নতুন বছরের আগেই প্রাইমারি টেটের ইন্টারভিউ, পর্ষদের তরফ থেকে প্রথম দফার বিজ্ঞপ্তি জারি

নতুন বছর পড়ার আগেই চাকরিপ্রার্থীদের জন্য বড় সুখবর। বড়দিনের পরেই হতে চলেছে শিক্ষক নিয়োগের ইন্টারভিউ (Primary TET interview)। ফলে দীর্ঘদিন পর রাজ্যে আবার নতুন করে শিক্ষক নিয়োগের সম্ভাবনা আরও উজ্জ্বল হয়ে উঠল। আগামী ২৭ ডিসেম্বর, অর্থাৎ আসছে মঙ্গলবার কলকাতায় প্রাথমিক শিক্ষক নিয়োগের এই ইন্টারভিউ হবে বলে জানিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE)

Primary TET interview before new year

কাদের, কীসের ইন্টারভিউ?

1/5: সবে গত ১১ ডিসেম্বর এই বছরের প্রাথমিক টেট পরীক্ষা হয়েছে। তবে টেটের পাশাপাশি‌ই চলছিল নতুন করে প্রায় সাড়ে এগারো হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদন জানানোর কাজ। ২০১৪ ও ২০১৭ এর টেট উত্তীর্ণ চাকরিরপ্রার্থীরা এই শিক্ষক নিয়োগের জন্য আবেদন জানিয়েছেন। সূত্রের খবর, কয়েক লক্ষ চাকরিপ্রার্থী এইবারে প্রাথমিক শিক্ষক হওয়ার জন্য আবেদন জানান। সেই আবেদনের ভিত্তিতেই এবার নিয়োগ প্রক্রিয়ার চূড়ান্ত ধাপে পৌঁছল প্রাথমিক শিক্ষা পর্ষদ।

2/5: আবেদন জানানো চাকরিপ্রার্থীদের মধ্যে থেকে যোগ্যতার ভিত্তিতে বাছাই করে কয়েক হাজার চাকরিপ্রার্থীকে কলকাতায় ইন্টারভিউয়ে ডেকেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। তবে ২৭ ডিসেম্বর সকল আবেদনকারীকে ডাকা হয়নি। যে সমস্ত টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থী প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদন জানানোর সময় ইন্টারভিউয়ের স্থান কলকাতা হিসেবে বেছেছিলেন, এই পর্বে কেবলমাত্র তাঁদের ডাক দেওয়া হয়েছে।

3/5: প্রাথমিক শিক্ষক নিয়োগের এই ইন্টারভিউয়ের কথা বুধবার বিজ্ঞপ্তি জারি করে প্রাথমিক শিক্ষা পর্ষদের পক্ষ থেকে জানানো হয়েছে। পর্ষদ জানিয়েছে যে সকল চাকরিপ্রার্থীদের ইন্টারভিউয়ে ডাকা হয়েছে তাঁদের কাছে ব্যক্তিগত ই-মেলের মাধ্যমে ইন্টারভিউয়ের স্থান এবং নির্দিষ্ট টাইম স্লট জানিয়ে দেওয়া হবে। তবে আবেদনকারীরা চাইলে পর্ষদের ওয়েবসাইটে ঢুকে ইন্টারভিউয়ের কল লেটার ডাউনলোড (Primary Call Letter Download) করে নিতে পারবেন বলে পর্ষদ জানিয়েছে।

4/5: ঘটনা হল, নানান মামলা-মোকাদ্দামা, দুর্নীতির অভিযোগে প্রাথমিক শিক্ষকের চাকরি নিয়ে বহু বিতর্কের সম্মুখীন থেকেছে রাজ্য। যে আবেদনকারীদের ইন্টারভিউয়ে ডাকা হয়েছে এই নিয়েও যথেষ্ট বিতর্ক আছে। দুর্গাপুজোর ঠিক আগে প্রাথমিক শিক্ষা পর্ষদ এই নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছিল।

5/5: পুজো শেষ হলেই ২০১৪ এর টেট পাস চাকরিপ্রার্থীরা এই নিয়ে আন্দোলনে নামে। তাদের জন্য পৃথক নিয়োগ প্রক্রিয়া চালাতে হবে বলে ২০১৪ এর টেট পাসরা দাবি তুলেছিল। প্রাথমিক শিক্ষা পর্ষদ সেই দাবিতে কর্ণপাত করেনি। উল্টে আদালতের নির্দেশকে হাতিয়ার করে পুলিশের সাহায্যে ২০১৪ এর টেট পাসদের আন্দোলন নির্মমভাবে ভেঙে দেওয়ার অভিযোগ আছে।

বিঃদ্র: নতুন কোনো চাকরির আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এটি প্লিজ Ignore করুন। 

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇 

🎯 পশ্চিমবঙ্গের সেচ ও জলদপ্তরে চাকরির বিজ্ঞপ্তি

🎯 পেয়ারা চাষ করে কোটি টাকা রোজগার শিক্ষিত যুবকের

🎯 রাজ্যের জেলা স্বাস্থ্য ভবনে কর্মী নিয়োগ