রাজ্যের আরো এক জেলায় ICDS অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ- ৭ জানুয়ারি ২০২৩ অবধি আবেদন চলবে

পশ্চিমবঙ্গের নবাবি জেলা অর্থাৎ মুর্শিদাবাদে প্রচুর সংখ্যক শূন্যপদে অঙ্গনওয়াড়ি কর্মীঅঙ্গনওয়াড়ি সহায়িকা পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এক্ষেত্রে শুধুমাত্র মহিলা চাকরি প্রার্থীদের সুসংহত শিশু বিকাশ সেবা প্রকল্পের আওতায় নিয়োগ করা হবে।

অফিসিয়াল বিজ্ঞপ্তি মারফত জানা যায় মুর্শিদাবাদ জেলার বেশিরভাগ ব্লকেই এই নিয়োগটি করা হবে। তাই নির্দিষ্ট ব্লকের চাকরি করতে ইচ্ছুক মহিলাদের জন্য এটি একটি ভালো সুযোগ হতে চলেছে। সরাসরি অফলাইনের মাধ্যমে আবেদন করতে পারা যাবে।  

মোট কত শূন্য পদে নিয়োগ করা হবে, পদ অনুযায়ী শিক্ষাগত যোগ্যতা কি লাগবে, বয়স কত দরকার, কন পদে কত বেতন কত দেওয়া হবে ইত্যাদি নিয়োগ সংক্রান্ত তথ্য জানতে নিচের প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়ুন। প্রতিবেদনের শেষে দেওয়া লিঙ্ক থেকে নির্দিষ্ট ব্লক অনুযায়ী অফিসিয়াল বিজ্ঞপ্তিটি ডাউনলোড করে নিতে পারবেন।

Murshidabad Blockwise ICDS Karmi Recruitment 2022

Murshidabad Blockwise ICDS Karmi Recruitment 2022

মুর্শিদাবাদ অঙ্গনওয়াড়ি (ICDS) নিয়োগের বিস্তারিত তথ্য (Murshidabad ICDS Recruitment Details)

(1) পদের নামঃ অঙ্গনওয়াড়ি কর্মী (Anganwadi Worker)

বেতনঃ এই পদের জন্য প্রতিমাসে 8250 টাকা দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতাঃ যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ (Madhhyamik Pass) করে থাকতে হবে এবং অবশ্যই সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েতের স্থায়ী বাসিন্দা হতে হবে।

বয়সসীমাঃ এই পদের জন্য আবেদনকারী প্রার্থীদের বয়স 18 থেকে 45 বছরের মধ্যে হতে। সরকারি নিয়ম অনুযায়ী SC/ST প্রার্থীদের জন্য 5 বছরের ও OBC প্রার্থীদের জন্য 3  বছরের বয়সের ছাড় দেওয়া হবে।

(2) পদের নামঃ অঙ্গনওয়াড়ি সহায়িকা (Anganwadi Helper)

বেতনঃ এই পদের জন্য প্রতিমাসে 6300 টাকা দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতাঃ যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অষ্টম শ্রেণি পাশ (Eight Pass) করে থাকতে হবে এবং অবশ্যই সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েতের স্থায়ী বাসিন্দা হতে হবে।

বয়সসীমাঃ এই পদের জন্য একইভাবে আবেদনকারী প্রার্থীদের বয়স 18 থেকে 45 বছরের মধ্যে হতে। সরকারি নিয়ম অনুযায়ী SC/ST প্রার্থীদের জন্য 5 বছরের ও OBC প্রার্থীদের জন্য 3  বছরের বয়সের ছাড় দেওয়া হবে।

মোট শূন্যপদ (Total Vacancy)

এখানে সব মিলিয়ে 500 এরও বেশি শূন্যপদে নিয়োগ করা হবে।

নিয়োগ পদ্ধতি (Recruitment Process)

এখানে আবেদনকারী প্রার্থীদের লিখিত পরীক্ষা নেওয়া হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

আবেদন পদ্ধতি (Application Process)

উপরে উল্লেখিত দুই অঙ্গনওয়াড়ি পদের জন্য অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। সরাসরি মুর্শিদাবাদ জেলার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। কিভাবে আবেদন করবেন তা নিচে উল্লেখ করা হলো।

(1) প্রথমে মুর্শিদাবাদ জেলার নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট খুলতে হবে। নিজের মোবাইল অথবা কম্পিউটার/ল্যাপটপ থেকেই এটি করতে পারবেন।

(2) অফিসিয়াল ওয়েবসাইটের প্রবেশ করার পর রেজিস্ট্রেশন অপশনে ক্লিক করে নিজের নাম ও অন্যান্য প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

(3) রেজিস্ট্রেশনের পরে তৈরি করা নির্দিষ্ট আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে।

(4) এরপরে নির্দিষ্ট পদ অনুযায়ী আবেদনপত্রটি ভালোভাবে পূরণ করতে হবে।

(5) আবেদনপত্র পূরণ করার পরে সমস্ত প্রয়োজনীয় নথিপত্রগুলি স্ক্যান করে আপলোড করতে হবে। 

গুরুত্বপূর্ণ তারিখ (Important Dates)
নোটিশ প্রকাশ10.12.2022
আবেদন শুরু10.12.2022
আবেদন শেষ07.01.2023

বিঃদ্র: নতুন কোনো চাকরির আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এই মেসেজটি প্লিজ Ignore করুন। 

গুরুত্বপূর্ণ লিঙ্কগুলি (Important Links)  👇👇

কাজকর্ম Whatsapp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now
অফিসিয়াল ওয়েবসাইটClick Here
✅ অফিসিয়াল নোটিশDownload
✅ আবেদন করুনApply Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

🎯 টাকশালে কর্মী নিয়োগ

🎯 রাজ্যে লাইব্রেরি অ্যাসিস্ট্যান্ট-এর চাকরি

🎯 ভারত সরকারের HCL লিমিটিডে নিয়োগ