ওয়েটিং লিস্টে নাম থাকলেই চাকরি, ১৪০৪ জনের চাকরি নিশ্চিত- জারি হল নতুন বিজ্ঞপ্তি!

1/6 এসএসসির সিদ্ধান্তে বিনা বিতর্কে ওয়েটিং লিস্টে নাম থাকা চাকরিপ্রার্থীদের সকলে শিক্ষকের চাকরি পেতে চলেছেন। দুর্নীতি নিয়োগ মামলা-মোকদ্দমায় রাজ্যের শিক্ষাক্ষেত্র একেবারে জর্জরিত। একটা বড় অংশ দিনের পর দিন রাস্তায় বসে প্রতিবাদ জানাচ্ছে। প্রাথমিক শিক্ষা থেকে শুরু করে নবম-দশম একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগ, সর্বত্র এক ছবি। এরই মধ্যে ঘটল এক চরম ব্যতিক্রম ঘটনা। 

Job only if the name is on the SSC waiting list

2/6 শুক্রবার রাজ্যের স্কুল সার্ভিস কমিশন (SSC) বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে কর্মশিক্ষা ও শরীর শিক্ষা বিভাগের ওয়েটিং লিস্টে থাকা সব শিক্ষক চাকরিপ্রার্থীকেই নিয়োগ করা হবে। উল্লেখ্য, এর আগেই ফিজিক্যাল এডুকেশন অর্থাৎ শরীর শিক্ষার জন্য ৮৫০ওয়ার্ক এডুকেশন অর্থাৎ কর্মশিক্ষার জন্য ৭৫০ শিক্ষকের নতুন পদ তৈরি করেছিল সরকার। সেই পদেই এই নিয়োগ হতে চলেছে।

3/6 এই ওয়েটিং লিস্টে থাকা চাকরিপ্রার্থীদের নিয়োগ নিয়ে এক প্রস্থ বিতর্ক তৈরি হয়েছিল। তারা অনেকেই কলকাতার গান্ধী মূর্তির পাদদেশে বসে আন্দোলনও করেছিলেন। তার মধ্যে শরীর শিক্ষার ওয়েটিং লিস্টে আছেন ৮২৩ জন। আর কর্মশিক্ষার ওয়েটিং লিস্টে আছেন ৫৮১ জন। অর্থাৎ শরীরশিক্ষা আর কর্মশিক্ষা মিলিয়ে ওয়েটিং লিস্টে থাকা মোট চাকরি প্রার্থীর সংখ্যা ১৪০৪ জন

4/6 এদিকে এসএসসি এই দুই বিষয় মিলিয়ে মোট শূন্য পদ তৈরি করেছে ১৬০০। ফলে সকলকে চাকরি দিয়েও ১৯৬ টি পদ অতিরিক্ত থাকবে। এই অতিরিক্ত পদে নতুন কাউকে নিয়োগ করা হবে কিনা বা তার জন্য আলাদা করে কোন‌ও পরীক্ষা নেওয়া হবে কিনা সেই বিষয়ে এসএসসির পক্ষ থেকে এদিন কিছু জানানো হয়নি।

5/6 শুক্রবার স্কুল সার্ভিস কমিশনের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, শরীর শিক্ষা ও কর্ম শিক্ষার ওয়েটিং লিস্টে থাকা প্রার্থীদের নিয়োগের কাউন্সেলিং আগামী ১০ নভেম্বর থেকে শুরু হবে। মূলত মেধা তালিকা অনুযায়ী চাকরিপ্রার্থীরা পরপর নিজের পছন্দের স্কুল বেছে নেওয়ার সুযোগ পান এই কাউন্সেলিংয়ে। তবে সব শেষে তাদের চাকরির বিষয়টি নিশ্চিত হওয়ায় কাউন্সিলিং নিয়ে বিশেষ কোন‌ও বিতর্ক তৈরি হবে না বলেই শিক্ষা মহলের আশা।

6/6 দীর্ঘদিন পর এসএসসির মাধ্যমে একসঙ্গে এতো জনের বিতর্কহীনভাবে নিয়োগ হতে চলেছে বলে রাজ্যের শিক্ষা মহলের একাংশের দাবি। তবে শরীর শিক্ষা ও কর্ম শিক্ষার চাকরিপ্রার্থীদের যখন নিয়োগের সুখবর এলো, তখন ধর্মতলায় ৬০০ দিনে পা দিতে চলেছে এসএসসির মাধ্যমে বঞ্চিত চাকরিপ্রার্থীদের আন্দোলন। ফলে রাজ্যের শিক্ষাক্ষেত্রে সমস্যা এখনও থেকেই গিয়েছে।

SSC Physical Education Teacher Recruitment Waiting List

সম্পূর্ণ নোটিশ: ডাউনলোড করুন

বিঃদ্র: নতুন কোনো চাকরির আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এটি প্লিজ Ignore করুন। 

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now

🔥 এগুলিও পড়ুন 👇👇

🎯 চাকরি পরীক্ষার নম্বর চুরি

🎯 রিলায়েন্স রিটেল নিয়োগ ২০২২

🎯 ৮ টি নতুন নিয়ম না জেনে TET পরীক্ষা দিতে গেলেই বিপদ