শুয়ে শুয়ে পরীক্ষা দিয়েই ৯৯.৩১% পেল পিয়াসা! কলেজে পড়ানো এখন শুধু সময়ের অপেক্ষা

1/6 মনে জোর থাকলে প্রতিবন্ধকতা আর কতটা প্রভাব ফেলতে পারে! এই আপ্ত বাক্যটি ফের প্রমাণ করল পিয়াসা মহলদার (Piyasa Mahaldar)। বছর ২৫ এর এই কিশোরীর উচ্চতা মাত্র তিন ফুট। বসতে পারে না। শুয়ে শুয়ে লেখেন নদিয়ার শান্তিপুরের পিয়াসা। এইভাবেই স্নাতক, স্নাতকোত্তর পাশ করে তিনি সকলের নজর কেড়েছিলেন। এবার নেট পরীক্ষাতেও নজর কাড়লেন পিয়াসা।

2/6 এবার‌ই প্রথম নেট পরীক্ষায় বসেন বাংলার ছাত্রী পিয়াসা মহলদার। আর প্রথমবারেই ৯৯.৩১ শতাংশ নম্বর পেয়ে সকলকে চমকে দিয়েছেন। আচ্ছা আচ্ছা সুস্থ ছেলে-মেয়ে যেখানে প্রথমবার নেট পরীক্ষা দিয়ে সুযোগ পান না, পিয়াসা সেখানে শত প্রতিবন্ধকতা সত্ত্বেও প্রথমবারেই শুধু পাশ‌ই করেননি, বলতে গেলে প্রায় ফুল মার্কস পেয়েছেন! নেট পাশের ফলে পিয়াসা এবার কলেজে শিক্ষকতা করার সুযোগ পাবেন।

Piyasa Mahaldar got 99 by taking the test lying down

3/6 ছোট থেকেই শারীরিক প্রতিবন্ধকতার সঙ্গে লড়াই করে বড় হয়েছেন শান্তিপুরের ১২ নম্বর ওয়ার্ডের পটেশ্বরী স্ট্রিটের এই তরুণী। পিয়াসা হাঁটতে পারেন না। ঠিক করে বসতেও পারেন না। হাত থাকলেও তা ভার বহনের উপযোগী হয়নি। এই যে এতোদূর পড়াশোনা করেছেন, সব ক্ষেত্রেই পরীক্ষা হলে শুয়ে শুয়ে লিখেছেননেট পরীক্ষাতেও তাই করেছেন। আসলে শারীরিক গঠনের কারণেই বসে লিখতে পারেন না এই তরুণী। মা-বাবা আজ‌ও সমস্ত কিছুতে সাহায্য করেন। এতো শত প্রতিবন্ধকতা সত্ত্বেও ছোট থেকেই খুব মেধাবী পিয়াসা।

4/6 শারীরিক প্রতিবন্ধকতার কারণে স্কুল যেতেন না এমনটা কিন্তু নয়। সেই কে.জি. স্কুল থেকে পড়াশোনা শুরু, আজ‌ও তাই চলছে। শান্তিপুর কলেজ থেকে স্নাতক হনএম‌এ করেন কৃষ্ণনগর গভর্নমেন্ট কলেজ থেকে। এর পর‌ই নেট পরীক্ষায় বসেন। আর প্রথমবারেই চমকে দেওয়া হল করলেন।

5/6 পিয়াসার বাবা উত্তম মহলাদর কলকাতা পুলিসের এ‌এস‌আইমা সুপ্রিয়া মহলাদর গৃহবধূভাই প্রত্যুষ বিএসসি পড়ছে। পরিবারের সবার নয়নের মণি পিয়াসা। তবে শুধু পরিবারে কথা বললে হয়তো ভুল বলা হবে। কারণ একের পর এক নজির গড়ে গোটা শান্তিপুরের গর্ব হয়ে উঠেছেন পিয়াসা। তাঁর এই ফল শুধু প্রতিবন্ধী নয়, ভবিষ্যৎ সকল প্রজন্মের কাছেই অনুপ্রেরণা হতে পারে।

6/6 পিয়াসার কাছে নেটের এই চমক‌প্রদ ফল‌ও এখন অতীত। সে এবার কলেজে পড়ানোর ইচ্ছেপূরণে ডুবে আছে। কবে যে ক্লাস ভর্তি ছেলে-মেয়ের সামনে নিজের জানার ঝুলি উপুড় করে দিতে পারবে!

বিঃদ্র: নতুন কোনো চাকরির আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এটি প্লিজ Ignore করুন। 

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

🎯 SSC-শিক্ষক নিয়োগের নতুন বিজ্ঞপ্তি কবে বের হচ্ছে?

🎯 ধর্না দিয়েই চাকরি পেল ৮৫০ জন!

🎯 WBPSC এর মাধ্যমে রাজ্যের শ্রম দপ্তরে চাকরি