হাইস্কুলে অযোগ্য শিক্ষকের সংখ্যা বেড়ে ৯৫২ জন! নতুন তালিকা SSC-এর

1/6: এক-দুজন নয়, রাজ্যের হাইস্কুলগুলোয় বেআইনিভাবে চাকরি করছেন কমপক্ষে ৯৫২ জন অযোগ্য শিক্ষক! বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে তালিকা জমা দিয়ে স্বীকার করে নিল স্কুল সার্ভিস কমিশন (WBSSC) নিজেই। বিষয়টি সামনে আসতেই অভিভাবকদের চোখ কপালে উঠে যাওয়ার জোগাড়।

2/6: কলকাতা হাইকোর্টের নির্দেশে সিবিআই (CBI) রাজ্যের শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্ত করছে। নবম-দশমএকাদশ-দ্বাদশের শিক্ষক নিয়োগের পাশাপাশি গ্রুপ-সি ও গ্রুপ-ডি কর্মী নিয়োগের দুর্নীতির অভিযোগ উঠেছে। ইতিমধ্যেই সিবিআই হাইকোর্টে রিপোর্ট দিয়ে জানিয়েছে, রাজ্যের হাইস্কুলগুলোর শিক্ষক নিয়োগে ব্যাপক দুর্নীতি হয়েছে। মেধাতালিকায় নিচের দিকে থাকা, বা নাম না থাকাদের বেআইনিভাবে এস‌এসসির পক্ষ থেকে নিয়োগের সুপারিশপত্র দেওয়া হয়েছে। তাঁদের মধ্যে বেশিরভাগ‌ই চাকরি করছে বলেও জানিয়েছে সিবিআই।

The number of unqualified teachers in high school increased to 952 people New list is of SSC

 

3/6: অর্থাৎ অযোগ্য শিক্ষকরা রাজ্যের হাইস্কুলগুলোতে ছেলেমেয়েদের পড়াচ্ছেন! এতে একদিকে যেমন যোগ্য চাকরিপ্রার্থীরা বঞ্চিত হয়েছেন, তেমনই সঠিক শিক্ষা পাচ্ছে না ছাত্র-ছাত্রীরা। সপ্তাহখানেক আগে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে এসএসসি তাদের ওয়েবসাইটে এইভাবে বেআইনি সুপারিশপত্র পাওয়া ১৮৩ জন চাকরিপ্রার্থীর তালিকা প্রকাশ করে। এর কয়েকদিন পরই আরও ৪০ জনের তালিকা প্রকাশ করে এসএসসি।

4/6: যারা ওএম‌আর শিট কারচুপির মাধ্যমে স্কুল শিক্ষকের চাকরি পেয়েছে। তবে বুধবার বিচারপতি গঙ্গোপাধ্যায়ের আরও একপ্রস্থ ধমক খেয়ে বেআইনিভাবে নবম-দশম শিক্ষকের চাকরির সুপারিশ পাওয়া অযোগ্য ৯৫২ জনের একটি তালিকা কলকাতা হাইকোর্টের জমা দিয়েছে স্কুল সার্ভিস কমিশন।

5/6: এই ৯৫২ জনের তালিকা নিয়ে সিবিআই আগেই কলকাতা হাইকোর্টকে অবগত করেছিল। তবে বিচারপতি গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay) চাইছিলেন বিষয়টি এসএসসি নিজে সর্বসমক্ষে নিয়ে আসুক। কারণ অপরাধ ও অনিয়ম তাদের দিক থেকেই ঘটেছে। শেষ পর্যন্ত আদালতের চাপের কাছে নতি স্বীকার করে বুধবার এসএসসি ৯৫২ জন বেআইনিভাবে চাকরির সুপারিশ পাওয়ার তালিকা জমা দিল।

6/6: এর ফলে ২০১৬ এর এসএসসি (2016 SSC) পরীক্ষার মাধ্যমে রাজ্যের নবম-দশমের যে প্রায় ১৩ হাজার শিক্ষক নিয়োগ হয়েছিল তার প্রায় হাজার জনই অযোগ্য বলে জানা গেল। যদিও বঞ্চিত চাকরি প্রার্থীদের দাবি, সঠিকভাবে তদন্ত হলে এই অযোগ্য শিক্ষকের সংখ্যা আরও কয়েক হাজার বেশি হবে।

বিঃদ্র: নতুন কোনো চাকরির আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এটি প্লিজ Ignore করুন। 

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇 

🎯 বিদ্যুৎ দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি

🎯 রাজ্যে রূপশ্রী প্রকল্পের কাজে চাকরি

🎯 পেয়ারা চাষ করে কোটি টাকা রোজগার শিক্ষিত যুবকের