5 টি রাজ্যে বন্ধ হল স্কুল! তবে করোনার কারনে নয়, আসল কারণ অন্য

করোনার ওমিক্রন প্রজাতির বিএফ.৭ (BF.7) উপপ্রজাতি এই মুহূর্তে সারা বিশ্বজুড়ে তাণ্ডব শুরু করেছে। সবচেয়ে ভয়াবহ অবস্থা চিনে। শোনা যাচ্ছে সেখানে প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ এই নতুন ভ্যারিয়েন্টের দ্বারা সংক্রমিত হচ্ছেন। প্রতিদিন হাজার হাজার মানুষ করোনার বিরুদ্ধে লড়াইয়ে হেরে গিয়ে মৃত্যুর কোলে ঢলে পড়ছেন বলেও শোনা গিয়েছে।

যদিও ভারতবর্ষের অবস্থা তুলনামূলকভাবে ভালো হলেও আতঙ্ক এখানেও ছড়িয়েছে। এই পরিস্থিতিতেই দেশের ৫ রাজ্যের স্কুল বন্ধ হয়ে গেল। অনেকেই মনে করছেন করোনার নতুন সংক্রমণের জন্য স্কুল বন্ধ হয়ে যেতে শুরু করেছে! কিন্তু আসল সত্যিটা কী?

School is closed in 5 states! But not because of Corona

৫ রাজ্যে কেন বন্ধ হল স্কুল?

1/5: করোনার চতুর্থ ঢেউয়ের আশঙ্কায় দিল্লি, পাঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশ, ছত্তিশগড়ের স্কুলগুলো বন্ধ হয়েছে বলে মনে করছেন অনেকে। যদিও আসল সত্যি এটা নয়। আসলে করোনা না হলেও নতুন এক বিপর্যয়ের আশঙ্কায় উত্তর ভারতের এই সমস্ত রাজ্যগুলির তাদের স্কুলগুলো পুরোপুরি বা আংশিকভাবে বন্ধ করে দিতে বাধ্য হয়েছে।

2/5: ভারতের উত্তর অংশজুড়ে এই সময় প্রবল শৈত্যপ্রবাহ চলে। বহু জায়গায় বরফ পড়ে। অন্যত্র বরফ না পড়লেও প্রচণ্ড শীত পড়ে। সেই সঙ্গে ঘন কুয়াশার চাদরে ঢেকে থাকে দিনের বেশিরভাগ সময়। ফলে চলাচল করা বেশ কষ্টসাধ্য। তাছাড়া প্রতিবছর‌ই এই সময়টায় নিয়ম করে বেশকিছু জায়গায় শীতের ছুটি পড়ে। তাই দিল্লি, পাঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশ, ছত্তিশগড়ের স্কুল সাময়িকভাবে বন্ধ হয়েছে

3/5: বেশি আলোচনা হচ্ছে দিল্লির স্কুল বন্ধ নিয়ে। এখানে আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুল ছুটির কথা ঘোষণা করা হয়েছে। নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পাঠরত পড়ুয়াদের এই সময় স্কুলে আসতে না হলেও তাদের অনলাইনে পড়াশোনা চালু থাকবে। তবে দিল্লির শিক্ষকদের ছুটি নেই। ফের করোনার আতঙ্ক ছড়ানোয় তাঁদের বলা হয়েছে বিমানবন্দরে বিদেশ থেকে আগত যাত্রীদের কোভিড পরীক্ষার কাজে সহায়তা করতে। সঠিকভাবে কোভিড প্রোটোকল মানা হচ্ছে কিনা তা দেখতে হবে।

4/5: এই সময় পাঞ্জাবের একাংশ বরফে ঢেকে যায়। ইতিমধ্যেই অমৃতসর, পাঠানকোটের মতো শহরে শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। এই পরিস্থিতিতে পাঞ্জাব সরকার আগামী ১ জানুয়ারি পর্যন্ত স্কুল বন্ধ থাকার কথা জানিয়েছে। পরিস্থিতি দেখে তারা পরবর্তী সিদ্ধান্ত নেবে।

5/5: বাকি রাজ্যগুলোতেও গোটা বিষয়টা এক‌ইরকম। কোথাও ১ জানুয়ারি, আবার কোথাও ১৫ জানুয়ারি পর্যন্ত স্কুল বন্ধ থাকছে। পশ্চিমবঙ্গেও বেশিরভাগ স্কুল ১ জানুয়ারি পর্যন্ত বন্ধ। কিন্তু এর কারণ মোটেও করোনা আতঙ্ক নয়। কোথাও শীতের ছুটি, আবার কোথাও বছর শেষে বড়দিনের ছুটি পড়েছে।

বিঃদ্র: নতুন কোনো চাকরি ও কাজের আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এটি প্লিজ Ignore করুন।  

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now

🔥 এগুলোও পড়ুন 👇👇

🎯 মোদী প্রতিটি মেয়েকে দিচ্ছে ২ লক্ষ ২০ হাজার টাকা

🎯 ইন্টারভিউ হলেও প্যারা টিচারদের চাকরি এখনই না

🎯 ৯৯.৭৮% নম্বর পেয়ে রেকর্ড করলেন এসি মেকানিকের ছেলে

🎯 WB Group C and Group D Recruitment 2023