রাজ্যের স্কুলগুলিতে গ্রুপ-D গ্রুপ-C পদে নিয়োগ, কলকাতা হাই কোর্টের নির্দেশে ৯২৩ জনের ভাগ্য খুলে গেল!

রাজ্যে চাকরির সঙ্কটের মধ্যেই একের পর এক নিয়োগের নির্দেশ দিয়ে চলেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এবার এসএসসির গ্রুপ ‘ডি’ ও ‘সি’ (SSC Group C Group D) পদে ৯২৩ জনের নিয়োগের নির্দেশ দিয়েছেন তিনি। দুর্গাপুজোর আগেই এদের নিয়োগ প্রক্রিয়া শুরু করতে হবে বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন বিচারপতি।

ঘটনা হল, বেআইনিভাবে নিয়োগ ও আর্থিক দুর্নীতির প্রমাণ পাওয়ায় এসএসসির এই গ্রুপ ডি ও সি পদে কর্মরত ৯২৩ জনকে বরখাস্ত করার নির্দেশ আগেই দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। সেই শূন্য পদেই এবার উপযুক্ত যোগ্যদের নিয়োগের নির্দেশ দিলেন তিনি।

WBSCC Recruitment to Group-D Group-C Posts in State Schools

কবে থেকে শুরু হবে নতুন নিয়োগ প্রক্রিয়া?

বিচারপতি গঙ্গোপাধ্যায় দুর্গাপুজো শুরুর আগেই এস‌এসসির গ্রুপ ডি পদে ৫৭৩ জন ও গ্রুপ সি পদে ৩৫০ জনকে নিয়োগের নির্দেশ দিয়েছিলেন। কিন্তু আদালতে এস‌এসসির পক্ষ জানানো হয়, এতো কম সময়ে সমস্ত প্রক্রিয়া সম্পন্ন করে নিয়োগ করা সম্ভব নয়।

তখন বিচারপতি নির্দেশ দেন পুরো নিয়োগ প্রক্রিয়া শেষ করা সম্ভব না হলেও দুর্গাপুজোর আগেই এই ৯২৩ জনের নিয়োগ নিয়ে এসএসসিকে বিজ্ঞপ্তি জারি করতে হবে। সেই সঙ্গে পুজোর আগেই যোগ্য চাকরিপ্রার্থীদের কাউন্সিলিং পর্ব শুরু করে দিতে হবে বলেও বিচারপতি জানিয়ে দেন।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের শেষ নির্দেশ অনুযায়ী পুজোর আগেই নিয়োগের কাজ অনেকটা এগিয়ে যাবে। তবে যোগ্য চাকরিপ্রার্থীদের অ্যাপয়েন্টমেন্ট লেটার হাতে পেতে আর‌ও কিছুদিন লাগবে। এসএসসি সূত্রে খবর দুর্গাপুজোর পরেই গ্রুপ ডি ও সি পদের এই নিয়োগ প্রক্রিয়ার সব ধাপ সম্পূর্ণ করে ফেলা হবে।

বৃহস্পতিবার শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার শুনানিতে ফের চাঞ্চল্যকর মন্তব্য করেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি স্পষ্ট জানিয়েছেন, যারা অন্যায় পথে ঘুষ দিয়ে চাকরিতে ঢুকেছে সেই সমস্ত শিক্ষকদের বিন্দুমাত্র রেওয়াত করা হবে না। এসএসসি ও সিবিআইয়ের আইনজীবীর কাছে পৃথকভাবে নবম-দশমে বেআইনিভাবে নিযুক্ত শিক্ষকদের তালিকা চেয়ে পাঠিয়েছেন তিনি। আপাতত যা হিসেব তাতে মনে করা হচ্ছে তৃণমূল জামানায় প্রায় ১৩ হাজার শিক্ষক মাধ্যমিক স্তরে বেআইনিভাবে নিযুক্ত হয়েছেন।

সন্দেহের তালিকায় থাকা এই ১৩ হাজার শিক্ষকের বিষয়টি ভালো করে খুঁটিয়ে দেখতে বলেছেন বিচারপতি। অভিজিৎ গঙ্গোপাধ্যায় স্পষ্ট জানিয়েছেন, সংখ্যা যত‌ই বড় হোক অন্যায় পথে যারা চাকরি পেয়েছেন, তাঁদের সকলকে খুঁজে বের করে বরখাস্ত করা হবে। এই তালিকা তৈরিতে যাতে বেশি সময় না লাগে তার জন্য এস‌এসসি ও সিবিআইকে সতর্ক‌ও করে দিয়েছেন বিচারপতি।

🔥 আরো চাকরির আপডেট 👇👇

🎯 অবশেষে আদালতের রায়ে টেট সমস্যার সমাধান

🎯 ভুয়ো সরকারি নিয়োগপত্রের পর্দা ফাঁস! বড় কেলেঙ্কারিতে জড়াল রাজ্য

🎯 13 হাজারেরও বেশি শূন্যপদে রাজ্যে SSC শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু হলো

👍চাকরি ও কাজের আপডেট মিস না করতে চাইলে আমাদের ‘টেলিগ্রাম চ্যানেলে’ যুক্ত হয়ে যান

Join Kajkarmo Telegram.jpeg