সত্যিই কি ২৪ ঘন্টার ভিতর এই সিম কোম্পানি বন্ধ হচ্ছে? কেন এমনটা হচ্ছে, আসল বিষয়টা কি?

1/7: একসময় দেশের সবচেয়ে বড় মোবাইল সার্ভিস সংস্থা ছিল BSNL (ভারত সঞ্চার নিগম লিমিটেড)। এই রাষ্ট্রায়ত্ত সংস্থাটির পরিষেবার খরচও ছিল তুলনায় কম। এরাই প্রথম নির্দিষ্ট একটি টাকার বিনিময় আজীবন ইনকামিং কল পরিষেবার সুযোগ নিয়ে এসেছিল। যদিও তারপর প্রথমে ৩-জি তারপর দ্রুত ৪-জি ও ৫-জি বিপ্লবের হাত ধরে সেই পরিস্থিতি আমূল বদলে গিয়েছে।

2/7: আজ থেকে ৭-৮ বছর আগে মোবাইল পরিষেবা যা ছিল, আর বর্তমানে যা, তার মধ্যে বিস্তর ফারাক। যেন কয়েক প্রজন্মের পার্থক্য ঘটে গিয়েছে এই অল্প সময়ের মধ্যে। এদিকে রাষ্ট্রায়ত্ত সংস্থা বিএসএনএল সময়ের সঙ্গে খাপ খাওয়াতে না পেরে প্রায় বাজার থেকে হারিয়ে যেতে বসেছে। ৪-জি পরিষেবা দিতে না পারায় গ্রাহকদের কাছে তার গুরুত্ব একেবারে তলানিতে গিয়ে ঠেকেছে।

Is this sim company really shutting down within 24 hours

3/7: যে বিএস‌এন‌এল এক সময় বিপুল লাভ করত তারাই এখন সরকারের কাছে বোঝা হয়ে দাঁড়িয়েছে। প্রতিবছর বিপুল পরিমাণে লোকসান করছে। সরকারের তরফ থেকে সেভাবে পুনরুজ্জীবনের উদ্যোগ নেওয়া হয়নি বলে বিএসএনএল কর্মচারীদের একটা বড় অংশের অভিযোগ। তবে সম্প্রতি শোনা যাচ্ছে, কেন্দ্রের মোদি সরকার নাকি আবার বিএসএনএল-কে ঘুরে দাঁড় করানোর সিদ্ধান্ত নিয়েছে। এর জন্য কেন্দ্র নাকি মোটা টাকা ঢালবে এই মোবাইল পরিষেবা সংস্থাটিতে।

আরো আপডেট: আধার থাকলেই মাসে ৩০০০ টাকা! কীভাবে পাবেন? 

4/7: তবে পুরনো দিনের কিছু মানুষের পাশাপাশি একটু বেশি গ্রামের দিকে যাদের বাড়ি, তাঁদের কেউ কেউ স্টেবল নেটওয়ার্ক পাওয়ার জন্য আজও বিএসএনএলের কানেকশন ব্যবহার করেন। সংখ্যাটা জিও, এয়ারটেল এমনকি ভি-র তুলনায় বেশ অনেকটা কম হলেও একেবারে হেলাফেলা করার মত নয়। কিন্তু গত এক সপ্তাহ ধরে শোনা যাচ্ছে যাদের কাছে বিএসএনএলের সিম আছে তা নাকি ২৪ ঘন্টার মধ্যে বন্ধ হয়ে যাবে!

5/7: সত্যি তাই ‍? কিন্তু এমন ২৪ ঘন্টা তো প্রায় পাঁচ-ছটা পেরিয়ে গেল, ক‌ই কারোর বিএসএনএল সিম বন্ধ হয়েছে বলে এখনও পর্যন্ত জানা যায়নি! তবে কি খবরটা ভুয়ো? একদম ঠিক ধরেছেন। কেন্দ্রীয় সরকারের প্রেস ইনফরমেশন ব্যুরো বা পিআইবি জানিয়েছে, এই খবরটির সম্পূর্ণ ফেক।

6/7: ইচ্ছে করে এমন ভুয়ো খবর বাজারে ছড়িয়ে বিএসএনএল গ্রাহকদের বিভ্রান্ত করার চেষ্টা হচ্ছে। বিএসএনএল-এর পক্ষ থেকেও জানানো হয়েছে, তাদের কোন‌ও গ্রাহকের সিম বন্ধ হচ্ছে না। তাঁরা যেমন পরিষেবা পাচ্ছেন তেমনই পাবেন। বরং আগামী দিনে আরও ভাল পরিষেবা দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে এই রাষ্ট্রায়ত্ত সংস্থাটির পক্ষ থেকে।

7/7: আসলে সোশ্যাল মিডিয়া এবং ডিজিটাল জার্নালিজমকে হাতিয়ার করে একদল মানুষ আজকাল যখন তখন নিজস্ব উদ্দেশ্য চরিতার্থ করার জন্য ভুয়ো খবর ছড়িয়ে দেয় বাজারে। এক্ষেত্রে আপনাদের পরামর্শ, সংশ্লিষ্ট খবরের সত্যতা যাচাই করেই তবে বিশ্বাস করুন। কোন‌ও খবর দেখে হঠাৎ বিচলিত হয়ে উঠবেন না, তাতে ভুল পদক্ষেপ করে ফেলতে পারেন।

আরো আপডেট: তিন মাসের মধ্যে অনেকের অচল হয়ে যাবে প্যান কার্ড

বিঃদ্র: নতুন কোনো চাকরি ও কাজের আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এটি প্লিজ Ignore করুন।  

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now

🔥 আরো গুরুত্বপূর্ণ আপডেট-Click Here