চাকরির দারুন আপডেটঃ ভারতের পোস্ট অফিসে ৫০ হাজারের বেশি শূন্যপদে নিয়োগ

ভারতের ডাক বিভাগ থেকে প্রচুর পরিমানে কর্মী নিয়োগের আপডেট পাওয়া গেছে। বিগত চার বছরের বেশি সময়  ধরে দেশের পোস্ট অফিসে বা ডাক বিভাগে সেই পরিমানে নিয়োগ করা হয়নি।

সূত্র অনুযায়ী জানা গিয়েছে, বর্তমান সময়ে ভারতের ডাক বিভাগ তথা পোস্ট অফিসে একজনকেই বেশ কয়েকজনের কাজ সামলাতে হচ্ছে।

তাই এই পরিস্থিতিতে ভারতের বিভিন্ন সার্কেলের ডাক বিভাগে একাধিক পদে নিয়োগের প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। বিগত কয়েক বছর যাবৎ ডাক বিভাগে নিয়োগ না করার কারণে প্রচুর শূন্যপদের সৃষ্টি হয়েছে। আর এই শূন্যপদের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৫০ হাজারেরও বেশি। 

Indian Post 50 Thousand Job Opportunity

Indian Post 50 Thousand Job Opportunity Update

ডাক বিভাগে বিপুল সংখ্যক নিয়োগের কারন

প্রথমত, গত চার বছরের বেশি সময় ধরে ভারতের ডাক বিভাগের বিভিন্ন সার্কেলে প্রয়োজন অনুযায়ী কর্মী নিয়োগ করা হয়নি। দ্বিতীয়ত, ভারতের ডাক বিভাগে ইন্ডিয়ান পোস্ট পেমেন্টস ব্যাংক সহ অন্যান্য বিভিন্ন নতুন পরিষেবা চালু করা হয়েছে। 

ভারতের মতো বিশাল এই দেশের বিভিন্ন সার্কেলে এই পরিকল্পনা সঠিকভাবে বাস্তবায়ন করতে গেলে প্রয়োজন মতো কর্মী নিয়োগ অবশ্যম্ভাবী। 

গত ১৭ মে ভারতের ডাক বিভাগের অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর জেনারেল মথুরামন সি. সমস্ত সার্কেলের পোস্ট মাস্টারদের চিঠি পাঠিয়েছেন। এই চিঠির মাধ্যমে ভারতের সমস্ত সার্কেলের শূন্যপদ সংক্রান্ত রিপোর্ট চাওয়া হয়েছে। 

২০১৮ সাল থেকে দেশের ডাক বিভাগের বিভিন্ন সার্কেলে তেমন কোনো নিয়োগ করা হয়নি। সুত্র মারফৎ জানা গিয়েছে, মাল্টি টাস্কিং স্টাফ বা MTS, পোস্টম্যান সহ আরো অন্যান্য পদে ভারতের ডাক বিভাগে কর্মী নিয়োগ করা হবে। 

এককথায় আমরা বলতে পারি, ২০১৮ সাল থেকে শুরু করে ২০২১ সাল অথবা ২০২২ সাল পর্যন্ত ভারতের ডাক বিভাগে যতগুলো শূন্যপদ তৈরি হয়েছে সেগুলি পূরন করবে ভারতের ডাক বিভাগ। আর এই সম্ভাব্য শূন্যপদের পরিমান ৫০ হাজারের বেশি হবে বলা ডাগ বিভাগ সূত্রে জানা গিয়েছে। 

ভারতের ডাক বিভাগে চাকরির নিয়োগের বিজ্ঞপ্তি

খুব শীঘ্রই ভারতের ডাক বিভাগে কর্মী নিয়োগের প্রক্রিয়া শুরু হয়ে যাবে বলে জানা গিয়েছে।

দেশের বিভিন্ন সার্কেল অনুযায়ী ডাক বিভাগে কর্মী নিয়োগের জন্য অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার সাথে সাথেই আমরা আমাদের ওয়েবসাইটের পেজে আপডেট দিয়ে জানিয়ে দেবো। 

নতুন কোনো চাকরি ও কাজের আপডেট মিস না করতে চাইলে আমাদের ‘টেলিগ্রাম চ্যানেলে’ যুক্ত হয়ে যান

Join Kajkarmo Telegram.jpeg

আরো কর্মসংস্থান আপডেট-