প্রাইমারি চাকরিপ্রার্থীদের জন্য ভুল সংশোধনের সুযোগ, ১৮ ডিসেম্বর পর্যন্ত করা যাবে এই কাজ

1/7: বড় সিদ্ধান্ত প্রাথমিক শিক্ষা পর্ষদের। সবে টেট পরীক্ষা হয়েছে, এর‌ই মধ্যে এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল পর্ষদ। ফলে লক্ষ লক্ষ চাকরিপ্রার্থীর উপকার হবে‌। আর এই সিদ্ধান্ত কার্যকরী করতে নিজেদের ওয়েবসাইটে‌ও পরিবর্তন আনছে প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE)। চালু হচ্ছে নতুন এডিট বাটন। 

2/7: টেট পরীক্ষার পাশাপাশি নতুন করে ১১ হাজার শূন্যপদে প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। দুটো কাজ একসঙ্গে চালাচ্ছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। এই শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় আবেদন করেছেন ২০১৪ ও ২০১৭ এর টেট পাশ ট্রেইন্ড চাকরিপ্রার্থীরা। প্রায় সাড়ে এগারো হাজার শিক্ষক নিয়োগ করবে পর্ষদ। এর জন্য অনলাইনে আবেদন জানাতে বলা হয়েছিল।

Mistake correction opportunity for primary job seekers

3/7: নভেম্বর মাসে প্রাথমিকের শিক্ষক নিয়োগের আবেদন পর্ব জমা দেওয়া শেষ হলে দেখা যায়, বহু চাকরিপ্রার্থী বেশ কিছু ভুল তথ্য জমা করেছেন। কেউ বাড়ির ঠিকানা ভুল দিয়েছেন তো কেউ অ্যাকাডেমিক কোয়ালিফিকেশনের তথ্য জমা করার জায়গায় গোলমাল করে ফেলেছেন।

4/7: এদিকে নিয়ম অনুযায়ী, শিক্ষক নিয়োগের ইন্টারভিউয়ে একটা তথ্য ভুল হলেই বাদ পড়ে যেতে হবে! এই পরিস্থিতিতে আবেদনকারীদের একাংশ ভুল সংশোধনের সুযোগ দেওয়ার জন্য দাবি জানান। এই দাবির স্বপক্ষে ক্রমশ সংখ্যা বাড়তে থাকায় এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে পর্ষদ।

5/7: প্রাথমিক শিক্ষা পর্ষদ ঠিক করেছে, চলতি শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় যারা আবেদন করেছে, তাদের জমা দেওয়া তথ্য ঠিক করার সুযোগ দেওয়া হবে। এরজন্য পর্ষদের ওয়েবসাইটে নতুন একটি এডিট অপশন চালু হয়েছে। যাতে ক্লিক করে চলতি শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় আবেদন করা ২০১৪ ও ২০১৭ এর টেট পাশ চাকরিপ্রার্থীরা প্রয়োজন মতো নিজেদের জমা দেওয়া তথ্য ঠিক করতে পারবে। তবে এই ডেটা কারেকশনের নির্দিষ্ট সময়‌ও বেঁধে দিয়েছে পর্ষদ।

6/7: গত ১৪ ডিসেম্বর, মানে বুধবার থেকে এই এডিট অপশন চালু হয়ে গিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদের ওয়েবসাইটে। চলবে ১৮ ডিসেম্বর, রবিবার পর্যন্ত। বুধবার রাত ৮ টা থেকে রবিবার রাত ১২ টা পর্যন্ত শিক্ষক নিয়োগে আবেদনকারীদের জন্য এই সুযোগ উপলব্ধ থাকছে। এরপর আর সময়সীমা বাড়ানো হবে না বলে জানিয়েছে পর্ষদ।

7/7: প্রসঙ্গত, সদ্য গত ১১ ডিসেম্বর যারা প্রথমবারের জন্য টেট পরীক্ষা দিল তাদের সঙ্গে এই এডিট অপশনের কোন‌ও সম্পর্ক নেই। কারণ এরা এই চলতি শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় আবেদন জানানোর সুযোগ পাননি।

বিঃদ্র: নতুন কোনো চাকরির আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এটি প্লিজ Ignore করুন। 

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now
✅ অফিসিয়াল নোটিশDownload

🔥 আরো চাকরির আপডেট 👇👇

🎯 টেট পরীক্ষার Answer Key নিয়ে বড় আপডেট! 

🎯 এবার মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা কমে যাচ্ছে- কিন্তু কেন?

🎯 কলকাতা প্রেসিডেন্সি ইউনিভার্সিটিতে JRF নিয়োগ