SSC কত ভুয়ো নিয়োগ করেছে? CBI-কে প্রশ্ন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের, কী বলল এজেন্সি

1/6: রাজ্যের শিক্ষা ক্ষেত্রে একের পর এক দুর্নীতি, অনিয়ম ভুয়ো নিয়োগের অভিযোগের কথা কমবেশি সকলেই জানেন। এই নিয়ে অসংখ্য মামলায় তদন্ত করছে সিবিআই (CBI) ও ইডি (ED)। এই কেলেঙ্কারিতে ইতিমধ্যেই গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় সহ রাজ্যের তাবড় তাবড় শিক্ষা কর্তারা।

2/6: এদিকে ভুয়ো নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের খুঁজে বার করতে তৎপর বিচার ব্যবস্থা‌ও। কিন্তু বেশ কিছুদিন হয়ে গেল তদন্ত প্রক্রিয়া চললেও এখনও আশানুরূপ অগ্রগতি হয়নি বলে বিভিন্ন মহল থেকে অভিযোগ উঠছে। এই অবস্থায় এবার ভুয়ো শিক্ষকের সংখ্যা জানতে চেয়ে সরাসরি সিবিআইকে প্রশ্ন করলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay)

Justice Gangopadhyay asks CBI how many fake appointments SSC has made

3/6: মঙ্গলবার কলকাতা হাইকোর্টে এসএসসির নিয়োগ দুর্ণীতি সংক্রান্ত একটি মামলার শুনানি ছিল। সেখানে সিবিআইয়ের জমা পড়া চার্জশিট নিয়ে স‌ওয়াল জবাব চলছিল। তাতেই দেখা যায়, এসএসসির নিয়োগে ৮ হাজার ১৬৩ টি কারচুপি হয়েছে বলে দাবি করেছে সিবিআই। উল্লেখ্য এসএসসির নিয়োগের ক্ষেত্রে পরীক্ষার পর ওএমআর শিট বদলে দেওয়া, অন্য রঙের কালি দিয়ে উত্তর-পত্র লিখে দেওয়া বা যোগ্য চাকরিপ্রার্থীদের উত্তরপত্র অন্য কালি দিয়ে ক্ষতিগ্রস্ত করার মতো বহু অভিযোগ উঠেছে এসএসসির বিরুদ্ধে।

4/6: এই সময়ে সিবিআইকে পাল্টা প্রশ্ন করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি জানতে চান, মোট কত ভুয়ো নিয়োগ করেছে এসএসসি। পাশাপাশি সঠিক নিয়োগের তথ্যও তিনি জানতে চান। যদিও মোট ভুয়ো নিয়োগের সংখ্যা নিয়ে মঙ্গলবার‌ই বিচারপতিকে কোন‌ও উত্তর দিতে পারেনি সিবিআইয়ের আইনজীবী। এরপরই বিচারপতি গঙ্গোপাধ্যায় এসএসসির দুর্নীতির তদন্ত নিয়ে গঠিত স্পেশাল ইনভেস্টিগেশন টিমের প্রধানকে কলকাতা হাইকোর্টে তলব করেন।

5/6: বিচারপতি গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন বুধবার দুপুর দুটোর মধ্যে কলকাতা হাইকোর্টে তার এজলাসে সিবিআইয়ের সিটের প্রধানকে এসে হাজিরা দিতে হবে। এর আগে বেশ কয়েকবার সিবিআইয়ের তদন্তের অগ্রগতি নিয়ে নিজের অসন্তোষ ব্যক্ত করেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তবে এর পাশাপাশি বিভিন্ন সময়ে সিবিআইয়ের তদন্তের প্রতি আস্থা প্রকাশ করতে দেখা গিয়েছে বিচারপতি গঙ্গোপাধ্যায়কে।

6/6: এদিকে এসএসসির শিক্ষক নিয়োগ দুর্নীতিতে সিবিআই তদন্তের সিদ্ধান্তে যোগ্য চাকরিপ্রার্থীরা খুশি হলেও তাঁরাও এবার কিছুটা অধৈর্য হয়ে পড়ছেন। কারণ বেশ কয়েক মাস হয়ে গেল সিবিআইয়ের তদন্ত চলছে। কিন্তু এখনও এই দুর্নীতির কিনারা না হওয়ায় এবং তাঁদের নিয়োগ থমকে থাকায় চাকরিপ্রার্থীদের অসন্তোষ ক্রমশই বাড়ছে।

বিঃদ্র: নতুন কোনো চাকরির আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এটি প্লিজ Ignore করুন। 

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

🎯 মাধ্যমিক পরীক্ষার এই নতুন নিয়ম সব স্কুলকেই মানতে হবে

🎯 কলকাতা এশিয়াটিক সোসাইটিতে গ্রুপ-C পদে চাকরি

🎯 প্রাইমারি টেটের প্রশ্ন নিয়ে নতুন সিদ্ধান্তে ৭ লক্ষ পরীক্ষার্থী উপকৃত হবে