Railway Job Update: রেলে ৩৫ হাজার কর্মী নিয়োগের দারুন আপডেট, চাকরিপ্রার্থীদের জন্য খুশির খবর

1/7: মাস কয়েকের মধ্যেই বিপুল কর্মী নিয়োগ করবে ভারতীয় রেল (Indian Railway)। চুক্তিভিত্তিক নয়, রেল নিজস্ব পে-স্কেলেই এই কর্মীদের স্থায়ী পদে নিয়োগ করবে। প্রায় ৩৫ হাজার কর্মীকে নন-টেকনিক্যাল গ্রেডে নিয়োগ করা হবে। প্রসঙ্গত দীর্ঘদিন পর ভারতীয় রেল একসঙ্গে এই বিপুল সংখ্যক কর্মী নিয়োগ করতে চলেছে। যেটা ভারতের বিভিন্ন প্রান্তের চাকরির সন্ধানীদের জন্য ভালো আপডেট। 

2/7: ভারতীয় রেলের পক্ষ থেকে জানানো হয়েছে মোট শূন্য পদের সংখ্যা ৩৫ হাজার ২৮১। তবে এই কর্মীদের নিয়োগের ঘোষণা নতুন নয়। আগেই এই নিয়ে রেলের বিজ্ঞপ্তি বেরিয়েছিল। সেই অনুযায়ী কয়েক লক্ষ চাকরিপ্রার্থী আবেদন‌ও করেন। রেলের আর‌আরবি-এর ২১ টি জোন আছে।

Indian Railway 35 Thousand Recruitment Update

3/7: ইতিমধ্যেই সবকটি জোনে পরীক্ষাও হয়ে গিয়েছে। এবার শুধু ফল প্রকাশের অপেক্ষা। রেল সূত্রে খবর, ফল প্রকাশ করে নিয়োগ করার বিষয়টিও মাসখানেকের মধ্যে সেরে ফেলা হবে। আগামী বছরের মার্চ মাসের মধ্যে গোটা প্রক্রিয়া মিটে যাবে বলে আশা করা হচ্ছে।

4/7: ভারতীয় রেল সূত্রে জানা গিয়েছে ইতিমধ্যেই লেভেল-৬ নন-টেকনিক্যাল এর পরীক্ষার ফল গত সেপ্টেম্বর মাসে প্রকাশিত হয়েছে। এই গ্রেডে শূন্য পদের সংখ্যা ৭ হাজার ১২৪। এক্ষেত্রে উত্তীর্ণদের নথি যাচাই ও মেডিকেল টেস্টের কাজ চলছে বলে জানা গিয়েছে।

5/7: রেল সূত্রে খবর মোট ২১ টি আর‌আরবি-এর মধ্যে ১৭ টি আর‌আরবি-এর পরীক্ষার ফল ইতিমধ্যেই প্রকাশ করা হয়েছে। তাতে যারা উত্তীর্ণ হয়েছেন তাঁদের ডকুমেন্ট ভেরিফিকেশন, মেডিকেল টেস্ট ইত্যাদির কাজ চলছে। তবে কাউকে এখনও নিয়োগ করা হয়নি।

6/7: রেল জানিয়েছে বাকি চারটি আর‌আরবিও খুব দ্রুত নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ করবে। এর পাশাপাশি ভারতীয় রেলের পক্ষ থেকে স্পষ্ট বলা হয়েছে, সবকটি আর‌আরবি আগে পরীক্ষার ফল প্রকাশ করবে, তার পর‌ই চূড়ান্ত নিয়োগ করা হবে। আর তা হতে ফেব্রুয়ারি-মার্চ মাস হয়ে যাবে বলে বিশেষজ্ঞদের অনুমান।

7/7: এদিকে চাকরির বাজারে বিশ্বব্যাপী মন্দা পরিস্থিতি দেখা দিয়েছে। বিভিন্ন ভারতীয় সংস্থাও কর্মী ছাঁটাই করছে। সেই সময় একসঙ্গে রেলের প্রায় ৩৫ হাজার কর্মী নিয়োগ নিঃসন্দেহে বড় খবর। এতে দেশের বেকারি সমস্যার অনেকটাই সমাধান হবে বলে বিশেষজ্ঞদের ধারণা। চাকরিপ্রার্থীরা‌ও এই নিয়োগের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

আগামী দিনে রেলের এই নিয়োগের অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হলেই আমরা আমাদের কাজকর্ম ওয়েবসাইটের মাধ্যমে চাকরিপ্রার্থীদের জানিয়ে দেবো। 

বিঃদ্র: নতুন কোনো চাকরির আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এটি প্লিজ Ignore করুন। 

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇 

🎯 টেট পরীক্ষার সেন্টার নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিল পর্ষদ

🎯 টেটের অ্যাডমিট কার্ড নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা পর্ষদের

🎯 IOCL অ্যাপ্রেনটিস নিয়োগ ২০২২