WBMSC চাকরির নিয়োগ 2022- অনলাইনে আবেদন করুন | WBMSC Recruitment 2022

পশ্চিমবঙ্গ মিউনিসিপাল সার্ভিস কমিশন (WBMSC) এর মাধ্যমে রাজ্যে বিভিন্ন পদে নিয়োগের প্রক্রিয়া শুরু হয়েছে। WBMSC এর তরফ থেকে রাজ্যে ডেপুটি ম্যানেজার নিয়োগের জন্য ইতিমধ্যে আবেদন করার প্রক্রিয়া শুরু হয়েছে। 

নতুন বছর শুরু হওয়ার পর মার্চ মাসে পশ্চিমবঙ্গ মিউনিসিপাল সার্ভিস কমিশনের মাধ্যমে বিভিন্ন পদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আজকে আমরা যে নিয়োগটির বিষয়ে জানাচ্ছি সেটি এই বছরের ২ নম্বর নিয়োগের নোটিশ।

পশ্চিমবঙ্গের সমস্ত জেলা থেকেই ছেলে-মেয়ে উভয়েই আবেদন করতে পারবে। এইবার আমরা এই ডেপুটি ম্যানেজার পদে চাকরির নিয়োগ সংক্রান্ত সমস্ত তথ্য আমরা এক এক জেনে নেবো। আবেদন করার আগে অবশ্যই সম্পূর্ন বিষয় বিস্তারিত জেনে নিন।

WBMSC Recruitment Notice 2022

নোটিশ নম্বরঃ  2 of 2022

নোটিশ প্রকাশের তারিখঃ  17.03.2022

আবেদনের মাধ্যমঃ  অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। 

পদের নামঃ  ডেপুটি ম্যানেজার (Deputy Manager) 

বেতনঃ  পে লেভেল 16 অনুযায়ী প্রতি মাসে বেতন দেওয়া হবে। 

বয়সসীমাঃ  ডেপুটি ম্যানেজার পদের জন্য আবেদনকারী প্রার্থীর বয়স 37 বছরের কম হতে হবে। বয়সের হিসেব করতে হবে 01.01.2022 তারিখ অনুযায়ী। SC, ST শ্রেনিরা পাঁচ বছরের এবং OBC শ্রেনিরা তিন বছরের ছাড় পাবে।

শিক্ষাগত যোগ্যতাঃ  যেকোনো স্বীকৃতিপ্রাপ্ত ইউনিভার্সিটি থেকে গ্র্যাজুয়েশন পাশ করতে হবে। সেইসাথে কম্পিউটার অ্যাপ্লিকেশনের কাজের নলেজ বা জ্ঞান থাকতে হবে। 

শুন্যপদঃ  3 টি (UR-2, SC-1)

নিয়োগ প্রক্রিয়াঃ  দুটি ধাপে নিয়োগ করা হবে-

(1) লিখিত পরীক্ষা- 400 নম্বর (Paper 1-200, Paper 2- 200) 

(2) পার্সোনালিটি টেস্ট- 75 নম্বর 

আবেদন প্রক্রিয়াঃ  

পশ্চিমবঙ্গ মিউনিসিপাল সার্ভিস কমিশন (WBMSC) এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার অফিসিয়াল ওয়েবসাইট হল- www.mscwb.org. 

আবেদন করার সময় আবেদনকারীকে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। তারপর Username এবং Password দিয়ে লগ ইন করে দরকারি তথ্য দিয়ে অনলাইন ফর্ম পুরন করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। 

আবেদন ফিঃ  UR, OBC দের ক্ষেত্রে 200 টাকা আবেদন ফি জমা করতে হবে। SC, ST এবং PH শ্রেনিদের ক্ষেত্রে আবেদন ফি লাগবে 50 টাকা। 

গুরুত্বপূর্ণ তারিখ
নোটিশ প্রকাশ 17.03.2022
আবেদন শুরু 21.03.2022
আবেদন শেষ16.04.2022

চাকরি ও কাজের আপডেট মিস না করতে চাইলে আমাদের ‘টেলিগ্রাম চ্যানেলে’ যুক্ত হয়ে যান

▶️ নিয়োগ সংস্থারঃ Official Website

▶️ অফিসিয়াল নোটিশঃ Download

▶️ আবেদন করার লিংকঃ Apply Now

▶️ প্রতিদিনের চাকরির আপডেটঃ Job Update