LIC-র এই স্কিমে মাসে ৩৬ হাজার টাকা পাওয়া যাবে! একবার ইনভেস্ট করলেই কেল্লাফতে

LIC বা লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশনের নাম জানে না এমন ভারতবাসী পাওয়া মুশকিল। কেন্দ্রীয় সরকার নিয়ন্ত্রিত এলআইসি এদেশের মানুষের কাছে শুধুমাত্র বিমা সংস্থা হয়ে থাকেনি। বরং গরিবমধ্যবিত্তদের কাছে নিশ্চিন্ত বিনিয়োগের এক জায়গা হয়ে উঠেছে। সারদা, রোজভ্যালি চিটফান্ড কাণ্ডের পর আমজনতার মধ্যে এলআইসির গুরুত্ব আরও বেড়েছে।

এখানে পলিসি করা মানে বিমার সুরক্ষা যেমন পাওয়া যায়, তেমনই নির্দিষ্ট সময়ে পর মোটা টাকা রিটার্ন‌ও মেলে। সেই এলআইসি-র এক চমকপ্রদ স্কিম নিয়ে আজ আপনাদের সঙ্গে আলোচনা করব আমরা।

LIC Jeevan Akshay Policy Per Month 36 Thousand Rs

প্রত্যেকেই চান, চাকরি জীবনের শেষে বা কর্মজীবনের শেষে নিশ্চিত পেনশনের বন্দোবস্ত থাকুক। যাতে জীবনের শেষ বয়সটা অর্থ চিন্তায় কাটাতে না হয়। কিন্তু বেসরকারি ক্ষেত্রে পেনশনের প্রায় কোন‌ও বালাই দেখা যায় না। এমনকি আজকাল বহু সরকারি চাকরিতেও পেনশন ব্যবস্থা তুলে দেওয়া হয়েছে।

সেক্ষেত্রে আপনার কাছে ভাল বিকল্প হতে পারে এল‌আইসি’র জীবন অক্ষয় স্কিম (LIC Jeevan Akshay Policy)। এখানে একবার বিনিয়োগ করলে মাসে মাসে মোটা টাকা পেনশন পাবেন। এমনকি মাসে ৩৬ হাজার টাকার বেশি পেনশন পাওয়ার সুযোগ‌ও আছে এই পলিসিতে।

LIC জীবন অক্ষয় পলিসির বৈশিষ্ট্য কী কী? 

জীবন অক্ষয় পলিসি এলআইসির একটি পেনশন স্কিম। তাই স্বল্পমেয়াদী লক্ষ্যে এই পলিসি করলে চলবে না। ন্যূনতম ৩৫ বছর বয়স হলে তবেই এই পলিসি করা যাবে। ৩৫ থেকে ৮৫ বছরের মধ্যে বয়স হলে এই জীবন অক্ষয় পলিসি করুন। মাত্র ১ লক্ষ টাকা দিয়ে আপনি জীবন অক্ষয় পলিসি কিনতে পারেন। সেক্ষেত্রে বছরে ১২ হাজার টাকা বা মাসে ১ হাজার টাকা পেনশন পাবেন।

কিন্তু বৃদ্ধ বয়সটা আর্থিক নিরাপত্তায় কাটাতে হলে পেনশনের পরিমাণ যে আরও অনেকটা বেশি হওয়া প্রয়োজন সেটা আমরা সবাই বুঝি। আর তাই জন্য আপনাকে একটু বেশি টাকা বিনিয়োগ করতে হবে। আপনি যদি এককালীন ৭০ লক্ষ টাকা জীবন অক্ষয় পলিসিতে বিনিয়োগ করেন তবে মাস গেলে ৩৬,৪২৯ টাকা পেনশন পাবেন। বর্তমানে সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্টে যা সুদের হার তাতে ওই একই পরিমাণ টাকা ব্যাঙ্কে রাখলে এর থেকে অনেক কম অর্থ পাওয়া যায়।

তবে কেউ চাইলে প্রতি মাসে পেনশনের টাকা না নিয়ে বছরে এককালীন অর্থ নেওয়া বা ৬ মাস অন্তরও এই অর্থ নিতে পারেন। এছাড়াও প্রথমে বিনিয়োগ করার পর এককালীন মোটা অঙ্কের রিটার্ন নেওয়ার সুবন্দোবস্ত‌ও আছে জীবন অক্ষয় পলিসিতে।

যাদের কিছুটা আর্থিক সামর্থ্য আছে এবং ভবিষ্যৎটা নিরাপদে কাটাতে চান, তাঁদের পক্ষে এল‌আইসির এই জীবন অক্ষয় পলিসি বেশ উপযুক্ত।

বিঃদ্র: নতুন কোনো চাকরির আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এটি প্লিজ Ignore করুন। 

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now

🔥 আরো চাকরির আপডেট- Click Here