১৫০০ শুন্যপদে রাজ্যের স্বাস্থ্যদপ্তরে কর্মী নিয়োগ- ২০ হাজার টাকা বেতন

১৫০০ শুন্যপদে রাজ্যের স্বাস্থ্যদপ্তরে কর্মী নিয়োগের অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পশ্চিমবঙ্গের স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রক এই নিয়োগের বিজ্ঞপ্তিটি জারি করেছে। রাজ্যের যেকোনো স্বাস্থ্য কেন্দ্রে পোস্টিং করানো হবে। আমাদের রাজ্যের সমস্ত জেলা থেকেই ছেলে-মেয়ে সকলে আবেদন করতে পারবে। 

তবে আবেদন আগে কোন পোষ্টে নিয়োগ করা হবে, বেতন কত দেওয়া হবে, শিক্ষাগত যোগ্যতা কি লাগছে, আবেদনকারীর বয়স কত হতে হবে এবং আবেদন পদ্ধতি সম্পর্কে বিস্তারে জেনে নিন। 

WB Community Health Officer Recruitment 2021

WB Community Health Officer Recruitment 2021

নোটিশ নম্বরঃ  SHFWS/2021/236

গুরুত্বপূর্ণ তারিখ
নোটিশ প্রকাশ 01.11.2021
আবেদন শুরু 02.11.2021
আবেদন শেষ15.11.2021
পোষ্টের নামঃ 

কমিউনিটি হেলথ অফিসার (Community Health Officer-CHO)

মোট শুন্যপদঃ 

1500 (General-780, SC-330, ST-90, OBCA-150, OBCB-105, PWD-45)

বেতনঃ 

প্রতি মাসে 20,000 টাকা। সেইসঙ্গে মাসিক 5000 টাকা পর্যন্ত ইনসেনটিভ দেওয়া হবে। 

বয়সসীমাঃ 

40 বছরের নিচে আবেদনকারীর বয়স হতে হবে। বয়সের হিসেব করবেন 01.04.2021 তারিখ অনুযায়ী। ST, SC শ্রেনিরা বয়সের ক্ষেত্রে পাঁচ বছরের এবং OBC শ্রেনিরা তিন বছরের ছাড় পাবেন। 

যোগ্যতাঃ  

শিক্ষাগত যোগ্যতা- পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিল থেকে B.Sc নার্সিং অথবা পোস্ট বেসিক B.Sc সহ ইন্টিগ্রেটেড BPCCHN এর কোর্স করা থাকতে হবে। 

অন্যান্য যোগ্যতা- পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিল (WBNC) এর তরফ থেকে পাওয়া রেজিস্ট্রেশন সার্টিফিকেট থাকতে হবে। আবেদনকারীকে অবশ্যই পশ্চিমবঙ্গের বাসিন্দা হতে হবে এবং বাংলা ভাষায় লিখতে ও পড়তে পারতে হবে। 

নিয়োগ প্রক্রিয়াঃ

লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করে উক্ত কাজে নিয়োগ করা হবে। 85 নম্বরের লিখিত পরীক্ষা হবে এবং 15 নম্বরের ইন্টারভিউ নেওয়া হবে। মোট 100 নম্বরের পরীক্ষা হবে। 

আবেদন প্রক্রিয়াঃ

স্বাস্থ্যদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনকারীকে অনলাইনে ফর্ম ফিল আপ করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদন প্রক্রিয়া সম্পন্ন হলে আবেদনপত্রটি প্রিন্ট করে নিজের কাছে রাখতে হবে। কেননা, ইন্টারভিউয়ের সময় ঐ আবেদনপত্রটি দেখাতে হবে। 

আবেদন ফিঃ 

100 টাকার আবেদন ফি লাগবে। অনলাইনের মাধ্যমেই আবেদন ফি জমা দিতে হবে। 

চাকরি ও কাজের আপডেট মিস না করতে চাইলে আমাদের ‘টেলিগ্রাম চ্যানেলে’ যুক্ত হয়ে যান

গুরুত্বপূর্ণ লিংক 

▶️ নিয়োগ সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট

▶️ অফিসিয়াল নোটিশ ডাউনলোড

▶️ অনলাইনে আবেদন করার লিংক

আরো আপডেট

বিঃদ্রঃ উপরের নিয়োগ সংক্রান্ত সমস্ত তথ্যগুলি অফিসিয়াল নোটিশের ভিত্তিতে দেওয়া হয়েছে। আবেদন করার আগে নোটিশটি ডাউনলোড করে, বিষয়টি ভালো করে বুঝে নিতে পারবেন।