রাজ্যে SSC-তে 1600 শূন্যপদে চাকরির বিজ্ঞপ্তি, 6 বছরের দীর্ঘ অপেক্ষার অবসান!

1/5 পশ্চিমবঙ্গের স্কুল সার্ভিস কমিশন (WB SSC) 1600 শূন্যপদে সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত করল। পশ্চিমবঙ্গের অনেক চাকরিপ্রার্থী কয়েক বছর ধরে এই নিয়োগের বিজ্ঞপ্তির অপেক্ষায় ছিলেন। আপনাকে প্রথমেই জানিয়ে রাখি, এই বিজ্ঞপ্তি টি ফ্রেশ নিয়োগের বিজ্ঞপ্তি না। আপার প্রাইমারিতে নিয়োগের অলরেডি এসএসসির মাধ্যমে 2016 সালে যে পরীক্ষা নেওয়া হয়েছিল সেই পরীক্ষার ভিত্তিতে ওয়েটিং লিস্টে থাকা প্রার্থীদের এতে নিয়োগ করানো হবে।

WB SSC 1600 Vacancy Notification After 6 year job Exam

2/5 রাজ্যের স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে রাজ্যের স্কুলগুলিতে শারীরিক শিক্ষা (Physical Education) ও কর্ম শিক্ষা (Work Education) বিষয়ের শিক্ষক নিয়োগের জন্য ওয়েটিং লিস্টে থাকা চাকরি প্রার্থীদের উচ্চ প্রাথমিকে অ্যাসিস্ট্যান্ট টিচার অর্থাৎ সহকারী শিক্ষক পদের জন্য নিয়োগ করানো হবে। 

3/5 আগামী ১০ নভেম্বর ২০২২ তারিখ থেকে উচ্চ প্রাথমিকে এই দুই বিষয়ের শিক্ষক নিয়োগ এর জন্য কাউন্সেলিং এর প্রক্রিয়া শুরু হবে। বিষয় ভিত্তিক কাউন্সেলিং এর তারিখ গুলি হল-

  • কর্মশিক্ষা (Work Education): 10.11.2022 এবং 11.11.2022
  • শারীর শিক্ষা (Physical Education): 12.11.2022 তারিখ থেকে 14.11.2022 তারিখ পর্যন্ত। 

4/5 কাউন্সেলিং এর সময় চাকরিপ্রার্থীকে উপযুক্ত নথিপত্র সহ নির্দিষ্ট সময়ে এবং নির্দিষ্ট স্থানে উপস্থিত হতে হবে। এই ক্ষেত্রে চাকরি প্রার্থীর কাছে কোন তথ্যের ঘাটতি থাকলে বা উপযুক্ত নথি না থাকলে তার নিয়োগ বাতিল করা হবে। অর্থাৎ নির্দিষ্ট সময়ে প্রার্থীকে যথাযোগ্য ডকুমেন্টসহ উপস্থিত থাকতে হবে। 

5/5 পশ্চিমবঙ্গের প্রাইমারি স্কুল গুলিতে ওয়ার্ক এডুকেশন বা কর্মশিক্ষাএবং ফিজিক্যাল এডুকেশন বা শারীর শিক্ষা এই দুটি বিষয় মিলিয়ে মোট ১৬০০ শূন্যপদের তালিকা প্রকাশ করেছে স্কুল সার্ভিস কমিশন। ওয়ার্ক এডুকেশন অর্থাৎ শারীরিক শিক্ষায় রয়েছে ৮৫০ টি শূন্যপদ এবং কর্মশিক্ষা বা ওয়ার্ক এডুকেশন বিষয়ে ক্ষেত্রে ৭৫০ টি শূন্যপদ। যারা SSC পাস করে দীর্ঘদিন ধরে এই নিয়োগের অপেক্ষায় বসেছিল তাদের কাছে এটি সৌভাগ্যপূর্ণ সুযোগ।

SSC Physical Education Teacher Recruitment Waiting List

বিঃদ্র: নতুন কোনো চাকরির আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান। নিচে যুক্ত (Join) হওয়ার লিংক দেওয়া রয়েছে ঐ লিংকে ক্লিক করলেই যুক্ত হয়ে যেতে পারবেন। ওখানেই সর্বপ্রথম আপডেট দেওয়া হয়। আর আপনি যদি অলরেডি যুক্ত হয়ে থাকেন এটি প্লিজ Ignore করুন। 

Important Links:  👇👇
কাজকর্ম WhatsApp গ্রুপে জয়েন হোনClick Here
✅ Telegram ChannelJoin Now

🔥 আরো চাকরির আপডেট 👇👇

🎯 প্রাইমারির ১১ হাজার শূন্যপদে ২০২২ এর টেট প্রার্থীরা চাকরি পাবে?

🎯 মালদা মেডিক্যালে গ্রুপ-সি MTS, DEO পদে চাকরি

🎯 টেট পরীক্ষায় পাশ করলেই কি প্রাইমারিতে চাকরি নিশ্চিত?