উৎকর্ষ বাংলা প্রকল্পে চাকরির সুযোগ, কারিগরি মন্ত্রীর ঘোষনা

উৎকর্ষ বাংলা প্রকল্পের মাধ্যমে পশ্চিমবঙ্গ সরকার রাজ্যের বেকারদের কর্মসংস্থান নিয়ে ভালো একটি সিদ্ধান্ত গ্রহন করল। উৎকর্ষ বাংলা প্রকল্পের অধীনে অনেকগুলি প্রশিক্ষণ চলছে। এর মধ্যে নতুন করে বেশ কিছু কম মেয়াদী প্রশিক্ষণের ব্যবস্থা করল রাজ্য সরকার।

রাজ্যের কারিগরি মন্ত্রী হুমায়ুন কবীর এদিন বিধানসভায় এই বিষয় নিয়ে বিবৃতি দিয়েছেন। তিনি জানিয়েছেন, উৎকর্ষ বাংলা প্রকল্পের মাধ্যমে রাজ্যে ইতিমধ্যে ৬৮ হাজার ছেলেমেয়েদের কর্মসংস্থান হয়েছে।

Utkarsha Bangla Prakalpa Job Opportunity

২০৬ টি কারিগরি বিষয়ের অন্তর্ভুক্ত

হুমায়ুন কবীর আরো জানিয়েছেন, 206 টি নতুন কারিগরি বিষয়কে উৎকর্ষ বাংলা প্রকল্পের অধীনে আনা হয়েছে। বিভিন্ন কোম্পানিগুলো তাদের প্রয়োজন অনুযায়ী প্রশিক্ষণের ব্যবস্থা করবে এবং এর খরচ সম্পূর্ণ বহন করবে রাজ্য সরকার।

কর্মসংস্থান সুনিশ্চিত হলে তবেই রাজ্য সরকার ঐ সমস্ত প্রশিক্ষণের টাকা খরচ করবে বলে তিনি জানিয়েছেন। আগামী দিনে রাজ্যে ডেউচা পাচামি সহ বিভিন্ন বন্দর এর কাজের জন্য অনেক ট্রেনিংপ্রাপ্ত বা প্রশিক্ষণপ্রাপ্ত ছেলেমেয়েদের প্রয়োজন হবে।

আর এই প্রয়োজন মেটানোর জন্য তাদের উৎকর্ষ বাংলা প্রকল্পের মাধ্যমে উপযুক্ত ভাবে প্রশিক্ষণ বা ট্রেনিং করানো হবে।

2016 সালের 16 ই ফেব্রুয়ারি পশ্চিমবঙ্গ সরকার রাজ্যে বৃত্তিমূলক প্রশিক্ষণ করানোর উদ্দেশ্যে উৎকর্ষ বাংলা নামের নতুন প্রকল্প শুরু করেছিলেন। সেই থেকে শুরু করে আজ পর্যন্ত বিভিন্ন ক্ষেত্রে রাজ্যের ছেলেমেয়েরা ট্রেনিং বা প্রশিক্ষণ নিয়ে কাজ করছেন।

আগামী দিনেও রাজ্য সরকার এই প্রকল্পের মাধ্যমে ছাত্র-ছাত্রীদেরকে কাজের উপযুক্ত করানোর জন্য বেশ আগ্রহী।

তাই উৎকর্ষ বাংলা প্রকল্পের মাধ্যমে বিভিন্ন কর্মসংস্থানের সুবিধা পেতে এই প্রকল্পের আওতায় বিভিন্ন ট্রেনিং এর জন্য আপনি আপনার নাম নথিভুক্ত করতে পারেন।

উৎকর্ষ বাংলা প্রকল্পের আওতায় নতুন কোনো সুবিধা বা প্রশিক্ষণের আপডেট পাওয়ার জন্য আমাদের টেলিগ্রাম চ্যানেলে অবশ্যই যুক্ত হয়ে থাকবেন।

চাকরি ও কাজের আপডেট মিস না করতে চাইলে আমাদের ‘টেলিগ্রাম চ্যানেলে’ যুক্ত হয়ে যান

আরো আপডেট-