কোলকাতা পুলিশ কনস্টেবল চাকরির আপডেট, মহিলাদের জন্য দারুন সুখবর

মাধ্যমিক পাশ যোগ্যতায় রাজ্যে কোলকাতা পুলিশ কনস্টেবল নিয়োগের অনলাইন আবেদন চলছে। এমন পরিস্থিতিতে শুন্যপদ বাড়তির একটি বিজ্ঞপ্তি জারি করল পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড (WBPRB)।

জানিয়ে রাখি, গত 26 মে তারিখ, কোলকাতা পুলিশ কনস্টেবল নিয়োগ 2022 এর অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। 

এই নিয়োগের বিজ্ঞপ্তির বিষয়ে ইতিমধ্যে আমরা আমাদের ওয়েবসাইটে আপডেট দিয়ে জানিয়ে দিয়েছি। আপনি যদি আমাদের ওয়েবসাইটের নিয়মিত ভিজিটার হন তাহলে এই সম্পর্কে আপনার জানা থাকবে। 

Kolkata Police Constable Vacancy Update

পশ্চিমবঙ্গে কোলকাতা পুলিশ কনস্টেবল নিয়োগ 2022 এর শুন্যপদ বাড়ানোর ফলে রাজ্যের আরো বেশি সংখ্যক চাকরিপ্রার্থীরা কোলকাতা পুলিশে চাকরি করার সুযোগ পাবে। তাই এটি নিঃসন্দেহে ভালো একটি সিদ্ধান্ত। 

26 মে তারিখ প্রথম অফিসিয়াল নোটিশে কোলকাতা পুলিশ কনস্টেবল নিয়োগের ক্ষেত্রে মোট 1666 শুন্যপদে নিয়োগের কথা জানানো হয়েছিল। যাতে পুরুষদের জন্য শুন্যপদ রাখা হয়েছিল 1410 টি এবং মহিলাদের জন্য শুন্যপদ রাখা হয়েছিল 256 টি। 

9 জুন তারিখ, মঙ্গলবার পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড (WBPRB) এর তরফ থেকে একটি Vacancy Revised সম্পর্কিত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সেখানে রাজ্যে কোলকাতা পুলিশ কনস্টেবল নিয়োগের শুন্যপদের সংখ্যা বৃদ্ধির কথা জানানো হয়েছে। 

কোলকাতা পুলিশ কনস্টেবল নতুন শুন্যপদ

কোলকাতা পুলিশ কনস্টেবল নিয়োগ 2022 এর নিয়োগের ক্ষেত্রে 600 টি শুন্যপদ বাড়িয়ে দেওয়া হয়েছে।

যেকারনে এখন কোলকাতা পুলিশ কনস্টেবলে মোট শুন্যপদের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে 2266 টি। এক্ষেত্রে পুরুষদের জন্য শুন্যপদ রয়েছে 1410 টি এবং মহিলাদের জন্য শুন্যপদ রাখা হয়েছে 856 টি।

আমরা লক্ষ্য করলে দেখব প্রথম নিয়োগের নোটিশে পুরুষদের জন্য 1410 শুন্যপদের কথা জানানো হয়েছিল। নতুন শুন্যপদ সংক্রান্ত নোটিশেও পুরুষদের জন্য শুন্যপদের সংখ্যা একই রয়েছে।

অর্থাৎ পুরুষদের জন্য শুন্যপদ বাড়ানো হয়নি। এক্ষেত্রে মহিলাদের জন্য আরো 600 টি শুন্যপদ বাড়ানো হয়েছে। 

কোলকাতা পুলিশ কনস্টেবল/ লেডি কনস্টেবল চাকরির জন্য আবেদন করতে চাইলে বিস্তারিত জেনে তারপর আবেদন করুন। আবেদন করতে এবং আবেদন করার সম্পূর্ন প্রক্রিয়া জানতে নিচের লিংকে ক্লিক করুন। 

চাকরি ও কাজের আপডেট মিস না করতে চাইলে আমাদের ‘টেলিগ্রাম চ্যানেলে’ যুক্ত হয়ে যান

Join Kajkarmo Telegram.jpeg