দারুন আপডেটঃ রাজ্যে SSC শিক্ষক নিয়োগ, দীর্ঘ অপেক্ষার পর বিজ্ঞপ্তি বের হল

WBSSC শিক্ষক এবং প্রধান শিক্ষক নিয়োগের আপডেট বিজ্ঞপ্তি প্রকাশিত হল। যারা কয়েক বছর ধরে রাজ্যের স্কুলে শিক্ষক নিয়োগের অপেক্ষায় আছে তাদের জন্য এটি একটি দারুন আপডেট।

রাজ্যে শিক্ষক নিয়োগের শর্ট বিজ্ঞপ্তি প্রকাশিত হল। বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গেই আমরা এই বিষয়ে আপনাদের আপডেট দিচ্ছি। 

পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশন (WBSSC) এর তরফ থেকে শিক্ষক নিয়োগের দুটি শর্ট নোটিশ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ঐ দুটি বিজ্ঞপ্তিতে কি জানানো হয়েছে আজকে আমরা বিস্তারিত জানবো।

শেষ বারের মতো 2016 সালে রাজ্যে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। তারপর প্রায় ছয় বছরের বেশি সময় পশ্চিমবঙ্গে আর কোনো শিক্ষক নিয়োগ করা হয়নি।

গত দুই বছর ধরে রাজ্যে SSC শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার কথা শোনা যাচ্ছিল। এখন তার অবসান ঘটল। 

WBSSC Teacher Recruitment Notice Update 2022

WBSSC শিক্ষক এবং প্রধান শিক্ষক নিয়োগ

শর্ট নোটিশ নম্বরঃ  560/6982/CSSC/ESTT/2022

নোটিশ প্রকাশের তারিখঃ  05.05.2022

নোটিশে যা বলা হয়েছেঃ 

পশ্চিমবঙ্গের মাধ্যমিক, উচ্চমাধ্যমিক এবং জুনিয়র হাই স্কুলগুলিতে WBSSC প্রধান শিক্ষক এবং প্রধান শিক্ষিকা নিয়োগ করা হবে। খুব শীঘ্রই এই নিয়োগের অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

এই চাকরির সম্পুর্ন নিয়োগ প্রক্রিয়া, মোট শুন্যপদের সংখ্যা, আবেদন করার মাধ্যম, আবেদন শুরু তারিখ এবং শেষ তারিখ, আবেদন ফি, লিখিত পরীক্ষার ধরন, নিয়োগ প্রক্রিয়া ইত্যাদি বিষয়গুলি অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পরে জানানো হবে। 

WBSSC অ্যাসিস্ট্যান্ট শিক্ষক নিয়োগ 

শর্ট নোটিশ নম্বরঃ 561/6982/CSSC/ESTT/2022

নোটিশ প্রকাশের তারিখঃ  05.05.2022 

নোটিশে যা বলা হয়েছেঃ

পশ্চিমবঙ্গের মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক স্কুলগুলিতে অ্যাসিস্ট্যান্ট শিক্ষিক নিয়োগ করা হবে। এই SSC অ্যাসিস্ট্যান্ট শিক্ষক নিয়োগের অফিসিয়াল বিজ্ঞপ্তি খুব শীঘ্রই প্রকাশিত হবে।

SSC অ্যাসিস্ট্যান্ট শিক্ষক চাকরির সম্পুর্ন নিয়োগ প্রক্রিয়া, মোট শুন্যপদের সংখ্যা, আবেদন করার মাধ্যম, আবেদন শুরু তারিখ এবং শেষ তারিখ, আবেদন ফি, লিখিত পরীক্ষার ধরন, নিয়োগ প্রক্রিয়া ইত্যাদি বিষয়গুলি অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পরে জানানো হবে। 

নোটিশ অনুযায়ী বলা যায় যে, খুব তাড়াতাড়ি WBSSC নিয়োগের অফিসিয়াল এবং সম্পূর্ন বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। এই চাকরির অফিসিয়াল শুন্যপদ ভিত্তিক বিজ্ঞপ্তি প্রকাশিত হলেই আমরা বিস্তারিত জানিয়ে দেবো। 

চাকরি ও কাজের আপডেট মিস না করতে চাইলে আমাদের ‘টেলিগ্রাম চ্যানেলে’ যুক্ত হয়ে যান

যারা শিক্ষক পদে চাকরি করতে চান তারা এখন থেকেই পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে শুরু করুন। আর আপনি যদি কয়েক মাস ধরে SSC শিক্ষক পদে চাকরির প্রস্তুতি নিচ্ছেন তাহলে আপনার কাছে SSC পরীক্ষায় পাশ করার এবং চাকরি পাওয়ার ভালো সুযোগ থাকছে।