রাজ্যে DA আন্দোলনে ধরা খেলেন অনেকেই, এই নিয়ে কী বললেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

রাজ্যের নিয়োগ দুর্নীতি মামলায় আমজনতার কাছে প্রায় হিরোর মর্যাদা পাচ্ছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay)। সেই তিনিই এবার বাংলার সরকারি কর্মীদের বকেয়া ডিএ-এর দাবিতে চলা আন্দোলন নিয়ে তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এই মন্তব্য ইতিমধ্যেই সাড়া ফেলে দিয়েছে রাজ্যে।

Many people played catch in the DA movement in the state.

বিচারপতি গঙ্গোপাধ্যায় কী বলেছেন? 

1/7: দিন দিন রাজ্য সরকারি কর্মীদের বকেয়া ডিএ-এর পরিমাণ বাড়ছে। নির্দিষ্ট সময় অন্তর কেন্দ্রীয় সরকার তাদের কর্মচারীদের ডিএ বাড়িয়ে চলেছে। ফলে কেন্দ্রের কর্মীদের ডিএ যত বাড়ছে ততই পশ্চিমবঙ্গ সরকারের কর্মচারীদের বকেয়ার পরিমাণ বৃদ্ধি পাচ্ছে।

2/7: সারা দেশের মধ্যে পশ্চিমবঙ্গ সরকারের কর্মীরা সবচেয়ে কম ডিএ পান। এমনকি কলকাতা হাইকোর্টের রায়ের পরেও ডিএ পাননি তাঁরা। উল্টে ডিএ দেওয়ার হাত থেকে রেহাই পেতে সুপ্রিম কোর্টে পাল্টা আবেদন জানিয়েছে পশ্চিমবঙ্গ সরকার।

3/7: এই পরিস্থিতিতে বাংলার সরকারি কর্মীরা সম্প্রতি বকেয়া ডিএ দেওয়ার দাবিতে রাস্তায় নেমে আন্দোলন শুরু করেছেন। বুধবার সেই আন্দোলন করতে গিয়েই পুলিশের সঙ্গে ব্যাপক ধস্তাধস্তি হয় আন্দোলনকারীদের। তাঁরা পুলিশের ব্যারিকেড ভেঙে বিধানসভা অভিযানের চেষ্টা করেন।

4/7: এই আন্দোলন ভাঙতে পুলিশের বিরুদ্ধে ভয়ঙ্করভাবে বলপ্রয়োগের অভিযোগ‌ও উঠেছে। তাৎপর্যপূর্ণভাবে, সরকারি কর্মীদের এই আন্দোলনে অংশ নিয়েছিলেন কলকাতা হাইকোর্টের কর্মীদের‌ও একাংশ।

5/7: আন্দোলন ভাঙতে বুধবার পুলিশ নির্বিচারে ধরপাকড় চালায়। বহু সরকারি কর্মী গ্রেফতার হন। গ্রেফতার হ‌ওয়াদের মধ্যে ছিলেন হাইকোর্টের কর্মীরাও। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে তাঁদের মধ্যে একজনের মুখ ফেটে রক্ত পড়তে দেখা যায়। বৃহস্পতিবার ধৃত সরকারি কর্মীদের নিম্ন আদালতে পেশ করে কলকাতা পুলিশ।

5/7: এই নিয়েই মন্তব্য করেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। গোটা পরিস্থিতিকে দুর্ভাগ্যজনক আখ্যা দিয়ে তিনি বলেছেন, “আমি শুনলাম হাইকোর্টের কয়েকজন কর্মীকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের নিম্ন আদালতে তোলা হবে। এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা।”

7/7: এদিকে পুলিশ ধৃত সরকারি কর্মীদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করেছিল। কিন্তু ধৃত রাজ্য সরকারি কর্মীদের বৃহস্পতিবার আদালতে পেশ করা হলে বিচারক জামিন দেন।

বিঃদ্র: নতুন কোনো চাকরির আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এটি প্লিজ Ignore করুন। 

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

🎯 ১১ ডিসেম্বরের টেট নিয়ে এবার সক্রিয় নবান্ন

🎯 মাধ্যমিক পাশে রাজ্যে রেলে টিকিট কাউন্টারে চাকরি

🎯 বেঙ্গল সাব এরিয়ায় চাকরি পাশে গ্রুপ-C নিয়োগ