রাজ্যে কাজের দারুন সুযোগ, আদিত্য বিড়লা গ্রুপের শিল্প কারখানা নির্মান

পশ্চিমবঙ্গের শিক্ষিত বেকার চাকরিপ্রার্থীদের কর্মসংস্থানের দারুন একটি আপডেট। ভারতের অন্যতম বড়ো বেসরকারি শিল্প সংস্থা ‘আদিত্য বিড়লা গ্রুপ’ আমাদের রাজ্যে শিল্প স্থাপন করতে চলেছে। এই নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনাও হয়েছে ঐ সংস্থার লোকেদের।

শিল্প যে কর্মসংনস্থানের ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখে তা নিয়ে কোনো সন্দেহ নেই। তবে কয়েক দশক যাবৎ পশ্চিমবঙ্গের শিল্পের অবস্থা খুবই খারাপ। নতুন কোনো বড়ো শিল্প রাজ্যে গড়ে ওঠেনি। উপরন্তু বেশ কিছু শিল্প বন্ধ হয়েও গিয়েছে। যার কারণে রাজ্যের বেকারত্ব বিশাল পরিমানে বেড়েছে। 

paint industry set up in west bengal

বিড়লা গ্রুপের রং শিল্প স্থাপন

আদিত্য বিড়লা গ্রুপ পশ্চিমবঙ্গে রং কারখানা গড়ে তুলবে। যার জন্য রাজ্যের কোনো একটি বড়ো জায়গার প্রয়োজন। ইতিমধ্যে এই শিল্প স্থাপনের জন্য জমি বা জায়গার নির্বাচন হয়েও গিয়েছে। 

হাজার কোটি টাকা বিনিয়োগ

বিড়লা কোম্পানী এই শিল্প নির্মানের জন্য এক হাজার কোটিরও বেশি টাকা বিনিয়োগ করতে চলেছে বলে জানা গিয়েছে। এই শিল্প গড়ে উঠলে পশ্চিমবঙ্গের অনেক বেকার কর্মসংস্থান পাবে। 

শিল্পে কর্মসংস্থান

রাজ্যে আদিত্য বিড়লা গ্রুপের এই রং শিল্প গড়ে ওঠার কারণে কয়েক হাজার নতুন কর্মসংসস্থান গড়ে উঠতে চলেছে। এর পাশাপাশি অন্যান্য ছোটো বড়ো শিল্পও গড়ে উঠবে। 

নবান্নের তরফ থেকে জানা গিয়েছে যে, আদিত্য বিড়লা গ্রুপের সিইও সুজিত কুমার এবং সভাপতি সুনিল বাজাজ এর সঙ্গে রাজ্যের মুখ্য সচীব হরিকৃষ্ণ দ্বিবেদীর একটি আলোচনা হয়। সেই আলোচনায় খরগপুরের বিদ্যাসাগর শিল্প তালুকে এই রং শিল্পের জন্য জমি ঠিক করা হয়েছে।

আপনাকে জানিয়ে রাখি গত 4 অক্টোবর তারিখে আদিত্য বিড়লা গ্রুপ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এই শিল্প গড়ে তোলার জন্য একটি লিখিত আবেদন করেছিলনে।