টেট নিয়ে কড়া বার্তা নবান্নের, পরীক্ষায় কোনো সমস্যা হলে সব দায় ডিএম-দের!

1/6: আর কয়েকদিন পরেই প্রাথমিকের টেট পরীক্ষা (Primary TET Exam)। এই বছর রেকর্ড সংখ্যক ৬ লক্ষ ৯০ হাজারের কিছু বেশি পরীক্ষার্থী পরীক্ষা দেবেন। রাজ্যজুড়ে মোট ১৪৫৩ টি পরীক্ষা কেন্দ্রে টেট পরীক্ষা নেওয়া হবে। এই বিপুল আয়োজনের জন্য প্রাথমিক শিক্ষা পর্ষদের পাশাপাশি এগিয়ে এসেছে রাজ্য সরকার।

2/6: এবারের টেট পরীক্ষা নিয়ে যাতে আর কোন‌ও বিতর্ক দেখা না দেয় তাই নবান্নে প্রতিটি জেলার জেলাশাসক, পুলিশ সুপার এবং কলকাতার সিপি সহ বিভিন্ন দফতরের সচিবদের নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক করেছেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদি। সেই বৈঠকে একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেইসঙ্গে কোন বিষয়ের দায়িত্বে কারা থাকবেন তাও নির্দিষ্ট করে দিয়েছেন মুখ্যসচিব।

Nabanna's tough message about Tet

3/6: ১১ ডিসেম্বরের টেট পরীক্ষা সফল করতে এই বছর নজিরবিহীন সব পদক্ষেপ নেওয়া হয়েছে। এবারই প্রথম মেটাল ডিটেক্টরের মধ্য দিয়ে চেকিং হওয়ার পর পরীক্ষাকেন্দ্রে ঢুকতে পারবেন টেট পরীক্ষার্থীরা। এর পাশাপাশি এই প্রথম বায়োলজিক্যাল অ্যাটেনডেন্সের ব্যবস্থা করা হয়েছে। টেট পরীক্ষা নির্বিঘ্নের সম্পন্ন করার জন্য বিপুলসংখ্যক পুলিশ মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

4/6: পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য ১৬ দফা নির্দেশিকা জারি করা হয়েছে। সেখানেই মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদি জানিয়ে দেন, পরীক্ষার দিন কোন‌ও পরীক্ষা কেন্দ্রে সমস্যা দেখা দিলে বা কোন‌ও পরীক্ষার্থীর বিন্দুমাত্র অসুবিধা হলে তার দায় বর্তাবে সংশ্লিষ্ট জেলার জেলাশাসকের উপর। অর্থাৎ টেট পরীক্ষায় বিন্দুমাত্র বিভ্রাট ঘটলে তার দায় জন্য দায়ী হবেন জেলাশাসকরা।

5/6: রাজ্য সরকারের এমন সিদ্ধান্ত নেওয়ার কিছু কারণও আছে। টেট পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য ইতিমধ্যেই বিদ্যুৎ দফতর, পরিবহন দফতর, স্বরাষ্ট্র দফতরকে নির্দিষ্ট নির্দেশ দিয়ে দেওয়া হয়েছে। তারা সেই অনুযায়ী কাজ শুরু করে দিয়েছে। কিন্তু জেলায় জেলায় সমস্ত বিভাগের মধ্যে সমন্বয়ের দায়িত্ব জেলাশাসকদের দেওয়া হয়েছে। ফলে পরীক্ষার দিন কোন গণ্ডগোল হলে সেটা জেলাশাসকদের ব্যর্থতা হিসেবেই দেখবে নবান্ন

6/6: এদিকে টেট পরীক্ষার্থীদের সুবিধার জন্য প্রতিটি জেলার পাশাপাশি রাজ্যের প্রতিটি মহকুমায় বিশেষ হেল্প লাইন চালু করা হয়েছে। এই হেল্প লাইনের বিষয়ে আর দু-একদিনের মধ্যেই বিস্তারিত জানিয়ে দেবে প্রাথমিক শিক্ষা পর্ষদ। টেট পরীক্ষার দিন পরীক্ষার্থীদের কোনরকম সমস্যা হলে ওই হেল্প লাইনে যোগাযোগ করলে দ্রুত তার সমাধান হবে বলেই প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

বিঃদ্র: নতুন কোনো চাকরির আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এটি প্লিজ Ignore করুন। 

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

🎯 WB TET Admit Card 2022 Download Link

🎯 2016 এর নোট বাতিলের এই সমস্ত লাভ হয়েছে

🎯 সরকারি চাকরিতে সুখের দিন শেষ, ২০২৩ থেকে চালু হবে নতুন নিয়ম