TET Admit Card Problem: টেটের অ্যাডমিট কার্ড ডাউনলোড নিয়ে সমস্যা! যা জানাল পর্ষদ

প্রাথমিকের টেট পরীক্ষা নিয়ে সমস্যা, বিতর্কের যেন শেষ নেই। এবার টেটের অ্যাডমিট কার্ড (TET Admit Card) নিয়ে বিতর্ক ছড়াল। ১১ ডিসেম্বর, রবিবার টেট পরীক্ষা হওয়ার কথা। কিন্তু হাতে সময় নিয়ে অ্যাডমিট কার্ড বিতরণ না করে আগেই প্রাথমিক শিক্ষা পর্ষদ জানিয়েছিল, পরীক্ষার মাত্র এক সপ্তাহ আগে থেকে তারা অ্যাডমিট কার্ড দেবে।

অনলাইনে পরীক্ষার্থীদের টেটের অ্যাডমিট কার্ড ডাউনলোড করে নিতে হবে। কিন্তু মঙ্গলবার থেকে জল্পনা ছড়ায়, টেট পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড শুরু হয়ে গিয়েছে। এদিকে প্রাথমিক শিক্ষা পর্ষদের ওয়েবসাইট www.wbbpe.org-তে এই নিয়ে কোন‌ও নোটিফিকেশন দেখা যায়নি। ফলে বিভ্রান্তি ছড়ায় পরীক্ষার্থীদের মধ্যে। শেষ পর্যন্ত অবশ্য বিবৃতি দিয়ে এই বিভ্রান্তি দূর করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। 

TET admit card download problem What the Primary board said

যদিও গত ৩০ নভেম্বর তারিখে পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইটে টেট পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড বিষয়ক একটি অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওইদিন থেকেই অ্যাডমিট কার্ড ডাউনলোডের অফিসিয়াল প্রক্রিয়াও শুরু হয়েছে। তবে অনেক পরীক্ষার্থীরা একসাথে অ্যাডমিট কার্ড ডাউনলোদের উদ্দেশ্যে ওয়েবসাইটে প্রবেশ করায় সার্ভারে দারুন সমস্যা হচ্ছে। এই বিষয় নিয়ে প্রশ্নের মুখে পড়েছে পর্ষদ। 

টেটের অ্যাডমিট কার্ড নিয়ে কী জানাল পর্ষদ?

1/6: ইতিমধ্যেই অনেকে দাবি করেছে ২৮ নভেম্বর তারিখে তারা অনলাইনে টেট পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড করে ফেলেছে। যদিও ৩০ নভেম্বর, বুধবার বিবৃতি দিয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE) স্পষ্ট জানিয়েছে, তারা এখন‌ও অ্যাডমিট কার্ড পরীক্ষার্থীদের জন্য ছাড়েনি।

2/6: তাই তাদের ওয়েবসাইটে ওই সংক্রান্ত কোনো লিঙ্ক দেওয়া নেই। ফলে যারা অ্যাডমিট কার্ড ডাউনলোড করেছে বলে দাবি করেছে, তাদের সেই দাবি সঠিক নয়। প্রাথমিক শিক্ষা পর্ষদ জানিয়েছে, তাদের ওয়েবসাইট থেকে বৈধ উপায়ে অ্যাডমিট কার্ড ডাউনলোড করা ছাড়া অন্য কোন‌ও অ্যাডমিট কার্ডকে বৈধ বলে গণ্য করা হবে না।

3/6: প্রাথমিক শিক্ষা পর্ষদের এই বিবৃতির পর একটা বিষয় পরিষ্কার হয়েছে যে ৩০ তারিখের আগে পর্যন্ত পর্ষদ টেটের অ্যাডমিট কার্ড বিতরণ শুরু করেনি। পর্ষদ জানিয়েছে, তাদের ওয়েবসাইটে অ্যাডমিট কার্ড ডাউনলোড নিয়ে একটি নোটিফিকেশন হয়েছে। সেই সঙ্গে অ্যাডমিট কার্ড ডাউনলোড করার লিঙ্কও দেওয়া হবে।

4/6: অ্যাডমিট কার্ড ডাউনলোডের উইন্ডো খুলে যাবে। সেখানে প্রয়োজনীয় তথ্য দিলে ১১ ডিসেম্বরে টেট পরীক্ষার অ্যাডমিট কার্ড বেরিয়ে আসবে। তবে কবে থেকে টেট পরীক্ষার অ্যাডমিট কার্ড দেওয়া শুরু হবে তা নিয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদ নিশ্চিত করে কিছু জানায়নি।

5/6: প্রাথমিক শিক্ষা পর্ষদের কার্যালয় আচার্য সদনের পক্ষ থেকে শুধু জানানো হয়েছে, খুব শীঘ্রই আগামী ১-২ দিনের মধ্যেই টেট পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড নিয়ে চূড়ান্ত বিজ্ঞপ্তি দেওয়া হবে প্রাথমিক শিক্ষা পর্ষদের ওয়েবসাইটে। সূত্রের খবর, দুই বা তিন ডিসেম্বর থেকে পরীক্ষার্থীরা ভালোভাবে টেট পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন।

6/6: এদিকে টেটের অ্যাডমিট কার্ড ডাউনলোড নিয়ে যে বিভ্রান্তি ছড়িয়েছে তার জন্য শিক্ষা মহলের একাংশ প্রাথমিক শিক্ষা পর্ষদের দিকেই আঙুল তুলেছে। তাদের দাবি, অ্যাডমিট কার্ড ডাউনলোড নিয়ে পর্ষদ অহেতুক বেশি দেরি করছে। তাই নানান জল্পনা ছড়াচ্ছে। সুষ্ঠ পরীক্ষার স্বার্থে আরও আগে থেকে অ্যাডমিট কার্ড বিতরণের বিষয়টি শুরু করা উচিৎ ছিল বলে তাঁদের মত।

বিঃদ্র: নতুন কোনো চাকরির আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এটি প্লিজ Ignore করুন। 

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now
✅ টেট অ্যাডমিট ডাউনলোড নোটিশDownload Now
✅ TET Admit Card DownloadClick Here

🔥 আরো গুরুত্বপূর্ণ আপডেট-Click Here