রাজ্যে চাকরির দারুন আপডেট! খাদ্য এবং ভূমি দপ্তরে 1200 কর্মী নিয়োগ

রাজ্যে নতুন করে 1200 শুন্যপদে কর্মী নিয়োগের বিরাট আপডেট। পশ্চিমবঙ্গ সরকার ভূমি এবং খাদ্য দপ্তরে ডাটা এনট্রি অপারেটর নিয়োগ করা হবে। রাজ্যের সমস্ত জেলা থেকেই ছেলে এবং মেয়ে সকল চাকরিপ্রার্থীরাই আবেদন করতে পারবে।

আপনাকে প্রথমেই জানিয়ে রাখি, এই নিয়োগের আবেদন প্রক্রিয়া এখোনো শুরু হয়নি। খুব শীঘ্রই এর বিজ্ঞপ্তি প্রকাশিত হবে এবং এরপর আবেদন প্রক্রিয়া এবং নিয়োগ প্রক্রিয়া শুরু হয়ে যাবে। 

খাদ্য এবং ভূমি দপ্তরে চাকরি 2022

খাদ্য এবং ভূমি দপ্তরে 1200 কর্মী নিয়োগ

রাজ্যে 1200 শুন্যপদে কর্মী নিয়োগের এই আপডেটটি পাওয়ার সাথে সাথে আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনাকে জানাচ্ছি। কেননা আগে থেকে কোনো চাকরির নিয়োগের বিষয়ে জানা থাকলে আবেদনকারীদের অনেক সুবিধা হয়।

আর কথা না বাড়িয়ে চলুন এইবার আমরা রাজ্যের ভূমি এবং খাদ্য দপ্তরে এই নতুন নিয়োগের বিষয়ে বিস্তারিত জেনে নিই। 

শূন্যপদের বিন্যাস

সূত্র অনুযায়ী জানা গিয়েছে, ল্যান্ড রেকর্ড এবং সার্ভে ডিরেকটরেট এর বিভিন্ন অফিস 845 জনকে নিয়োগ করা হবে। আর বাকী 342 জনকে নিয়োগ করা হবে রাজ্যের খাদ্য দপ্তরে। 

যেসমস্ত কাজের জন্য নিয়োগ করা হবে

ভূমি এবং খাদ্য দপ্তরের সমস্ত কাজ মূলত কম্পিউটারের মাধ্যমে করানো হবে। খাদ্য দপ্তরের রেশন কার্ডের বিভিন্ন কাজ, দুয়ারে রেশন এর কাজ, কৃষকদের সাথে জড়িত বিভিন্ন কাজ করানো হবে। আর অন্যদিকে ভূমি দপ্তরে জমির মিউটেশন, জমির খতিয়ানের সংশোধন, প্লটের মাপ সহ ইত্যাদির কাজ হবে। 

চাকরির ধরন

এখনো পর্যন্ত পাওয়া তথ্যের বিভিন্ন জানা গিয়েছে, সম্পূর্ন কনট্রাকচুয়াল ভিত্তিতে কাজের জন্য নিয়োগ করা হবে। কনট্রাকচুয়াল হলেও অনেকেই এই ধরনের কর্মসংস্থানের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে। 

আবারো জানিয়ে রাখি, এই চাকরির নিয়োগের প্রক্রিয়া এই মুহুর্তে শুরু হয়নি। আগামী কিছুদিনের মধ্যেই বিজ্ঞপ্তি প্রকাশিত হতে শুরু হবে। নিয়োগ প্রক্রিয়া শুরু হলেই আমরা আমাদের কাজকর্ম ওয়েবসাইটের মাধ্যমে আপনাকে শীঘ্র জানিয়ে দেবো। 

চাকরি ও কাজের আপডেট একদম মিস করতে না চাইলে আমাদের ‘টেলিগ্রাম চ্যানেলে’ যুক্ত হয়ে যান

Join Kajkarmo Telegram.jpeg

আরো কর্সংস্থান আপডেট-