Incharge (for Apprenticeship), Naval Dockyard Apprentice School, VM Naval Base S.O., P.O – Visakhapatnam – 530014.

আবেদন শেষ: 02.01.2023 (02 জানুয়ারি 2023)

বিঃদ্র: নতুন কোনো চাকরির আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এই মেসেজটি প্লিজ Ignore করুন। 

গুরুত্বপূর্ণ লিঙ্কগুলি (Important Links)  👇👇 
কাজকর্ম Whatsapp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now
অফিসিয়াল ওয়েবসাইটClick Here
✅ অফিসিয়াল নোটিশDownload
✅ আবেদন করুনApply Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

🎯 2,484 টি শূন্যপদে স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দপ্তরে চাকরি

🎯 রাজ্যের সংখ্যালঘু উন্নয়ন দপ্তরে চাকরি

🎯 রাজ্যের মডেল স্কুলে গ্রুপ-ডি এবং গেস্ট টিচার পদে চাকরি