রাজ্যে প্রাইমারি শিক্ষক নিয়োগের মাঝেই বড় খবর, চলতি বছরেই আবার নেওয়া হবে টেট- জানুন বিস্তারিত

The big news in the recruitment of primary teachers in the state is that TET will be taken again this year

1/7: রাজ্য জুড়ে চলছে প্রাইমারি শিক্ষকের নিয়োগ প্রক্রিয়া, এরই মধ্যে প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হল, চলতি বছরেই ফের নেওয়া হবে টেট পরীক্ষা। অর্থাৎ, পর্ষদের তরফে আবারও বড়ো সুখবর দেওয়া হল রাজ্যের যুবক যুবতীদের।

2/7: গতকাল 30 মার্চ, বৃহস্পতিবার থেকে আবারও শুরু হয়েছে রাজ্যের প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ প্রক্রিয়া। এখন ঝাড়গ্রাম জেলার আবেদনকারীদের ইন্টারভিউ নেওয়া হবে। এর জন্য ইতিমধ্যেই নোটিশ জারি করে ফেলেছে পর্ষদ।

3/7: প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, 12 এপ্রিল থেকে 8 মে পর্যন্ত রাজ্যে দশম থেকে পঞ্চদশ পর্যায়ের শিক্ষক নিয়োগের জন্য ইন্টারভিউ প্রক্রিয়া নেওয়া হবে। 12 এবং 13 এপ্রিল দশম পর্যায়ে মালদা জেলার আবেদনকারীদের ইন্টারভিউ নেওয়া হবে।

4/7: একাদশ পর্যায়ে 19, 20 ও 24 এপ্রিল মুর্শিদাবাদ জেলার আবেদনকারীদের ইন্টারভিউ নেওয়া হবে। দ্বাদশ পর্যায়ে 25, 26 ও 27 এপ্রিল উত্তর 24 পরগনা জেলার আবেদনকারীদের ইন্টারভিউ নেওয়া হবে। ত্রয়োদশ পর্যায়ে, 28 ও 29 এপ্রিল হুগলি জেলার আবেদনকারীদের ইন্টারভিউ নেওয়া হবে।

5/7: চতুর্দশ পর্যায়ে 2, 3 ও 4 মে দক্ষিণ 24 পরগনা জেলার আবেদনকারীদের ইন্টারভিউ নেওয়া হবে। এরপরে সবশেষে পঞ্চদশ পর্যায়ে 6 ও 8 মে পুরুলিয়া জেলার আবেদনকারীদের ইন্টারভিউ নেওয়া হবে। অর্থাৎ আগামী মে মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যেই সমস্ত ইন্টারভিউ প্রক্রিয়া শেষ হয়ে যাবে, তা বেশ বোঝা যাচ্ছে।

6/7: এদিকে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এই প্রসঙ্গে জানান, এপ্রিল মাসের মধ্যেই 12 হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ করা হবে। তবে পর্ষদের তরফে ইন্টারভিউ নিয়ে রাখা হলেও, প্রার্থীদের এখনই নিয়োগ করা হচ্ছে না, এমনকী ইন্টারভিউ নেওয়া প্রার্থীদের কবে নিয়োগ দেওয়া হবে, তা নিয়েও কোনো মন্তব্য করে নি পর্ষদ।

7/7: তবে পর্ষদের তরফে জানানো হয়েছে, চলতি বছরে আরও একবার টেট পরীক্ষা নেওয়া হবে। সেই সংক্রান্ত সমস্ত প্রস্তুতিও নিতে শুরু করেছে পর্ষদ।

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কর্মসংস্থান আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে জয়েন হয়ে যান।

🔥 হোয়াটসঅ্যাপ গ্রুপ: Join Now

🔥 এগুলিও পড়ুন 👇👇