Primary Interview 2023: এই ৬ টি জেলায় হবে প্রাইমারির পঞ্চম দফার ইন্টারভিউ, তারিখ গুলি জানালো পর্ষদ!

Primary Interview 2023: রাজ্যে প্রায় সাড়ে ১১ হাজার প্রাথমিক শিক্ষক (Primary Teacher) নিয়োগের বিজ্ঞপ্তি বেরিয়েছিল দুর্গা পুজোর ঠিক আগে। তারপর থেকেই নিয়োগ প্রক্রিয়া কবে শুরু হবে তা নিয়ে অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন চাকরিপ্রার্থীরা। নতুন বছর থেকে সেই নিয়োগ প্রক্রিয়ার ইন্টারভিউ পর্ব শুরু করে দিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

দ্বিতীয় পর্যায়ের ইন্টারভিউ চলছে কলকাতায়। তবে এবার রাজ্যের রাজধানীর পাট চুকিয়ে চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ পর্ব জেলায় প্রবেশ করতে চলেছে। পঞ্চম দফার ইন্টারভিউ নিয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE) যে নির্দেশিকা জারি করেছে তা থেকেই বিষয়টি স্পষ্ট।

The fifth round of primary interviews will be held in these 6 districts

কবে, কোথায় পঞ্চম দফার প্রাইমারির ইন্টারভিউ হবে?

রাজ্যের প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার অংশ হিসেবে এই ইন্টারভিউ পর্ব চলছে। যত চাকরিপ্রার্থী আবেদন করেছেন নিয়ম অনুযায়ী তাঁদের মধ্যে থেকে ইন্টারভিউ নিয়ে চূড়ান্ত নিয়োগ তালিকা তৈরি হবে বলে প্রাথমিক শিক্ষা পর্ষদ সূত্রের খবর। এই নিয়োগ প্রক্রিয়ার ইন্টারভিউ পর্ব ঘিরে এখনও পর্যন্ত কোনও বিতর্ক তৈরি হয়নি। সবকিছুই সঠিকভাবে চলছে। তবে প্রথম চার দফার ইন্টারভিউ কলকাতাতেই হয়েছে বলে পর্ষদ সূত্রে জানা গিয়েছে। এবার পঞ্চম দফার ইন্টারভিউ নিয়ে বিশেষ বিজ্ঞপ্তি জারি করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

রাজ্যের ৬ টি জেলায় হবে পঞ্চম দফার ইন্টারভিউ

পঞ্চম দফার ইন্টারভিউ পর্ব রাজ্যের ৬ টি জেলায় আয়োজিত হবে এবং সেখানকার চাকরিপ্রার্থীরা অংশ নিতে পারবেন বলে জানানো হয়েছে পর্ষদের বিজ্ঞপ্তিতে। পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, উত্তর দিনাজপুর, জলপাইগুড়ি ও কোচবিহার এই ৬ জেলায় আগামী ১৬ জানুয়ারি থেকে শুরু করে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে পঞ্চম দফার ইন্টারভিউ পর্ব। কোন জেলায় কবে চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ নেওয়া হবে সেটা প্রাথমিক শিক্ষা পর্ষদ তাদের বিজ্ঞপ্তিতে স্পষ্ট জানিয়ে দিয়েছে।

কোন জেলায় কত তারিখে হবে ইন্টারভিউ? 

  • ১৬ জানুয়ারি পশ্চিম বর্ধমানের চাকরিপ্রার্থীদের দিয়ে পঞ্চম দফার ইন্টারভিউ পর্ব শুরু হবে।
  • এরপর ১৭ ও ১৮ জানুয়ারি পশ্চিম মেদিনীপুরের চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ হবে।
  • ২৪ জানুয়ারি জলপাইগুড়ি
  • ২৭ ও ২৮ জানুয়ারি উত্তর দিনাজপুরের চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ নেবে প্রাথমিক শিক্ষা পর্ষদ।
  • ৩০, ৩১ জানুয়ারি১ ফেব্রুয়ারি কোচবিহারের চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ নেওয়া হবে।
  • ৭, ৮, ৯ ও ১০ ফেব্রুয়ারি বাঁকুড়ার ইন্টারভিউ পর্ব আয়োজিত হবে বলে প্রাথমিক শিক্ষা পর্ষদ জানিয়েছে।

এই ৬ জেলার শিক্ষক পদে আবেদনকারী চাকরিপ্রার্থীরা নিজেদের জেলাতেই ইন্টারভিউয়ে অংশ নিতে পারবেন। কোন চাকরিপ্রার্থীকে কবে কখন ইন্টারভিউয়ে আসতে হবে তা ইতিমধ্যেই তাদের ই-মেল মারফত প্রাথমিক শিক্ষা পর্ষদ জানিয়ে দিয়েছে। তবে চাকরিপ্রার্থীরা চাইলে পর্ষদের ওয়েবসাইটে গিয়েও নিজেদের কল লেটার ডাউনলোড করে নিতে পারবেন।

ইন্টারভিউয়ে যেসমস্ত নথিপত্র নিয়ে যেতে হবে

পর্ষদ সূত্রে খবর, আগের দফার ইন্টারভিউগুলোর মতই পঞ্চম দফার শিক্ষক নিয়োগ ইন্টারভিউ পর্ব‌ও পুরোপুরি ভিডিও রেকর্ডিং করা হবে। সেই সঙ্গে ইন্টারভিউয়ে যোগ দিতে আসা চাকরিপ্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার প্রমাণ হিসেবে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও উচ্চশিক্ষা থাকলে তার আসল মার্কশিট, টেটের আসল অ্যাডমিট কার্ড, সচিত্র পরিচয়পত্র, একটা পাসপোর্ট সাইজ ফটোর মতো জরুরি জিনিসগুলো নিয়ে অবশ্যই ইন্টারভিউয়ে যোগ দিতে হবে। এগুলির কোন‌ও একটি না থাকলে আপনার ইন্টারভিউ বাতিল করে দিতে পারে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

বিঃদ্র: নতুন কোনো চাকরি ও কাজের আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়।

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

🎯 প্রাইমারি টেটের ভুল উত্তর খুজে পেলেই ৫০০ টাকা

🎯 সেন্ট্রাল সিল্ক বোর্ডে গ্রুপ-C, B, A পোস্টে চাকরি

🎯 রাজ্যের সেন্ট্রাল ব্যাংকে গ্রুপ-C চাকরি