চাকরির নিয়োগ দুর্নীতিতে আরো বড় মাথা রয়েছে, সিবিআইয়ের উপর বিরক্ত হলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

1/6 রাজ্যের শিক্ষাক্ষেত্রে একের পর এক দুর্নীতির অভিযোগ ওঠার পর কলকাতা হাইকোর্টে বহু মামলা দায়ের হয়। এই সংক্রান্ত বেশিরভাগ মামলাই গিয়ে পৌঁছয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে। তদন্তের গতিপ্রকৃতি দেখে বিচারপতি গঙ্গোপাধ্যায় রাজ্য পুলিশ বা সিআইডির উপর আস্থা রাখেননি

2/6 সে কথা তিনি শুনানির সময় পরিস্কার করে বলেও ছিলেন। এরপরই সিবিআইয়ের হাতে তদন্তভার তুলে দেন। পরবর্তীতে সিবিআইয়ের অভ্যন্তরেই সিট বা স্পেশাল ইনভেস্টিগেশন টিম করে দেন রাজ্যের শিক্ষাক্ষেত্রে যে ভয়াবহ দুর্নীতি ঘটেছে তার গোড়ায় পৌঁছনোর জন্য। কিন্তু সেই সিবিআইয়ের তদন্ত নিয়েই এবার অসন্তোষ প্রকাশ করলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। 

Justice Abhijit Gangopadhyay is upset with the CBI

3/6 কেন্দ্রীয় এজেন্সি সিবিআইইডি শিক্ষা দূর্নীতি ও বেআইনি নিয়োগ মামলায় ইতিমধ্যেই রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, এসএসসির প্রাক্তন প্রধান সুবীরেশ ভট্টাচার্য, মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন প্রধান কল্যাণময় গঙ্গোপাধ্যায়, এসএসসির উপদেষ্টা কমিটির প্রাক্তন মাথা শান্তিপ্রসাদ সিনহা ও রাজ্য প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যকে গ্রেফতার করেছে।

4/6 এই ধৃতদের যে বিপুল সম্পত্তির কথা জানা গিয়েছে তা আমজনতার চোখ কপালে তুলে দেওয়ার পক্ষে যথেষ্ট। এই ধরপাকড়ের পাশাপাশি নানান জায়গা থেকে বহু কোটি টাকা উদ্ধার‌ও করেছেন তদন্তকারীরা। ইতিমধ্যেই এই কেলেঙ্কারি নিয়ে চার্জশিট জমা পড়েছে কলকাতা হাইকোর্টে। তবে সিবিআইয়ের দাবি, এই দুর্নীতির গোড়া আরও গভীরে। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় অতীতে বলেছেন, আরও বড় মাথার হাত আছে এই দুর্নীতির পিছনে।

5/6 মূলত এই জায়গাতেই সিবিআইয়ের উপর গত সোমবার অসন্তোষ প্রকাশ করেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। ওইদিন কলকাতা হাইকোর্টে তাঁর এজলাসে নিয়োগ দুর্নীতি মামলার শুনানি ছিল। এমন পরপর দুটি মামলাতেই তিনি সিবিআইয়ের তদন্তের গতি অত্যন্ত ধীর বলে সমালোচনা করেন। এইভাবে চললে আদৌ যে বড় মাথারা জড়িত আছে তাদের ধরা যাবে কিনা সেই নিয়েও আশঙ্কা প্রকাশ করেছেন বিচারপতি। তাঁর মন্তব্যে স্পষ্ট, সিবিআই সঠিক দিকেই এগোচ্ছে, কিন্তু তাদের আরও দ্রুতগতিতে এবং তৎপরতার সঙ্গে তদন্ত প্রক্রিয়া চালানো উচিৎ

6/6 তবে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এও জানান, এসএসসি দুর্নীতি মামলার তদন্তের ক্ষেত্রে সিবিআইকে যে সমস্ত সীমাবদ্ধতা ও প্রতীকুলতার সম্মুখীন হতে হচ্ছে তার সবই তিনি জানেন। পাশাপাশি বলেন, যোগ্যরা বঞ্চিত হলে সমাজে তার বিরূপ প্রভাব পড়ে। তিনি চান যোগ্যদের ন্যায়বিচার পাইয়ে দিতে। সেই কারণেই এই তদন্তের উপর এতো জোর দিচ্ছেন।

বিঃদ্র: নতুন কোনো চাকরির আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এটি প্লিজ Ignore করুন। 

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

🎯 বাতিল হওয়া ২৬৮ প্রাইমারি শিক্ষক আবার চাকরি ফিরে পেল

🎯 রাজ্যের মডেল স্কুলে গ্রুপ-ডি এবং অতিথি শিক্ষক নিয়োগ

🎯 ১১ তারিখের টেট পরিক্ষার্থীদের জন্য নতুন ঘোষনা পর্ষদের